জঙ্গি হামলার জের, জম্মু-কাশ্মীরে মোতায়েন ১৮০০ আধাসেনা

0

জম্মু-কাশ্মীর : বছরের শুরুতেই উত্তপ্ত হয়ে ওঠে জম্মু-কাশ্মীর। রাজৌরিতে জঙ্গি হামলায় মৃত্যু হয় সাধারন মানুষের। ঘটনার পরে কাশ্মীরে বাড়তি ১৮ কম্পানি আধাসেনা পাঠাচ্ছে কেন্দ্র। অর্থাৎ নতুন করে জম্মু ও কাশ্মীরের নিরাপত্তায় ১৮০০ আধাসেনা নিয়োগ করা হল। মূলত জম্মুর পুঞ্চ এবং রাজৌরি জেলায় নিরাপত্তার দায়িত্ব থাকবেন এই জওয়ানরা।

স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রে জানা গিয়েছে, ৮ কম্পানি সিআরপিফ দ্রুত মোতায়েন হবে রাজৌরিতে। বাকি ১০ কম্পানিও দিল্লি থেকে ইতিমধ্যে রওনা দিয়েছে। উল্লেখ্য রাজৌরিতে আরও একটি হামলায় আরও দু’জনকে জঙ্গিরা সোমবার সকালে হত্যা করেছে বলে জানা গিয়েছে। মোট ছয় জন মৃতের মধ্যে দু’জন শিশু। এরপরই আসরে নেমেছে কেন্দ্র সরকার মোতায়েন করা হচ্ছে ১৮ কোম্পানি সেনা।

উল্লেখ্য, বিগত তিন-চারদিন ধরে জঙ্গি হামলা হচ্ছে উপত্যকায়। রবিবার বিকেলে রাজৌরির আপার ডাংরি গ্রামের বাড়িতে ঢুকে গুলি চালায় জঙ্গিরা। ওই ঘটনায় কমপক্ষে চারজনের মৃত্যু হয়, আহত হন ছয়জন। জঙ্গি হামলার পরদিনই য়খন তল্লাশি অভিযান চলছিল, তখন ওই এলাকায় শক্তিশালী আইইডি বিস্ফোরণ হয়। এক শিশু সহ দুইজনের মৃত্যু হয়, আহত হন পাঁচজন। এই ঘটনায় তদন্ত শুরু করেছে শতাধিক সেনা ও নিরাপত্তা বাহিনী।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন