Homeলাইফ স্টাইলঐতিহ্য ও আধুনিকতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তানায়রা লঞ্চ করল পুজো কালেকশন

ঐতিহ্য ও আধুনিকতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তানায়রা লঞ্চ করল পুজো কালেকশন

প্রকাশিত

দুর্গাপুজোর প্রাণবন্ত স্বাদ যখন আমাদেরকে জড়িয়ে ধরে, একটি প্রশ্ন বাতাসে ঘুরে প্রতিটি হৃদয়ে আসে তা হলো : “এবার পুজোয় কি পরছো?” এই পুজোর মরসুমে, উত্তর হতে পারে তানায়রা লাল পাড়। তানায়রা একটি টাটা প্রোডাক্ট আপনার জন্য তার পুজো কালেকশন নিয়ে এসেছে—ঐতিহ্যের সমৃদ্ধ টাপেস্ট্রি, অনবদ্য কারুকাজ এবং ভারতের সাংস্কৃতিক উজ্জ্বলতার এক অপূর্ব সম্ভার । ঐতিহাসিক লাল পাড় শাড়ির প্রতি শ্রদ্ধা, যা প্রজন্মের পর প্রজন্ম ধরে বাংলা অঞ্চলের ঐতিহ্যে বোনা হয়েছে, কালেকশনটি একই রকমের একটি সমসাময়িক অভিযোজন, উৎসবের রীতি সঙ্গে জড়িত। যা আজকের নারীকে তুলে ধরে।

নারীত্বের সারমর্ম এবং মহাবিশ্বের পাঁচটি উপাদান থেকে অনুপ্রাণিত হয়ে, পুজো কালেকশন জলের বিশুদ্ধতা, পৃথিবীর স্থলতা, আগুনের তেজ , বাতাসের মলিনতা এবং আকাশের উদারতাকে ধরে রাখে। মন্দিরের রাজ্য থেকে আঁকা মোটিফ, উদ্ভিদ ও প্রাণী সহ প্রাকৃতিক জগৎ, শিউলি ফুলের সূক্ষ্ম লোভনীয়তা, প্রকৃতির চির-পরিবর্তনশীল নিদর্শন, জটিল জ্যামিতিক নকশা, অগ্নিশিখার জ্বলন্ত শক্তি, জলের ঢেউয়ের মৃদু উচ্ছ্বাস, এবং মেঘের ইথারিয়াল উপস্থিতি, সুরেলাভাবে একত্রিত হয়ে একটি মনোমুগ্ধকর গল্প তৈরি করে যা এই মৌলিক শক্তিগুলির সারমর্মকে সুন্দরভাবে তুলে ধরে।

দুর্গাপূজা যেমন বিভিন্ন সম্প্রদায়কে একতা ও সামাজিক সম্প্রীতিতে একত্রিত করে, তেমনি এই কালেকশনটি ভারতের বিভিন্ন অঞ্চলের শিল্পকলাকে এক ছাদের নিচে ভারতীয় ব্র্যান্ডকে তুলে ধরে। নির্ভুলতা এবং ভালবাসার সঙ্গে তৈরি, পুজো কালেকশনের প্রতিটি শাড়ি ভারতের শ্রদ্ধেয় তাঁতিদের ব্যতিক্রমী দক্ষতা এবং আকর্ষণের প্রমাণ। কালেকশনটি বপন কৌশল প্রদর্শন করে, যার মধ্যে রয়েছে বিলাসবহুল বেঙ্গল সিল্ক, মুগ্ধকারি সিল্ক কটন, কটন, বোনা এবং অতিরিক্ত ওয়েফট উভয় প্রকারের মুশিদাবাদ সিল্ক এবং জটিল জামদানি। বৈচিত্র্যের এই মোজাইকটিতে যোগ হচ্ছে সাউথ সিল্কের শাড়ি যাতে অতিরিক্ত তাঁত বপন করা হয় এবং ছত্তিসগড় তসর শাড়িগুলি হাতে আঁকা নকশা এবং ব্লক প্রিন্টে সজ্জিত।

এক জমকালো প্যান্ডেল থেকে অন্য প্যান্ডেলে যাওয়ার সময়, তানায়রা- র পুজো কালেকশন বিশ্বস্ত সঙ্গী হয়ে ওঠে। আধুনিক মহিলার জন্য ডিজাইন করা হয়েছে, যারা ঐতিহ্য এবং সমসাময়িক শৈলী উভয়ই খোঁজে, সংগ্রহের হালকা ওজনের এবং অত্যন্ত ড্র্যাপেবল টেক্সচারটি ঢাকের সাথে মানানসই হয়, এর সিলুয়েট এবং ডিজাইনগুলি আজকের নারীকে শক্তিশালী ছন্দে প্রতিধ্বনিত করে।

সাম্প্রতিকতম

ওড়িশায় সেতু থেকে পড়ে গেল কলকাতাগামী বাস, অন্তত ৫ জনের মৃত্যু, অনেকে আহত

সোমবার রাতে ওড়িশার জাজপুর জেলায় একটি সেতু থেকে কলকাতাগামী একটি বাস পড়ে গিয়ে ভয়াবহ...

মুম্বইকে হারিয়ে আইএসএল শিল্ড জয় মোহনবাগানের

কলকাতা: স্বপ্ন পূরণ হল মোহনবাগানের হাত ধরে। গতবার তারা জামশেদপুর এফসির কাছে হেরে লিগ...

রাজ্যের আবেদন খারিজ, হাওড়ায় রাম নবমীর মিছিলে অনুমতি হাইকোর্টের

কলকাতা: হাওড়ায় রাম নবমীর মিছিলের রুট পরিবর্তনের ব্যাপারে রাজ্যের আবেদন খারিল করল কলকাতা হাইকোর্ট।...

রাম নবমী ২০২৪: জানুন তিথি, শুভ সময় ও উপবাসের নিয়ম

রাম নবমী হিন্দু ধর্মে অন্যতম প্রধান উৎসব। এই দিনে ভগবান শ্রীরাম, বিষ্ণুর সপ্তম অবতার...

আরও পড়ুন

এই ৮ টি ব্র্যান্ড থেকে ৪৫০ টাকার মধ্যে নিতে পারেন পছন্দের ব্যাগি ফিট টি-শার্ট

টি শার্ট এমন একটি পোশাক যা ছেলে মেয়ে নির্বিশেষে এখন সকলের পরিধানের অংশ। বর্তমানে টি-শার্ট মানেই ফ্যাশন। অন্য যে কোনও  সময়ের তুলনায় গরমে টি-শার্টের চাহিদা থাকে বেশি। আর বর্তমানের ফ্যাশন অনুরাগী মেয়েরা টি শার্ট এর দিকে ঝুকবে না, তা তো হতেই পারে না।

৮০০ টাকার মধ্যে  এই ৮ টি ব্র্যান্ড থেকে কিনতে পারেন ঘর সাজানোর সামগ্রী  

ঘর সাজাতে ফার্নিচার বা আসবাবত্রের বিকল্প নেই। তার মানে এই নয় ঘরে ঠাসা থাকবে আসবাবপত্র। এমন ঘর দেখতে সবসময় ভালো না।

৯০০ টাকার মধ্যে এই ৮ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন মেন্স কো-অর্ড সেট

ফ্যাশন এখন শুধু টি-শার্ট, পাঞ্জাবি, শার্ট এবং জ্যাকেটের মধ্যেই সীমাবদ্ধ নেই৷ বর্তমানে ছেলেরা আগের চেয়ে অনেক বেশি ফ্যাশন সচেতন৷ পুরোনো ফ্যাশন স্টেটমেন্ট নতুন ভাবে ফিরে আসছে নতুন কনসেপ্টে৷