Homeখবরদেশবিতর্ক পিছু ছাড়ছে না এয়ার ইন্ডিয়ার, বিমানে ধূমপান নিয়ে নয়া শোরগোল

বিতর্ক পিছু ছাড়ছে না এয়ার ইন্ডিয়ার, বিমানে ধূমপান নিয়ে নয়া শোরগোল

প্রকাশিত

নয়াদিল্লি: বিতর্কিত ঘটনার জেরে লাগাতার খবরের শিরোনামে উঠে আসছে এয়ার ইন্ডিয়া সম্প্রতি বিমানে থাকা যাত্রীদের অবাধ্য আচরণের সঙ্গে সম্পর্কিত এই সব ঘটনা। ফের বিমানকর্মীদের সঙ্গে এক যাত্রীরে বিতণ্ডায় জড়িয়ে পড়ার একটি ভিডিও প্রকাশ্যে এল। এই ঘটনাটি এয়ার ইন্ডিয়ার মুম্বই-লন্ডন ফ্লাইটে। যেখানে ৩৭ বছর বয়সি রমাকান্ত দ্বিবেদী নামে এক যাত্রী বিমানের শৌচাগারে ধূমপান করতে গিয়ে ধরা পড়েছিলেন।

জানা গিয়েছে, রমাকান্ত এক ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক। তাঁর বিরুদ্ধে বিমানের শৌচাগারে ধূমপান, সহযাত্রী এবং বিমানকর্মীদের সঙ্গে বচসার অভিযোগ উঠেছে। ঘটনাটি গত শুক্রবারের। তবে এখন, ঘটনার একটি ভিডিও প্রকাশ্যে আসার পর নতুন করে শোরগোল।

রিপোর্ট অনুযায়ী, বিমানকর্মীরা জানিয়েছেন যে রমাকান্ত ফ্লাইটের দরজা খোলার চেষ্টা করেছিলেন। বিষয়টি থেকে দৃষ্টি ঘোরাতে রমাকান্ত বিমানকর্মীদের বলেন, তিনি ওষুধ খেতে যাচ্ছিলেন। কিন্তু তাঁর লাগেজ পরীক্ষা করে এমন কোন ওষুধ উদ্ধার হয়নি। ফ্লাইটে ধূমপানের অভিযোগে সাহার থানায় রমাকান্তের বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি মদ্যপ অবস্থায় ছিলেন না কি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন তা নিশ্চিত করতে তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

এয়ার ইন্ডিয়া এক বিবৃতিতে জানায়, “লন্ডন থেকে মুম্বইগামী আমাদের এআই১৩০ বিমানের এক যাত্রী গত ১০ মার্চ শৌচাগারে ধূমপান করতে গিয়ে ধরা পড়েন। বিমানকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। এবং অভব্য আচরণ করেন”।

বিমান সংস্থা আরও বলেছে, “বিমানটি মুম্বই পৌঁছানোর পর অভিযুক্তকে নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়। ঘটনার বিষয়ে নিয়ন্ত্রককে যথাযথ ভাবে অবহিত করা হয়েছে। আমরা চলমান তদন্তে সব ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছি”।

মুম্বই পুলিশের সূত্র বলছে, ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৩৬ এবং এয়ারক্রাফ্ট অ্যাক্ট ১৯৩৭-এর ধারা ২২-এর অধীনে একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। ঘটনার ৪৮ ঘণ্টায় এ মামলায় চার্জশিট দাখিল করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৬ নভেম্বর, নিউইয়র্ক-দিল্লি এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে প্রস্রাব-কাণ্ড নিয়ে ব্যাপক শোরগোল। বিমানে এক নেশাগ্রস্ত ব্যক্তি তাঁর পাশে বসা মহিলার উপর প্রস্রাব করেছিলেন বলে অভিযোগ। এরপরে, আমেরিকায় কর্মরত ভারতীয় শঙ্কর মিশ্র নামে ওই অভিযুক্ত যাত্রীকে আটক করা হয়। তাঁর জন্য চার মাসের নিষেধাজ্ঞা জারি করে বিমান সংস্থা।

আরও পড়ুন: ১ বর্গ ফুটের দাম ১.৪ লক্ষ টাকা! মুম্বইয়ের একটি বহুতলের ট্রিপলেক্স বিক্রি হল ২৫২ কোটি টাকায়

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...