Homeখবরদেশস্বাস্থ্যের অবনতি কেজরিওয়ালের, গ্রেফতারের পর ওজন কমেছে সাড়ে ৪ কেজি

স্বাস্থ্যের অবনতি কেজরিওয়ালের, গ্রেফতারের পর ওজন কমেছে সাড়ে ৪ কেজি

প্রকাশিত

নয়াদিল্লি: আবগারি দুর্নীতি মামলায় ইডি হেফাজতে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বুধবার সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী, তাঁর স্বাস্থ্যের অবনতি হয়েছে।

আম আদমি পার্টির (আপ) সূত্রে খবর, গ্রেফতার হওয়ার পর থেকে সাড়ে চার কেজি ওজন কমেছে কেজরিওয়ালের। তিহার জেল কর্তৃপক্ষ অবশ্য বলেছেন যে তিনি ভালো আছেন, এবং জেলের চিকিৎসকরা তাঁর স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে কোনো দুশ্চিন্তার কথা শোনাননি।

তিহার জেলের ২ নম্বর জেলের ১৪X৮ ফুটের একটি কক্ষে রাখা হয়েছে কেজরিওয়ালকে। তিনি একজন ডায়াবেটিসের রোগী। তাঁর রক্তে শর্করার মাত্রা গত কয়েকদিন ধরে ওঠানামা করছে এবং এক পর্যায়ে ৫০-এর নীচে নেমে গিয়েছিল বলেও জানা যায়। রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে আনতে তাঁকে ওষুধ দেওয়া হয়েছে।

কারাগারের কর্মকর্তাদের মতে, রক্তে শর্করার মাত্রা দেখার জন্য তাঁকে একটি সুগার সেন্সরও দেওয়া হয়েছে। এমনিতে দুপুরে ও রাতে বাড়িতে রান্না করা খাবারই দেওয়া হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। যে কোনো জরুরি অবস্থার জন্য তাঁর সেলের কাছে একটি কুইক রেসপন্স টিমও পোস্ট করেছেন জেল কর্তৃপক্ষ।

গত সপ্তাহে মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল একটি ভিডিও প্রকাশ করে বলেন যে তিনি তাঁর স্বামীর সঙ্গে দেখা করতে জেলে গিয়েছিলেন। তাঁর ডায়াবেটিস আছে, সুগারের মাত্রা ঠিক নেই। তবে কোনো কিছুতেই মুখ্যমন্ত্রী মুষড়ে পড়ার মানুষ নন। তিনি একজন সত্যিকারের দেশপ্রেমিক, নির্ভীক ও সাহসী ব্যক্তি। তাঁর দীর্ঘায়ু, সুস্থতা ও সাফল্য কামনা করেন সুনীতা।

উল্লেখ্য, আম আদমি পার্টি (আপ) জাতীয় আহ্বায়ক কেজরিওয়ালকে ২১ মার্চ আবগারি নীতি সংক্রান্ত একটি অর্থ পাচার মামলায় গ্রেফতার করেছিল ইডি। আদালত তাঁকে ২৮ মার্চ পর্যন্ত ইডি হেফাজতে পাঠায়। পরবর্তীতে হেফাজতের মেয়াদ আরও বাড়ে। আদালত তাঁকে ১৫ এপ্রিল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন: ৪ আপ নেতা বিজেপিতে যোগ না দিলে এক মাসের মধ্যে গ্রেফতার, বিস্ফোরক দাবি ঘিরে শোরগোল দিল্লিতে

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।