Home খবর কলকাতা পুরনো মামলার জের, হাইকোর্টের দারস্থ রাজ্যের বিরোধী দলনেতা

পুরনো মামলার জের, হাইকোর্টের দারস্থ রাজ্যের বিরোধী দলনেতা

কলকাতা : শিশু অধিকার সুরক্ষা কমিশনের নোটিশ খারিজ করার আবেদন জানিয়ে এবার হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এক মহিলার অভিযোগের ভিত্তিতে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে যে নোটিশ জারি করেছিল রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন, সেই নোটিশ খারিজ করার আর্জি ও আপাতত তার ওপর অন্তরবর্তী স্থগিতাদেশের আবেদন জানিয়ে আদালতে দারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

সম্ভবত আগামী বুধবার বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের সিঙ্গেল বেঞ্চে সেই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিগত বছরের নভেম্বর মাসে ১৩ তারিখ নিজের সোশ্যাল মিডিয়ার টুইটার একাউন্ট থেকে একটি টুইট করেন রাজ্যের বিরোধী দলনেতা। তিনি লিখেছিলেন, ‘তাজ বেঙ্গলে গ্র্যান্ড সেলিব্রেশন হচ্ছে। করা নিরাপত্তায় চলছে ছেলের জন্মদিন পার্টি। যেখানে নিরাপত্তার সমস্ত দিকই রাখা হয়েছে’।

শুভেন্দু অধিকারীর এই টুইটের পর শিশুর সুরক্ষা নিয়ে প্রশ্ন তুলে শিল্পা দাস নামে এক মহিলা রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশনে একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে কমিশনের পক্ষ থেকে শুভেন্দু অধিকারীকে নোটিশ পাঠানো হয়। সেখানে উল্লেখ করা হয় কমিশন কেন তার বিরুদ্ধে জুভেনাইল আইন অনুযায়ী আইনি ব্যবস্থা নেবেনা , তার ব্যাখ্যা দিতে হবে তাঁকে। যদিও তার পাল্টা চিঠি কমিশনকে দিয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা। পুরো ঘটনা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। এবার সেই নোটিশ খারিজ করার আবেদন জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ হলেন রাজ্যের বিরোধী দলনেতা।

আরও পড়ুন : রাষ্ট্রপতির ভাষণে শুরু, এ বারের বাজেট অধিবেশনে ৩৬টি বিল আনতে পারে কেন্দ্র

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version