Home খবর দেশ আজ রাজ্য সফরে রাষ্ট্রপতি, পড়ে নিন আরও ৫টি খবর

আজ রাজ্য সফরে রাষ্ট্রপতি, পড়ে নিন আরও ৫টি খবর

0

দুদিনের সফরে রাজ্যে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। এই প্রথমবার রাজ্যের মাটিতে পা রাখবেন তিনি। আজ, সোমবার বেলা ১২ টা নাগাদ কলকাতায় পৌঁছাবেন তিনি। একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। প্রথমেই যাবেন নেতাজি ভবন দর্শনে। এরপর তিনি যাবেন জোড়াসাঁকোর ঠাকুরবাড়ি। উপস্থিত থাকবেন ইউকো ব্যাঙ্কের একটি অনুষ্ঠানে। মধ্যাহ্নভোজন সারবেন রাজভবনে। সেখানে তাঁর জন্য করা হয়েছে এলাহী আয়োজন। এদিন বিকেলে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তাঁকে সম্বর্ধনা দেওয়া হবে রাজ্য সরকারের তরফে। উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ নবান্নে বৈঠক রাজ্য মন্ত্রিসভার

আজ সোমবার নবান্নে বৈঠকে বসবেন রাজ্য মন্ত্রিসভার সদস্যরা। এদিন দুপুর তিনটে নাগাদ বৈঠকের কথা রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই হবে বৈঠক। এদিন মন্ত্রিসভার তরফে কোন সিদ্ধান্ত ঘোষণা করা হয় কিনা সে দিকে নজর থাকবে সকলের।

রাজ্যে ঝড় বৃষ্টির পূর্বাভাস

কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গের একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শান্তিপ্রসাদ সিনহাকে তোলা হবে আদালতে

নিয়োগ দুর্নীতি মামলায় তোলপাড় রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে এসএসসির উপদেষ্টা কমিটির প্রধান শান্তিপ্রসাদ সিনহাকে। বর্তমানে জেল হেফাজতে রয়েছেন তিনি। আজ তাঁকে তোলা হবে আদালতে।

শেষ হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা

আজ সোমবার শেষ হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। আজ রাশিবিজ্ঞান, ভূগোল, কস্টিং এন্ড ট্যাক্সেশন, হোম ম্যানেজমেন্ট পরীক্ষা রয়েছে। অন্যান্য দিনগুলির মতন এই দিনও ব্যবস্থা করা হয়েছে কড়া নজরদারির।

১০০ দিনের কাজে মজুরি বাড়াল কেন্দ্র, তবে বাংলার জন্য বরাদ্দ শূন্য

২০২৩-২৪ আর্থিক বছরের জন্য ১০০ দিনের প্রকল্পে মজুরি সংশোধন করল কেন্দ্রীয় সরকার। মজুরির হার বৃদ্ধির যে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে সেখানে হরিয়ানার দৈনিক মজুরি সর্বোচ্চ ৩৭৫ টাকা প্রতিদিন এবং মধ্যপ্রদেশ ও ছত্তীসগঢ়ে সর্বনিম্ন ২২১ টাকা। কেন্দ্রীয় গ্রামীণ মন্ত্রক উন্নয়ন ২৪ মার্চ মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্মসংস্থান গ্যারান্টি স্কিমের অধীনে মজুরি হারে পরিবর্তনের বিষয়ে এই বিজ্ঞপ্তি জারি করেছে।

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version