Homeবিনোদনবি-টাউনে পড়াশুনার দৌড়ে কোন তারকা কার থেকে এগিয়ে? জেনে নিন

বি-টাউনে পড়াশুনার দৌড়ে কোন তারকা কার থেকে এগিয়ে? জেনে নিন

প্রকাশিত

বলিউডের নায়ক নায়িকাদের নিয়ে ভক্তদের মনে নানা প্রশ্ন জাগ্রত হয়। তাঁদের লাইফস্টাইল থেকে শুরু করে শিক্ষাগত যোগ্যতার খুঁটিনাটি বিষয়গুলি জানতে চান ভক্তরা।

বিশেষ করে বলি তারকাদের শিক্ষাগত যোগ্যতা জানার জন্য আগ্রহ সকলেরই রয়েছে৷ বলিউড ইন্ডাস্ট্রিতে এমন অনেক অভিনেতা এবং অভিনেত্রী রয়েছেন যাদের শিক্ষাগত যোগ্যতা কিন্তু চমকে দেওয়ার মত।

শাহরুখ খান

বলিউডের বাদশা বা কিং খান বলিউডের কতটা জনপ্রিয় ও দ্বিগজ অভিনেতা তার আলাদা করে পরিচয় দেওয়ার প্রয়োজন নেই। তিনি ৯০ দশক থেকে এখনও পর্যন্ত বলিউডে রাজত্ব করে চলেছেন কিন্তু অভিনয়ের বাইরে তিনি একজন উচ্চ শিক্ষিত ব্যক্তি। তিনি সেন্ট কলম্বিয়াস স্কুল থেকে স্কুলিং করেছিলেন এবং হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে স্নাতক পাশ করেছিলেন। মাস কমিউনিকেশনের ডিগ্রির জন্য জামিয়া মিলিয়া ইসলামিয়াতে পড়াশোনা করার জন্য ভর্তিও হয়েছিলেন তিনি। তবে এই কোর্স শেষ হওয়ার আগেই অভিনয়ে জগতে প্রবেশ করে ফেলেন শাহরুখ।

অভিষেক বচ্চন


অমিতাভ বচ্চনের পুত্র অভিষেক বচ্চন কিন্তু একজন উচ্চ শিক্ষিত তারকা। যদিও তিনি বাবার মত বড় তারকা হতে পারেননি। অভিষেক জামনাবাই নার্সি স্কুল, বোম্বে স্কটিশ স্কুল এবং মডার্ন স্কুল থেকে পড়াশোনা করেন। তারপর তিনি বস্টন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন উচ্চ শিক্ষার জন্য।

জন আব্রহাম

বলিউডের একজন জনপ্রিয় অভিনেতা ইনি। তবে অভিনয়ের বাইরে ইনি একজন উচ্চ শিক্ষিত ব্যক্তি। নরসি মঞ্জি কলেজ অফ ম্যানেজমেন্ট স্টাডিজের ছাত্র ছিলেন অভিনেতা। সেখান থেকে তিনি এমবিএ ডিগ্রি অর্জনু করেছিলেন। তারপর বম্বে স্কটিশ স্কুল থেকে পড়াশোনা সম্পন্ন করেছিলেন তিনি। আর জয় হিন্দ কলেজ থেকে অর্থনীতিতে ডিগ্রি রয়েছে তার।

পরিণীতি চোপড়া


বলিউডের একজন নাম করা অভিনেত্রী ইনি। এছাড়া অভিনয়ের বাইরে পড়াশোনায় দুর্দান্ত ছিলেন বরাবর তিনি। যুক্তরাজ্যের ম্যানচেস্টার বিজনেস স্কুল থেকে বিজনেস, ফিনান্স এবং ইকোনমিক্সে ট্রিপল অনার্স ডিগ্রী রয়েছে অভিনেত্রীর।

তুষার কাপুর

বলিউড সুপারস্টার জিতেন্দ্রর পুত্র তুষার কাপুরও বলিউড ইন্ডাস্ট্রিতে ভাগ্য পরীক্ষা করতে এসেছিলেন। তিনি বোম্বে স্কটিশ স্কুল থেকে পড়াশোনা করে মিশিগান বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এছাড়া বিশ্বের একাধিক নামী শিক্ষা প্রতিষ্ঠান থেকে তিনি ব্যবসা সংক্রান্ত পড়াশোনা করেছেন।

সোনম কাপুর

বলিউড সুপারস্টার অনিল কাপুরের কন্যাও কিন্তু উচ্চশিক্ষিতা। তিনি মুম্বাই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি এবং রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন। সেই সঙ্গে সিঙ্গাপুর থেকে নিজের উচ্চশিক্ষা সম্পন্ন করেছিলেন তিনি।

জ্যাকি ভাগনানি

হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির একজন নামী প্রযোজক হলেন জ্যাকি। তিনি অবশ্য অভিনেতা হিসেবেও বলিউডে পা রেখেছিলেন তবে সেইভাবে সফল হননি। তিনি এইচ আর কলেজ অব কমার্স এন্ড ইকোনমিক্স থেকে নিজের উচ্চশিক্ষা সম্পন্ন করেন।

আরবাজ খান

সালমান খানের ভাই আরবাজ সিন্ধিয়া স্কুলে পড়তেন। এরপর তিনি সেন্ট স্টানিসলাস স্কুলে ভর্তি হয়েছিলেন। অভিনেতা হিসেবেও তিনি বলিউডে পা রাখেন কিন্তু ব্যর্থ হন। তবে পড়াশোনাতে তিনি খুব ভালো ছিলেন।

বরুন ধাওয়ান

বলিউডের হার্টথ্রব ও বলিউডের জনপ্রিয় অভিনেতা বরুন। তিনি অভিনয়ের বাইরে একজন উচ্চ শিক্ষিত ব্যক্তিও বটে। তিনি যুক্তরাজ্যের নটিংহাম ট্রেন্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্টের ডিগ্রি অর্জন করেছেন।

বিনোদনের খবরের সব আপডেট পেতে পড়ুন খবর অনলাইন

সাম্প্রতিকতম

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন, চান কমলা হ্যারিসকে প্রার্থী করা হোক    

খবর অনলাইন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ঘটল এক প্রায় বিরল ঘটনা। প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়...

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

যানবাহনের তীব্র আওয়াজ বাড়ায় হার্টের অসুখের ঝুঁকি, তথ্য উঠে এল গবেষণায়

গোটা বিশ্ব জুড়েই জনসংখ্যা যেমন বাড়ছে তেমনই পাল্লা দিয়ে বাড়ছে রাস্তাঘাটে যানবাহনের সংখ্যা। সাম্প্রতিক...

রাজ্যে দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ৪০ শতাংশ কমে গিয়েছে, দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  

খবর অনলাইন ডেস্ক: তৃণমূল সরকারের আমলে এই রাজ্যে দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৮...

আরও পড়ুন

‘আধ্যাত্মিক যাত্রা’য় গিয়েছিলাম, ফেরার পরিকল্পনা ছিল না’, মুখ খুললেন ‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং

খবর অনলাইন ডেস্ক: এত দিন পরে মুখ খুললেন বিখ্যাত সিরিয়াল অভিনেতা গুরুচরণ সিং। দিল্লির...

প্রকাশিত হল আশা ভোঁসলের জীবনী ‘স্বরস্বমিনী আশা’, অনুষ্ঠানে গায়িকার পা ধুয়ে শ্রদ্ধা জানালেন সোনু নিগম

অনুষ্ঠানের একটি বিশেষ মুহূর্তে, গায়ক সোনু নিগম তাঁর শ্রদ্ধা ও কৃতজ্ঞতার প্রকাশ হিসেবে আশা ভোঁসলের পা ধুয়ে দেন।

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত ধরে রিসেপশনে সোনাক্ষী, কী পোশাক পরলেন বাবা-মা?

বিয়ের সন্ধ্যায় লাল শাড়িতে বরের হাত রিসেপশনে সোনাক্ষী। অনুষ্ঠানিক বিবাহের পর নবদম্পতি দাদারের বাস্তিয়ানে এক জাঁকজমকপূর্ণ রিসেপশনের আয়োজন করেন।
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস