Home বিনোদন অযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

অযোধ্যার ফৈজাবাদে বিজেপির পরাজয়, রামমন্দির প্রসঙ্গ তুলে স্বরা ভাস্করের কটাক্ষ

0

লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফলে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বড় ধাক্কা খেয়েছে ফৈজাবাদ কেন্দ্রে। যেখানে ‘রামমন্দির’ প্রতিষ্ঠার গুরুত্ব ছিল ব্যাপক এবং নির্বাচনী প্রচারে বার বার যে মন্দিরের প্রসঙ্গ উঠে এসেছে, সেই ফৈজাবাদ কেন্দ্রেই বিজেপি প্রার্থী লালু সিংহ হেরে গিয়েছেন ৫৪,৫০০ ভোটের ব্যবধানে। জয়ী হয়েছেন সমাজবাদী পার্টির প্রার্থী অবধেশ কুমার।

ফলাফল ঘোষণার সকাল থেকেই সকলের নজর ছিল এই কেন্দ্রের দিকে। রামরাজ্যে বিজেপির হার অবাক করেছে অনেককেই। অভিনেত্রী স্বরা ভাস্কর, যিনি প্রায়ই রাজনীতি নিয়ে সমাজমাধ্যমে মতামত প্রকাশ করেন, এই পরাজয়ের প্রসঙ্গে মুখ খুলেছেন। ফৈজাবাদে বিজেপির পরাজয়ের খবরটি নিজের সমাজমাধ্যমে শেয়ার করে তিনি লেখেন, “শ্রীরামের নাম যারা বদনাম করেছে, যারা শ্রীরামের নাম নিয়ে পাপ করেছে, তাদের জয় সিয়ারাম।”

স্বরা ভাস্করের এই মন্তব্যে লক্ষণীয় যে তিনি ‘সিয়ারাম’ শব্দবন্ধটি ব্যবহার করেছেন, যা রামের সঙ্গে সীতার নাম যুক্ত করে নারীর অবস্থানের প্রতিফলন ঘটাতে চেয়েছেন। প্রথম থেকেই স্বরা বিজেপির বিরুদ্ধে সরব ছিলেন। জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলন এবং পঞ্জাব ও হরিয়ানায় কৃষক আন্দোলনের সময়ও তাঁর তৎপরতা উল্লখযোগ্য ছিল। এই কারণে তাঁকে তীব্র ট্রোলডও হতে হয়েছিল, কিন্তু তিনি তাঁর অবস্থান থেকে এক বিন্দু সরে আসেননি।

আরও পড়ুন। রেশন দুর্নীতি মামলায় ইডির তলব এড়ালেন ঋতুপর্ণা সেনগুপ্ত, চাইলেন সময়

স্বরা ভাস্করের পোস্টটি মুহূর্তের মধ্যে নেটদুনিয়ায় ছড়িয়ে পড়ে। অনেকেই তাঁর সঙ্গে সহমত প্রকাশ করেছেন। তবে নেটাগরিকের একাংশ এই পোস্টে স্বরাকে ট্রোল করতেও ছাড়েননি।

মঙ্গলবার লোকসভা নির্বাচন ২০২৪-এর ফলাফল প্রকাশিত হয়। ২৪০টি আসনে বিজয়ী হয়েছে ভারতীয় জনতা পার্টি, কংগ্রেস পেয়েছে ৯৯টি আসন, এবং বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’ ২৩৩টি আসনে জয়ী হয়েছে।

এই নির্বাচনের ফলাফল রাজনৈতিক বিশ্লেষকদের কাছে একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে উঠেছে। বিশেষ করে ফৈজাবাদ কেন্দ্রের এই পরাজয় বিজেপির জন্য একটি বড় ধাক্কা, যেখানে রামমন্দির প্রতিষ্ঠার মতো একটি গুরুত্বপূর্ণ ইস্যু ছিল। 

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version