Homeখবরকলকাতাইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

ইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

প্রকাশিত

কলকাতা : প্রায় নয় বছর পর ফের কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ ভারত ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। যার ফলে এক উৎসবের আবহ কলকাতা শহর জুড়ে। তবে কলকাতা শহর জুড়ে উৎসবের আবহাওয়া থাকলেও বেশ কিছু নির্দেশিকা জারি করা হচ্ছে কলকাতা পুলিশ এবং কলকাতার ট্রাফিক পুলিশের তরফে। বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঘিরে চরম উন্মাদনা। হাজার হাজার ক্রিড়া প্রেমী দর্শকেরা ভিড় জমাবেন ইডেনে। খেলোয়াড়দের বাউন্ডারি আর দর্শকদের উন্মাদনায় গমগম করে উঠবে ইডেন গার্ডেন্স।


তবে ইডেনে দুই প্রতিবেশী দেশের দ্বিতীয় দিনের ওডিআই ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে কলকাতা পুলিশ এবং কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা দেওয়া হয়েছে এই ম্যাচের কারণে শুধু যান চলাচল নয় একাধিক নির্দেশিকা থাকছে গাড়ি পার্কিং এর ক্ষেত্রে। মূলত নিরাপত্তার কথা ভেবেই এই নির্দেশিকা জারি করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।


ভারত শ্রীলঙ্কার ম্যাচের কারণেই বন্ধ থাকবে ইডেন গার্ডেন্স সংলগ্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ সবকটি রাস্তা। নিরাপত্তার খাতিরে সকাল দশটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত এই নির্দেশিকা জারি করেছে কলকাতার ট্রাফিক পুলিশ। কলকাতা ট্রাফিক পুলিশের নির্দেশিকায় বলা হয়েছে, ভারত শ্রীলঙ্কার ম্যাচ চলাকালীন ইডেন সংলগ্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। বন্ধ রাখা হবে যান চলাচল। ইডেন সংলগ্ন রাস্তা গুলিতে পণ্যবাহী গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা রয়েছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশ থেকে অর্থাৎ এজেসি বোস রোডের একটি বড় অংশ যার মধ্যে ডিএল খান রোড থেকে ক্যাথিড্রাল রোড, হসপিটাল রোড, কুইন ওয়ে, লাভারস লেনে যান চলাচল বন্ধ রাখা হবে। পণ্যবাহী কোন গাড়িই এই রাস্তায় যাতায়াত করতে পারবে না। অন্যদিকে ক্ষুদিরাম বসুর রোড থেকে নর্থ ব্রুক এভিনিউ ও গোষ্ঠ গোপাল স্মরণীতেও সকাল ১০ টা থেকে রাত্রি সাড়ে এগারোটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। হাইকোর্টের যে গাড়িগুলি আসবে সেগুলি অকল্যান্ড রোডের বদলে এসপ্ল্যানেড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।


কলকাতা ট্রাফিক পুলিশের এই নির্দেশিকা শুধু যান চলাচলই নয়, গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রেও একাধিক নির্দেশিকা রয়েছে। নির্দেশিকা জানানো হয়েছে গোষ্ঠ গোপাল সরণি, ক্ষুদিরাম বসু রোড, রানী রাসমণি এভিনিউ, ওল্ড কোট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণি (রেড রোড) গুরু নানক সরণী (মেয়ো রোড) ও ডাফরিন রোডে গাড়ি পার্কিং এর উপরে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা পুলিশ।

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে সর্বাধিক ব্যবধানে জিতে রেকর্ড করল জার্মানি

জার্মানি ৫ (ফ্লোরিয়ান ভির্ৎজ, জামাল মুসিয়ালা, কাই হাভার্ৎজ, নিসলাস ফুলক্রুগ, এমরে সান) স্কটল্যান্ড ১...

ইন্দিরাকে ‘ভারতের মা’, বাম-কংগ্রেসের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে ‘গুরু’ বললেন বিজেপির সুরেশ গোপী

কেরলের ত্রিশূর লোকসভা কেন্দ্রে প্রথমবারের মতো বিজেপির পদ্মফুল ফুটিয়ে জয়ী হয়েছেন অভিনেতা-রাজনীতিক সুরেশ গোপী।...

উত্তরাখণ্ডে ভয়াবহ দুর্ঘটনা, অলকানন্দা নদীতে টেম্পো ট্রাভেলার গাড়ি পড়ে ১৪ জনের মৃত্যু

রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর কমান্ডান্ট মণিকান্ত মিশ্র জানান, হৃষীকেশ-বদ্রীনাথ জাতীয় সড়ক ধরে গাজ়িয়াবাদ থেকে চোপতায় যাচ্ছিল গাড়িটি।

ফাদার্স ডে-তে বাবার সঙ্গে কাটান বিশেষ মুহূর্ত, IHCL হোটেলগুলি দিচ্ছে বিশেষ অফার, খরচ?

ফাদার্স ডে উপলক্ষে টাটা গ্রুপের ইন্ডিয়ান হোটেলস কোম্পানি লিমিটেড অধীনস্থ কলকাতা বিভিন্ন হোটেলগুলি দিচ্ছে...

আরও পড়ুন

খাস কলকাতায় গুলি, মির্জা গালিব স্ট্রিটে গুলিবিদ্ধ এক যুবক

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১২টা ১০ মিনিট নাগাদ কিডস্‌ স্ট্রিট এবং মির্জা গালিব স্ট্রিটের সংযোগস্থলে আচমকা গুলি চলে।

বিধানসভার উপনির্বাচনেও কংগ্রেসের সঙ্গে বোঝাপড়া, তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা বামফ্রন্টের

কলকাতার মানিকতলা ও নদিয়ার রানাঘাট দক্ষিণে সিপিএম লড়াই করবে। উত্তর ২৪ পরগনার বাগদায় লড়বে ফরওয়ার্ড ব্লক।

কসবার অ্যাক্রোপলিস মলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ১৫টি ইঞ্জিন  

নিজস্ব প্রতিনিধি: তীব্র গরমে কলকাতা-সহ পুরো দক্ষিণবঙ্গ যখন ধুঁকছে ঠিক সেই সময়ে আগুন লাগার...