Homeবিনোদনবড়পর্দায় কীভাবে নিজেকে প্রতিষ্ঠিত করলেন আয়ুষ্মান খুরানা? জেনে নিন

বড়পর্দায় কীভাবে নিজেকে প্রতিষ্ঠিত করলেন আয়ুষ্মান খুরানা? জেনে নিন

প্রকাশিত

নায়ক মানে হয় মারমার কাটকাট অ্যাকশন অথবা প্রেমে গদগদ। যে তার সুন্দরী প্রেমিকার জন্য সব করতে পারে। নায়ক মানে ‘সিক্স প্যাক’ শরীর আর নাচ–গানে দারুণ পারদর্শী সবসময় এটা নাও হতে পারে। আয়ুষ্মান খুরানা এমনই এক নায়ক, যিনি সাধারণ মানুষের মতো হয়েও অসাধারণ।

আয়ুষ্মান খুরানা একজন জনপ্রিয় অভিনেতা এবং গায়ক যিনি প্রধানত হিন্দি সিনেমাতে কাজ করেন। তিনি একজন রেডিও পার্সোনালিটি হিসাবে ক্যারিয়ার শুরু করার পর তিনি বিভিন্ন টিভি শো হোস্ট করেন এরপর তিনি ২০১২ সালে ভিকি ডোনার সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু করেন। এই সিনেমাটি তার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হয়ে যাই। মানুষ শুধু তার অভিনয়কেই নয় তার গানকেও ভালোবাসেন। তিনি তার অভিনয়ের জন্য ন্যাশনাল অ্যাওয়ার্ড ও পেয়েছেন। 

পড়ুন: ফের ‘জওয়ান ২’-এর প্রস্তুতি নিচ্ছেন অ্যাটলি, বিজয় সেতুপতিকে নিয়ে কী চিন্তা-ভাবনা পরিচালকের?

আয়ুষ্মান খুরানা ১৪ সেপ্টেম্বর ১৯৮৪ সালে ভারতের চন্ডিগড় শহরে একটি পাঞ্জাবি হিন্দু পরিবারে জন্মগ্রহণ করেন নিশান্ত খুরানা নামে। যখন তার বয়স মাত্র ৩ বছর তখন তার বাবা মা তার নাম পরিবর্তন করে আয়ুষ্মান রাখেন। তার বাবা পি. খুরানা একজন জ্যোতিষী ছিলেন এবং জ্যোতিষশাস্ত্রের একজন লেখক যিনি ২০২৩ সালে মারা যান। তার মা পুনাম খুরানা একজন গৃহবধূ ছিলেন।  যিনি হিন্দি ভাষায় ডিগ্রি করেন। এছাড়া তার একটি ভাই রয়েছে যার নাম অপারশক্তি খুরানা যিনি একজন অভিনেতা।

আয়ুষ্মান চন্ডিগড় থেকে তার পড়াশুনা করেন। তিনি চন্ডিগড়ের সেন্ট জনস হাই স্কুল থেকে তার স্কুলের পড়াশুনা করেন। এরপর তিনি চন্ডিগড়ের ডিএভি কলেজ থেকে ইংলিশ লিটারেচার নিয়ে স্নাতক পাশ করেন। এরপর তিনি মাস  কমিউনিকেশন নিয়ে পাঞ্জাব উনিভার্সিটির স্কুল অফ কমিউনিকেশন স্টাডিস থেকে মাস্টার্স ডিগ্রী পাশ করেন। কলেজে পড়ার সময় থেকে তিনি থিয়েটারে অভিনয় শুরু করেন। আয়ুষ্মান খুরানার বলিউডে আগমনই যেন নায়কের তথাকথিত নির্মাণ ভেঙে নতুন করে গড়ার জন্য। তিনি এমন এক নায়ক, যিনি প্রথম ছবিতেই স্পার্ম ডোনেট করেন।

এর ফলে ৫৩ জন নারী পান সন্তান ধারণের অপার্থিব অনুভূতি। কিংবা বড় পর্দার এমন এক প্রেমিক, যে ‘লার্জার দ্যান লাইফ’ তো দূরে থাক, বরং নপুংসক! একরকম নীরবে-নিভৃতে বলিউডকে তিনি একের পর এক উপহার দিয়েছেন ‘দম লাগাকে হাইশা’, ‘শুভ মঙ্গল সাবধান’, ‘বাধাই হো’, ‘আন্ধাধুন’, ‘মেরি পেয়ারি বিন্দু’ এবং সর্বশেষ ‘আর্টিকেল ফিফটিন’–এর মতো ভিন্ন স্বাদের সব ছবি। প্রতিটি ছবিই প্রথা ভাঙার ছবি।

বিনোদনের খবরের সব আপডেট পেতে পড়ুন খবর অনলাইন

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

‘আধ্যাত্মিক যাত্রা’য় গিয়েছিলাম, ফেরার পরিকল্পনা ছিল না’, মুখ খুললেন ‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং

খবর অনলাইন ডেস্ক: এত দিন পরে মুখ খুললেন বিখ্যাত সিরিয়াল অভিনেতা গুরুচরণ সিং। দিল্লির...

প্রকাশিত হল আশা ভোঁসলের জীবনী ‘স্বরস্বমিনী আশা’, অনুষ্ঠানে গায়িকার পা ধুয়ে শ্রদ্ধা জানালেন সোনু নিগম

অনুষ্ঠানের একটি বিশেষ মুহূর্তে, গায়ক সোনু নিগম তাঁর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার প্রকাশ হিসেবে আশা ভোঁসলের পা ধুয়ে দেন।

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত ধরে রিসেপশনে সোনাক্ষী, কী পোশাক পরলেন বাবা-মা?

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত রিসেপশনে সোনাক্ষী। অনুষ্ঠানিক বিবাহের পর নবদম্পতি দাদারের বাস্তিয়ানে এক জাঁকজমকপূর্ণ রিসেপশনের আয়োজন করেন।
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?