Homeখবরবাংলাদেশঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

ঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

প্রকাশিত

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশান ২ নম্বর এলাকায় একটি ১২ তলা ভবনের সপ্তম তলায় আগুন। নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট পরে আরও ছ’টি ইউনিট যুক্ত হয়। এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে অন্তত আহত তিনজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ২/এ নম্বর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টা নাগাদ বহুতলটিতে আগুন লাগে। আহতদের মধ্যে একজন নারী রয়েছেন বলে জানান তিনি।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ছ’টি ইঞ্জিন। পরে আরও সাতটি ইঞ্জিন পাঠানো হয়। কিন্তু, তারপর চার ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ায় ধাপে ধাপে মোট ১৯টি ইউনিটকে ঘটনাস্থলে নিয়োজিত করা হয়।

পরিস্থিতি মোকাবিলায় নেমেছে সেনাবাহিনী ও বিমান বাহিনীর একটি দল। আগুন ওপরের তলায় ছড়িয়ে পড়লেে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সাথে নৌবাহিনীকে যুক্ত হতে দেখা যায়। একেবারে বিমানে করে জল ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়।

জানা গিয়েছে, ওই বহুতলটিকে অনেকগুলি পরিবার বসবাস করতে। প্রাথমিক ভাবে দমকলকর্মীরা ওই বহুতলের ভিতর থেকে ২২ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। যার মধ্যে অনেকেই অগ্নিদগ্ধ হয়েছেন এবং অনেকে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের সকলকে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন একজনের মৃত্যুও হয়েছে। তবে হতাহতের সরকারি তথ্য জানা যায়নি।

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

কোটা নিয়ে হাইকোর্টের রায় বাতিল, সংরক্ষণ ৭ শতাংশে বেঁধে দিল বাংলাদেশ সুপ্রিম কোর্ট

বাংলাদেশের সুপ্রিম কোর্ট সরকারি চাকরিতে কোটা সংস্কারের নির্দেশ দিয়েছে। নতুন রায় অনুযায়ী, সরকারি চাকরির ক্ষেত্রে ৭% আসন সংরক্ষিত থাকবে, বাকি ৯৩% মেধার ভিত্তিতে পূরণ করা হবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?