Homeখবরদেশফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

ফের উদ্ধার কোটি টাকা, এবার ঘটনাস্থল মুম্বই

প্রকাশিত

মুম্বই : তদন্তে নেমে বড়সড় সাফল্য পেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। উদ্ধার নগদ ১ কোটি ২১ লক্ষ টাকা। এছাড়াও প্রায় ৫ কোটি ৫১ লক্ষ টাকার সোনার এবং হীরের গয়না উদ্ধার করা হয়েছে। জানা যাচ্ছে, আর্থিক তছরুপের অভিযোগের ভিত্তিতে মুম্বই এবং নাগপুরের বিভিন্ন এলাকায় তল্লাশি চালায় ইডি। মিললো সাফল্য। নগদ টাকা সহ উদ্ধার সোনার গয়না।

সূত্র মারফত জানা যাচ্ছে, চলতি মাসের ৩ তারিখ মুম্বাই এবং নাগপুরের প্রায় ১৫টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। জানা যাচ্ছে, এই তল্লাশি অভিযান চালানো হয়েছিল পঙ্কজ মেহাদিয়া, লোকেশ জৈন, কার্তিক জৈন নামে ৩ ব্যক্তির বাড়ি এবং অফিসে। আর্থিক কেলেঙ্কারিতে ওই ৩ ব্যক্তি অন্যতম প্রধান অভিযুক্ত বলে দাবি করেছেন তদন্তকারীরা। নগদ টাকা এবং গয়নার পাশাপাশি বেশ কিছু নথিও বাজেয়াপ্ত করা হয়েছে বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

অভিযুক্তদের বিরুদ্ধে নাগপুরের সিতাবুলদি থানায় দায়ের হয়েছিল অভিযোগ। এরপরই তদন্তে নামেন ইডি আধিকারিকরা। চলে তল্লাশি। অনেকেরই মতে এই ঘটনা মনে করিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কথা।

২০২২ সালের ২২ শে জুলাই প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়িতে তল্লাশি অভিযান চালায় ইডি আধিকারিকরা। দীর্ঘ তল্লাশির পর গভীর রাতে গ্রেফতার করা হয় তাঁকে। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাটে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় প্রায় ২১ কোটি টাকা। এছাড়াও অর্পিতার বেলঘড়িয়া ফ্ল্যাট থেকে উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। বর্তমানে তাঁরা দুজনেই রয়েছেন জেলে। আর এরই মাঝে এবার মুম্বই থেকে উদ্ধার হল কোটি টাকা।

আরও পড়ুন : দোলের বাজারে মুরগির মাংস ২৫০ টাকা কেজি, চড়ছে পাঁঠার দামও

সাম্প্রতিকতম

আইপিএল ২০২৩-২৪: নারিনের ব্যাটিং এবং হরষিত ও বরুণের বোলিংয়ের দৌলতে লখনউকে গুঁড়িয়ে দিল কেকেআর

কলকাতা নাইট রাইডার্স (কেকেআর): ২৩৫-৬ (সুনীল নারিন ৮১, ফিল সল্ট ৩২, ...

অনুষ্ঠিত হল ‘নব রবি কিরণ’ ও ‘নব নালন্দা’ আয়োজিত সংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র চূড়ান্ত পর্ব

অজন্তা চৌধুরী   সারা বাংলা রবীন্দ্রসংগীত প্রতিযোগিতা ‘গানের ভিতর দিয়ে’র ফাইনাল অনুষ্ঠিত হল গত ২...

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাবের উদ্যোগে নারায়ণা হেলথ্‌-এর সহায়তায় স্বাস্থ্যপরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি: কলকাতা শহরের অন্যতম বৃহৎ সাংবাদিক-সংগঠন ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব রবিবার স্বাস্থ্যপরীক্ষা শিবিরের আয়োজন...

ত্রিমুকুট অধরাই থাকল, হার মোহনবাগানের, আইএসএল ফাইনালে বদলা নিল মুম্বই

মোহনবাগান সুপার জায়েন্ট: ১ (কামিংস) মুম্বই সিটি এফসি ৩ (দিয়াজ, বিপিন, ইয়াকুব) খবর অনলাইন ডেস্ক:...

আরও পড়ুন

কেন আমেঠীর বদলে রায়বরেলিতে রাহুলকে প্রার্থী করছে কংগ্রেস?

আগামী ২০ মে আমেঠী এবং রায়বরেলিতে নির্বাচন। অমেঠী থেকে বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ স্মৃতি ইরানি। ইতিমধ্যেই তিনি মনোনয়ন জমা দিয়েছেন। রায়বরেলীতে গেরুয়া শিবিরের প্রার্থী উত্তরপ্রদেশের মন্ত্রী দিনেশ প্রতাপ সিং।

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...