Homeখবরদেশকেরলে মর্মান্তিক নৌকাডুবি, মৃত অন্তত ২০

কেরলে মর্মান্তিক নৌকাডুবি, মৃত অন্তত ২০

প্রকাশিত

রবিবার সন্ধ্যায় কেরলের মালাপ্পুরম জেলার তানুরে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায় কমপক্ষে ২০ জনের মৃত্যু। থুভলথেরাম পর্যটন স্পটে পুরাপুঝা নদীতে বিনোদনমূলক নৌকা ডুবে যাওয়ার এই দুর্ঘটনা। সরকারি তরফে জানানো হয়েছে, একটি হাউসবোট উল্টে যাওয়ার পরে ডুবে গেলে মহিলা ও শিশু-সহ অন্তত ২০ জনের মৃত্যু হয়।

রাজ্যের ক্রীড়ামন্ত্রী ভি আব্দুরহিমান জানিয়েছেন, এথনও পর্যন্ত শিশু ও মহিলা মিলিয়ে ২০ জনের দেহ উদ্ধার করা হয়েছে। প্রত্যেককেই ডুবন্ত নৌকার ভিতর থেকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়। স্কুল ছুটিতে বেড়াতে এসেছিলেন মৃতরা।

তিনি সাংবাদিকদের বলেন, “নৌকাটির নীচে আরও অনেকেই আটকে রয়েছেন বলে বলে ধারণা করা হচ্ছে। নৌকাটি উল্টে গেছে। এর কারণ এখনো জানা যায়নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখবে।”

দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোকপ্রকাশ করে নিহতদের পরিবারকে প্রত্যেককে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন কেরলেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। খবর পাওয়ামাত্রই মালাপ্পুরম জেলা কালেক্টরকে একটি সমন্বিত জরুরি উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দেন তিনি।

স্থানীয় পুলিশের মতে মৃতের সংখ্যা বাড়তে পারে। কেননা ডাবল ডেকার বোটে কমপক্ষে ৮০ জন যাত্রী ছিলেন। সন্ধে সাতটার দিকে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পাওয়ার পরেই পুলিশ, দমকল, মৎস্যজীবী এবং স্থানীয়়রা উদ্ধার কাজে হাত লাগান।

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...