Homeবিনোদনদেবের জীবনে চড়াই-উৎরাই-এর দিকগুলি কী জানেন? অভিনয়ের প্রশিক্ষণ কীভাবে নিয়েছিলেন অভিনেতা?   

দেবের জীবনে চড়াই-উৎরাই-এর দিকগুলি কী জানেন? অভিনয়ের প্রশিক্ষণ কীভাবে নিয়েছিলেন অভিনেতা?   

প্রকাশিত

দীপক অধিকারী, যিনি দেব নামেই বেশি পরিচিত একইসঙ্গে একজন অভিনেতা, পরিচালক, প্রযোজক এবং রাজনীতিবিদ। ঘাটাল থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হিসেবে জিতে ১৬ তম লোকসভার সাংসদ হন তিনি।

তাঁর জন্ম পশ্চিমবঙ্গের কেশপুরের মহিষা গ্রামে। পরে মুম্বাই চলে যান এবং সেখানে পুরুষোত্তম উচ্চ বিদ্যালয়ে ভর্তি হন। তিনি কিশোর নমিত কাপুর  অ্যাক্টিং অ্যাকাডেমিতে অভিনয় শেখেন। ২০০৫-এ ‘অগ্নিশপথ’ ছবি দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু। দেবের বাবা কেটারিং ব্যবসায়ী। মা গৃহবধূ।

পড়ুন: ফের নতুন চমক ‘রক্তবীজ’ ছবিতে, কী কান্ড ঘটালেন পরিচালক শিবপ্রসাদ ও নন্দিতা?

দেব তার অভিনয় জীবন শুরু করেন ২০০৬ সালে অগ্নিশপথ সিনেমা দিয়ে। যেটি পরিচালনা করেছিলেন প্রবীর নন্দী। সিনেমাতে দেব রচনা  ব্যানার্জির বিপরীতে কাজ করেন। তবে তার প্রথম সিনেমা বক্স অফিসে তেমন সাড়া ফেলতে পারিনি।

এরপর দেব ২০০৭ এ শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এর প্রোডাকশন হাউসে রবি কিনাগীর পরিচালনায় আই লাভ ইউ সিনেমা করে। এই সিনেমাটি বক্স অফিসে ভালো পারফরমেন্স করে। এই সিনেমাটি বক্স অফিসে সাড়া ফেলার পরও দেব ১৪ মাস কোনও কাজ পায়নি। তারপর দেব আবার মুম্বাই চলে যায় নিজেকে তৈরি করতে, অভিনয় শিখতে, ডান্স শিখতে। এছাড়াও দেব বলিউডের ফাইট কোরিওগ্রাফার এজাজ গুলাবের অধীনে প্রশিক্ষণ নেন।

২০০৯-এ রাজ চক্রবর্তীর পরিচালনায় অ্যাকশন রোমান্স ‘চ্যালেঞ্জ’ সিনেমা করে। যেখানে তার বিপরীতে অভিনয় করে শুভশ্রী গাঙ্গুলি। এই সিনেমাটি দেবের অভিনয় জীবনের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। সিনেমাটি ব্লকবাস্টার হিট হয় এবং দেবের জনপ্রিয়তা বেড়ে যায়। এই সিনেমার পর তাকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

২৫ ডিসেম্বর বা বড়োদিন দীপক ওরফে দেবের জন্মদিন। এই মুহূর্তে বাংলা ছবির অভিনেতাদের মধ্যে সবচেয়ে বেশি পারিশ্রমিক পান তিনিই। জনপ্রিয় ডান্স রিয়েলিটি শো ‘ডান্স বাংলা ডান্স’-এর বিচারকের আসনে দেখা গেছে তাঁকে। ঘাটাল মাস্টার প্ল্যান বাস্তবায়ন সম্পর্কে বাংলায় লোকসভাতে প্রথম বক্তৃতা দেন দেব।

দেবের লোকসভা নির্বাচনে প্রথম জয়লাভ ২০১৪ সালে। অভিনেতা হিসেবে রাজ্য সরকার তাঁকে ‘মহাননায়ক’ পুরস্কারে সম্মানিত করে। ‘জুলফিকার’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য ‘এনএবিসি ইন্টারন্যাশনাল বাংলা ফিল্ম অ্যাওয়ার্ড’ পান। এছাড়াও, ‘স্টার আনন্দ সেরা নতুন প্রতিভা পুরস্কার’, ‘সেরা বাঙালি অ্যাওয়ার্ড ২০১০’-এর মতো সম্মান রয়েছে তাঁর ঝুলিতে। ২০১৩-য় কলকাতা টাইমসের ‘সবচেয়ে আকর্ষণীয় পুরুষ’-এর তালিকার একদম প্রথমে ছিলেন দেব।

অভিনয় জীবনে সফলতার পর দেব ২০১৭ সালে তার বাবার সাথে নিজের প্রোডাকশন হাউস খোলে। বাংলা সিনেমাতে নতুন কিছু করতে, নতুন প্রতিভা নিয়ে আসতে দেব নিজের প্রোডাকশন হাউস তৈরি করে। দেব নিজেও তার প্রোডাকশন হাউস এর অধীনে অনেক সিনেমা করছেন।

ছবি- ইন্সটাগ্রাম

বিনোদনের খবরের সব আপডেট পেতে পড়ুন খবর অনলাইন

সাম্প্রতিকতম

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

মৃণাল সেনের ‘কোরাস’ এবং কিছু কথা

পঙ্কজ চট্টোপাধ্যায় না, তখনও তার গ্র‍্যাজুয়েশন শেষ হয়নি। নামমাত্র বোধহয় দুটো টিউশনি করে সে, মানে...

বিজেপিতে বড় ভাঙন! বিদায়ী সাংসদ যোগ দিলেন তৃণমূলে

ঝাড়গ্রাম: রবিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে  

খবর অনলাইন ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে...

আরও পড়ুন

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

‘তারক মেহতা…’র অভিনেতা গুরুচরণ সিং ইদানীং আধ্যাত্মিকতার দিকে ঝুঁকছিলেন, বলছেন আত্মীয়-বন্ধুরা

খবর অনলাইন ডেস্ক: ১৮ দিন হয়ে গেল। হিন্দি সিরিয়ালের জনপ্রিয় অভিনেতা গুরুচরণ সিংয়ের কোনো...

অশোক বিশ্বনাথনের চলচ্চিত্র ‘হেমন্তের অপরাহ্ন’-এর পোস্টার উন্মোচন

খবর অনলাইন ডেস্ক: বহু দিন পর বড়ো পর্দায় ফিরলেন পুরস্কারবিজয়ী চলচ্চিত্র পরিচালক অশোক বিশ্বনাথন।...