Homeখবরবাংলাদেশঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

ঢাকার বহুতলে আগুন, সেনাবাহিনী নামিয়ে নিয়ন্ত্রণ

প্রকাশিত

বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশান ২ নম্বর এলাকায় একটি ১২ তলা ভবনের সপ্তম তলায় আগুন। নিয়ন্ত্রণে প্রথমে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট পরে আরও ছ’টি ইউনিট যুক্ত হয়। এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে অন্তত আহত তিনজন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস মিডিয়া সেলের কর্মকর্তা আনোয়ারুল ইসলাম দোলন বলেন, গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ২/এ নম্বর বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সন্ধ্যা ৭টা নাগাদ বহুতলটিতে আগুন লাগে। আহতদের মধ্যে একজন নারী রয়েছেন বলে জানান তিনি।

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় দমকলের ছ’টি ইঞ্জিন। পরে আরও সাতটি ইঞ্জিন পাঠানো হয়। কিন্তু, তারপর চার ঘণ্টা পেরিয়ে গেলেও আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি। আগুন ক্রমশ ছড়িয়ে পড়ায় ধাপে ধাপে মোট ১৯টি ইউনিটকে ঘটনাস্থলে নিয়োজিত করা হয়।

পরিস্থিতি মোকাবিলায় নেমেছে সেনাবাহিনী ও বিমান বাহিনীর একটি দল। আগুন ওপরের তলায় ছড়িয়ে পড়লেে আগুন নেভাতে ফায়ার সার্ভিসের সাথে নৌবাহিনীকে যুক্ত হতে দেখা যায়। একেবারে বিমানে করে জল ছিটিয়ে আগুন নেভানোর চেষ্টা করা হয়।

জানা গিয়েছে, ওই বহুতলটিকে অনেকগুলি পরিবার বসবাস করতে। প্রাথমিক ভাবে দমকলকর্মীরা ওই বহুতলের ভিতর থেকে ২২ জনকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন। যার মধ্যে অনেকেই অগ্নিদগ্ধ হয়েছেন এবং অনেকে ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছেন। তাঁদের সকলকে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। হাসপাতালে চিকিৎসা চলাকালীন একজনের মৃত্যুও হয়েছে। তবে হতাহতের সরকারি তথ্য জানা যায়নি।

সাম্প্রতিকতম

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...

লোকসভা নির্বাচনের প্রথম দফায় রেকর্ড ভোট পড়ল ত্রিপুরায়, দ্বিতীয় স্থানে বাংলা

কমিশনের তথ্য অনুযায়ী সন্ধে সাতটা পর্যন্ত ভোট পড়েছে, ৭৯.৯০ প্রথম দফায় ৫৮১৪ বুথে ভোটগ্রহণ হয়েছে। ১০০ শতাংশ বুথে এদিন কেন্দ্রীয় বাহিনী ছিল।

ভোট না দিয়ে ফেরত যাবেন না! পরিযায়ী শ্রমিকদের ‘সতর্কবার্তা’ মমতার

মুর্শিদাবাদের জনসভায় তিনি বলেন, 'আমি সমস্ত পরিযায়ী শ্রমিকদের অনুরোধ করতে চাই যারা এখানে ঈদ উদযাপন করতে এসেছেন, দয়া করে ভোট না দিয়ে ফিরে যাবেন না।

আরও পড়ুন

‘বয়কট ইন্ডিয়া’ জাঁকিয়ে বসছে বাংলাদেশে, শিকড় কোথায়

'বয়কট ইন্ডিয়া'। কয়েক মাস ধরেই এই ডাক তুলেছে বাংলাদেশের একটি মহল। চতুর্থ বারের জন্য...

বাংলাদেশের কুর্সিতে ফের শেখ হাসিনা

ঢাকা: বাংলাদেশের জাতীয় নির্বাচনে জয়ী হলেন শেখ হাসিনা। ফের বিপুল সমর্থন নিয়ে সরকার গঠনের...

বাংলাদেশে চলন্ত ট্রেনে আগুন, রাষ্ট্রসঙ্ঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্ত দাবি

ঢাকা: বাংলাদেশে চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় নয়া মোড়। রাষ্ট্রসঙ্ঘের হস্তক্ষেপে তদন্তের দাবি প্রধান বিরোধী...