Homeখবরকলকাতাইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

ইডেন গার্ডেনে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ, বন্ধ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা

প্রকাশিত

কলকাতা : প্রায় নয় বছর পর ফের কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হতে চলেছে দুই প্রতিবেশী দেশ ভারত ও শ্রীলঙ্কা ক্রিকেট দল। যার ফলে এক উৎসবের আবহ কলকাতা শহর জুড়ে। তবে কলকাতা শহর জুড়ে উৎসবের আবহাওয়া থাকলেও বেশ কিছু নির্দেশিকা জারি করা হচ্ছে কলকাতা পুলিশ এবং কলকাতার ট্রাফিক পুলিশের তরফে। বৃহস্পতিবার কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত শ্রীলঙ্কার তিনটি ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঘিরে চরম উন্মাদনা। হাজার হাজার ক্রিড়া প্রেমী দর্শকেরা ভিড় জমাবেন ইডেনে। খেলোয়াড়দের বাউন্ডারি আর দর্শকদের উন্মাদনায় গমগম করে উঠবে ইডেন গার্ডেন্স।


তবে ইডেনে দুই প্রতিবেশী দেশের দ্বিতীয় দিনের ওডিআই ম্যাচ ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে কলকাতা পুলিশ এবং কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে। কলকাতা ট্রাফিক পুলিশের পক্ষ থেকে নির্দেশিকা দেওয়া হয়েছে এই ম্যাচের কারণে শুধু যান চলাচল নয় একাধিক নির্দেশিকা থাকছে গাড়ি পার্কিং এর ক্ষেত্রে। মূলত নিরাপত্তার কথা ভেবেই এই নির্দেশিকা জারি করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।


ভারত শ্রীলঙ্কার ম্যাচের কারণেই বন্ধ থাকবে ইডেন গার্ডেন্স সংলগ্ন অত্যন্ত গুরুত্বপূর্ণ সবকটি রাস্তা। নিরাপত্তার খাতিরে সকাল দশটা থেকে রাত সাড়ে এগারোটা পর্যন্ত এই নির্দেশিকা জারি করেছে কলকাতার ট্রাফিক পুলিশ। কলকাতা ট্রাফিক পুলিশের নির্দেশিকায় বলা হয়েছে, ভারত শ্রীলঙ্কার ম্যাচ চলাকালীন ইডেন সংলগ্ন রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হবে। বন্ধ রাখা হবে যান চলাচল। ইডেন সংলগ্ন রাস্তা গুলিতে পণ্যবাহী গাড়ি চলাচলের নিষেধাজ্ঞা রয়েছে। ভিক্টোরিয়া মেমোরিয়ালের পাশ থেকে অর্থাৎ এজেসি বোস রোডের একটি বড় অংশ যার মধ্যে ডিএল খান রোড থেকে ক্যাথিড্রাল রোড, হসপিটাল রোড, কুইন ওয়ে, লাভারস লেনে যান চলাচল বন্ধ রাখা হবে। পণ্যবাহী কোন গাড়িই এই রাস্তায় যাতায়াত করতে পারবে না। অন্যদিকে ক্ষুদিরাম বসুর রোড থেকে নর্থ ব্রুক এভিনিউ ও গোষ্ঠ গোপাল স্মরণীতেও সকাল ১০ টা থেকে রাত্রি সাড়ে এগারোটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে। হাইকোর্টের যে গাড়িগুলি আসবে সেগুলি অকল্যান্ড রোডের বদলে এসপ্ল্যানেড রোড দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে।


কলকাতা ট্রাফিক পুলিশের এই নির্দেশিকা শুধু যান চলাচলই নয়, গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রেও একাধিক নির্দেশিকা রয়েছে। নির্দেশিকা জানানো হয়েছে গোষ্ঠ গোপাল সরণি, ক্ষুদিরাম বসু রোড, রানী রাসমণি এভিনিউ, ওল্ড কোট হাউস স্ট্রিট, ইন্দিরা গান্ধী সরণি (রেড রোড) গুরু নানক সরণী (মেয়ো রোড) ও ডাফরিন রোডে গাড়ি পার্কিং এর উপরে নিষেধাজ্ঞা জারি করেছে কলকাতা পুলিশ।

সাম্প্রতিকতম

৯০০ টাকার মধ্যে এই ৮ টি ব্র্যান্ড থেকে নিতে পারেন মেন্স কো-অর্ড সেট

ফ্যাশন এখন শুধু টি-শার্ট, পাঞ্জাবি, শার্ট এবং জ্যাকেটের মধ্যেই সীমাবদ্ধ নেই৷ বর্তমানে ছেলেরা আগের চেয়ে অনেক বেশি ফ্যাশন সচেতন৷ পুরোনো ফ্যাশন স্টেটমেন্ট নতুন ভাবে ফিরে আসছে নতুন কনসেপ্টে৷

১০ দিনের পুলিশি হেফাজতে সন্দেশখালির শাহজাহান

কলকাতা: সন্দেশখালিতে ইডি-র ওপর হামলার ৫৫ দিন পর মিনাখাঁ থেকে গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা...

৫৫ দিন পর পুলিশের জালে সন্দেশখালির শাহজাহান

কলকাতা: ৫৫ দিন 'নিখোঁজ' থাকার পর শেষ পর্যন্ত পুলিশের হাতে ধরা পড়লেন সন্দেশখালির তৃণমূল নেতা...

সংকটে কংগ্রেস সরকার, ‘ট্রাবলশুটার’কে হিমাচলে পাঠাল কংগ্রেস

হিমাচলপ্রদেশ রাজ্যসভা নির্বাচনে বিজেপি প্রার্থীর জয়ের পর সংকটে সুখবিন্দর সিং সুখুর কংগ্রেস সরকার। বিরোধী...

আরও পড়ুন

কলকাতা জিপিও-র ২৫০ বছর পূর্তি, বিশেষ লোগো এবং পোস্ট কার্ড উদ্বোধন

কলকাতা জিপিও (জেনারেল পোস্ট অফিস)-র আড়াইশো বছর পূর্তি উপলক্ষে একটি বিশেষ লোগো এবং বিশেষ...

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে চিত্রকর্ম আর ভাস্কর্যের প্রদর্শনী

শোভাবাজারের গণেশ আর্ট গ্যালারিতে শিল্পী অসীম পাল ও অভিলাষ পাল এর চিত্রকর্ম আর ভাস্কর্যের...

আজ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, সেজে উঠেছে কলকাতা

কলকাতা: “আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি….”। ১৯৯৯ সালের ১৭...