Homeখবরবিদেশগ্রেফতার ইমরান খান, অপরহরণের অভিযোগ তুলে সারা দেশে বিক্ষোভ তেহরিক-ই-ইনসাফের

গ্রেফতার ইমরান খান, অপরহরণের অভিযোগ তুলে সারা দেশে বিক্ষোভ তেহরিক-ই-ইনসাফের

প্রকাশিত

মহামুশকিলে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করা হয়েছে মঙ্গলবার সকালে। এরই মধ্যে তাঁর দলের অভিযোগ, অপরহরণ করা হয়েছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীকে।

স্থানীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, এ দিন সকালে ইসলামাবাদ হাইকোর্টের ভিতর থেকে তাঁকে গ্রেফতার করে হেফাজতে নিয়েছে পাক আধাসেনা রেঞ্জার্স বাহিনী।

গত বছর পদ খোয়ানোর পর থেকে বিচারাধীন কয়েক ডজন মামলার শুনানির জন্য ইসলামাবাদ হাইকোর্টে প্রবেশ করছিলেন ইমরান। সে সময়ই ৭০ বছর বয়সী প্রাক্তন ক্রিকেটার-রাজনীতিবিদকে আধাসামরিক বাহিনী আদালত প্রাঙ্গণ থেকে হেফাজতে নেয়। গ্রেফতারের পর তাঁকে ইসলামাবাদের পলিক্লিনিকে সাত সদস্যের একটি মেডিক্যাল বোর্ড স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হয়।

ইমরানকে গ্রেফতারের পর পিটিআই নেতা ফাওয়াদ হুসেন টুইটারে লেখেন, প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালত চত্বর থেকে অপহরণ করা হয়েছে। এরপর কয়েকশো আইনজীবী ও সাধারণ মানুষ নির্যাতনের শিকার হয়েছেন। ইমরান খানকে গ্রেফতারের পর ইসলামাবাদ হাইকোর্টের বিচারক স্বরাষ্ট্র সচিব ও আইজিকে নির্দেশ দিয়েছেন, ১৫ মিনিটের মধ্যে পুলিশকে আদালতে হাজির হতে হবে।

পিটিআই-এর নেতারা অভিযোগ করেছে, পুলিশ আদালতে প্রবেশ করে, বায়োমেট্রিক ডেটা নেওয়ার ঘরের কাচের জানালা ভেঙে দেয় এবং তাঁকে বাইরে টেনে নিয়ে যায়। পিটিআই নেতা আজহার মাসওয়ানি অভিযোগ করেছেন, রেঞ্জার্স বাহিনী আদালতের ভিতর থেকে অপহরণ করেছে ইমরানকে। তিনি আরও বলেন, দ্রুত সারাদেশে বিক্ষোভের ডাক দিয়েছে পিটিআই। ইতিমধ্যেই দলের কর্মীরা লাহোরে প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেপ্তারের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছে।

সূত্রের খবর, জমি কেলেঙ্কারি সংক্রান্ত একটি মামলার কারণেই পিটিআই চেয়ারম্যান ইমরানকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর ইমরানকে রেঞ্জার্স বাহিনীর জওয়ানেরা মারধর করেন বলে অভিযোগ।

আরও পড়ুন: সেতু থেকে নীচে পড়ল যাত্রীবোঝাই বাস, মধ্যপ্রদেশে মৃত অন্তত ২২

সাম্প্রতিকতম

মোটামুটি শান্তিতে কাটল তৃতীয় দফা, ভোটের হার ৬২.৮৭%  

এ দিন সবচেয়ে বেশি ভোট পড়েছে অসমে। সে রাজ্যে ভোটের হার ৭৫.৫৩ শতাংশ। তার পরেই রয়েছে গোয়া, ৭৪.৪৭ শতাংশ। তার পরেই রয়েছে পশ্চিমবঙ্গ।

‘জিতেগা দিল্লি, জিতেগা কেজরিওয়াল’, দিল্লিতে আইপিএলের ম্যাচে উঠল স্লোগান

এই ঘটনায় স্টেডিয়ামের মধ্যে বিশৃঙ্খলা তৈরির অভিযোগে বেশ কয়েকজন আটক করে পুলিশ। পরে তাদের ছেড়ে দেওয়া হয়।

উড়ান পাঠিয়ে দেওয়া হল বারাণসী, কেকেআর ক্রিকেটারদের কপালে কী জুটল

খবর অনলাইন ডেস্ক: একেই কি বলে ‘কপালের নাম গোপাল’? সন্ধে পৌনে ৬টার উড়ান ধরার...

চাকরি বাতিলের নির্দেশে স্থগিতাদেশ, বেতন ফেরত নিয়েও বড় নির্দেশ সুপ্রিম কোর্টের

নয়াদিল্লি: এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ২০১৬ সালের গোটা প্যানেল বাতিল করার নির্দেশ দিয়েছিল কলকাতা...

আরও পড়ুন

ইউক্রেনে রায়ায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া, আমেরিকার দাবি অস্বীকার ক্রেমলিনের

রাশিয়ার বিরুদ্ধে গুরুতর অভিযোগ। অস্ত্র ব্যবহারের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা লঙ্ঘনের অভিযোগ। আমেরিকার দাবি, রাসায়নিক অস্ত্র...

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এ বার সমুদ্র তোলপাড় করবে চিন! বিমানবাহী রণতরী ‘ফুজিয়ান’ নিয়ে আমেরিকাকে সরাসরি চ্যালেঞ্জ বেজিংয়ের

সমুদ্রের বুক চিরে ভয়ঙ্কর যুদ্ধ! বুধবার নিজেদের তৃতীয় বিমানবাহী রণতরী 'ফুজিয়ান'-এর প্রথম পরীক্ষামূলক প্রয়োগ...