‘পাঠান’ ঝড় চলছে পুরো দেশ জুড়ে, বাংলদেশে মুক্তি পাচ্ছে না ‘পাঠান’

0

অবশেষে এল সেই দিন। দীর্ঘ প্রতীক্ষার পর ২৫ জানুয়ারি মুক্তি পেল ‘পাঠান’। ভোরবেলা থেকে শুরু হয়ে গেছে সেলিব্রেশন।

সূত্রের খবর, শাহরুখের বিভিন্ন ফ্যান ক্লাবের পক্ষ থেকে উন্মাদনাও একেবারে তুঙ্গে। মুম্বই, দিল্লি-এনসিআর, বেঙ্গালুরু, হায়দ্রাবাদের পাশাপাশি কলকাতায় ‘পাঠান’-র ব্যাপক অগ্রিম বুকিং হয়েছে। ফলস্বরূপ বুধবার সকাল থেকে উৎসবের আমেজ সব জায়গায়। ভোর থেকেই ছবি দেখছেন কিং খান-ভক্তরা। ছবিতে অ্যাকশন ও রোম্যান্টিক অবতারে দেখা যাবে বাদশাকে।

পাঠান’ঝড়ে কাঁপছে গোটা দেশ। দীর্ঘ ৪ বছর পর কিং খানকে পর্দায় দেখার জন্য উত্তেজনা তুঙ্গে। শাহরুখ ছাড়াও এই ছবিতে রয়েছেন দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম। অতিথি শিল্পী হিসেবে সলমন খানকেও দেখা যাবে ছবিতে। অভিনয়ের পাশাপাশি এই ছবিতে প্রযোজনাও করছেন শাহরুখ খান।

তবে বাংলাদেশবাসীর জন্য এই খবরটা যে বড়ই বেদনাদায়ক। ‘সাফটা’ চুক্তির আওতায় বলিউডের সঙ্গে মিলিয়ে একই দিনে সিনেমাটি মুক্তির উদ্যোগ নিয়েছিল বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট। তবে আপাতত পাঠান বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে জানিয়েছে, সিনেমাটির আমদানির আবেদনকর্তা পরিচালক অনন্য মামুন।

বাংলাদেশেও একই সময়ে ‘পাঠান’ মুক্তি দেওয়া যাবে কিনা, মঙ্গলবার সেই বিষয়ে বাংলাদেশের তথ্য মন্ত্রণালয়ে জরুরি বৈঠক হয়। যেখানে হাজির ছিলেন মন্ত্রণালয়ের শীর্ষ কর্তাসহ চলচ্চিত্রকার কাজী হায়াৎ, হলমালিক ওনার্স অ্যাসোসিয়েশনের অ্যাডভাইজার সুদীপ্ত কুমার দাস প্রমুখ। বৈঠক শেষে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামীকাল তো নয়ই, নিকট ভবিষ্যতেও ‘পাঠান’ বাংলাদেশে মুক্তি পাবে না। কারণ এই ছবিকে ঘিরে র‌য়েছে আইনি জটিলতা।

তবে ‘পাঠান’ ছবির বক্স অফিস কালেকশন কেমন হবে বা ছবির গল্প দর্শক কতটা পছন্দ করবেন সেইসব তো ভবিষ্যৎ বলবে। কিন্তু এই ছবির মুক্তির সঙ্গে সঙ্গে ভাগ্য ফিরছে দেশজুড়ে প্রায় ২৫টি সিঙ্গল-স্ক্রিনের। বন্ধ হয়ে যাওয়া একগুচ্ছ সিঙ্গল-স্ক্রিন ফের খুলছে ‘পাঠান’ মুক্তির হাত ধরে। 

ছবি- ইন্সটাগ্রাম।

বিনোদনের খবর আরও বেশি জানতে পড়ুন খবর অনলাইন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন