Homeখেলাধুলোক্রিকেটপদ্মা সেতুতে ফটোসেশন বিশ্বকাপের ট্রফির

পদ্মা সেতুতে ফটোসেশন বিশ্বকাপের ট্রফির

প্রকাশিত

আগামী অক্টোবর মাসে শুরু হচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। এই উপলক্ষে বিশ্বকাপের ট্রফি এখন বিশ্বভ্রমণে বেরিয়েছে। বর্তমানে কাপটি পাকিস্তানে রয়েছে। তার পর সেটি শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে যাবে ৭ আগস্ট। তার পর ৯ আগস্ট পর্যন্ত ট্রফিটি থাকবে বাংলাদেশে। সে দেশের সাংবাদমাধ্যম প্রথম আলো জানিয়েছে, বাংলাদেশে থাকাকালীন ট্রফিটি উঠবে পদ্মা সেতুতেও।

বিসিবির অন্যতম কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন,”আইসিসির সিদ্ধান্ত অনুযায়ী কোনো একটা বিশেষ স্থানে বা স্থাপনার সামনে বিশ্বকাপের ট্রফি নিয়ে ফটোসেশন করার রীতি আছে। গতবার যেমন আমরা জাতীয় সংসদ ভবনের সামনে এটা করেছিলাম। এবার পরিকল্পনা আছে পদ্মা সেতুতে ট্রফি নিয়ে ফটোসেশন করার।”

গত ২৫ জুন উদ্বোধন হয় পদ্মা সেতুর। পদ্মানদীর উপর নির্মিত এই সেতু দৈর্ঘ্য বা ৬.১৫ কিলোমিটার। ইতিমধ্যে সেতুটি দেশের অন্যতম দর্শনীয় স্থান হয়ে উঠেছে। তাই এই দীর্ঘতম সেতুটিকে বিসিবি বেছে নিয়েছে বিশ্বকাপ ট্রফির ফটোসেশনের জন্য।
তবে শুধুমাত্র ফটোসেশনের জন্য ট্রফিটিকে আনা হবে পদ্মা সেতুর উপর। তার এটিকে রাখা হবে সাধারণ মানুষের প্রদর্শনের জন্য বসুন্ধরা সপিং কমপ্লেক্সে।

আর পড়ুন: ‘বেশি টাকা পাওয়ার অহংকার…’, ভারতীয় ক্রিকেটারদের নিয়ে বিস্ফোরক কপিল দেব

গত ২৭ জুন আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম থেকে এই ট্রফির উন্মোচন হয়। তার পর ১৪ জুলাই থেকে শুরু হয় বিশ্বভ্রমণ। ১৭টি দেশ ঘুরে ট্রফিটি ভারতে ফিরবে ৪ সেপ্টেম্বর। বাংলাদেশ থেকে ১০ আগস্ট ট্রফিটি যাবে কুয়েতে। তার পর বাহরাইন, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, নাইজেরিয়া, উগান্ডা, পাপুয়া নিউগিনি, ফ্রান্স ও ইতালি যাবে ট্রফিটি। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ আর পাকিস্তান ছাড়াও পাপুয়া নিউ গিনি ও আমেরিকা ঘুরে এসেছে ট্রফিটি।

সাম্প্রতিকতম

ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের নিয়ে রাজভবনে শুভেন্দু, কেন্দ্রীয় দল কথা বলল ঘরছাড়াদের সঙ্গে

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজভবনে শুভেন্দু।ঘাটাল এবং কেশপুর লোকসভা এলাকার ১১৫ জন বিজেপি নেতাকর্মী ও বাসিন্দাদের নিয়ে তিনি রাজভবনে যান।

রাষ্ট্রবিজ্ঞান বই থেকে বাবরি বাদ, কেন? সাফাই দিলেন এনসিইআরটি প্রধান

এনসিইআরটি সম্প্রতি দ্বাদশ শ্রেণির নতুন রাষ্ট্রবিজ্ঞানের পাঠ্যপুস্তক প্রকাশ করেছে, যেখানে অযোধ্যার ইতিহাস নিয়ে উল্লেখযোগ্য...

আরও পড়ুন

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: স্কটল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া, ইংল্যান্ড চলে গেল সুপার ৮-এ

স্কটল্যান্ড: ১৮০-৫ (ব্র্যান্ডন ম্যাকমুলেন ৬০, রিচি বেরিংটন ৪২ নট আউট, গ্লেন ম্যাক্সওয়েল ২-৪৪)   অস্ট্রেলিয়া:...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: নামিবিয়াকে হারিয়ে ইংল্যান্ডের সামনে সুপার ৮-এ যাওয়ার সুযোগ এখনও থাকল

ইংল্যান্ড: ১২২-৫ (হ্যারি ব্রুক ৪৭ নট আউট, জনি বেয়ারস্টো ৩১, রুবেল ট্রুম্পেলমান ২-৩১) নামিবিয়া: ৮৪-৩...

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২৪: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত, কানাডার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি ভারতের

খবর অনলাইন ডেস্ক: যা আশঙ্কা করা হয়েছিল, তা-ই হল। ফ্লোরিডার লডারহিল ক্রিকেট স্টেডিয়ামে মাঠ...