Home খবর দেশ ‘মোদী হটাও দেশ বাঁচাও’ পোস্টার বিতর্ক তুঙ্গে, গুজরাতে গ্রেফতার ৮

‘মোদী হটাও দেশ বাঁচাও’ পোস্টার বিতর্ক তুঙ্গে, গুজরাতে গ্রেফতার ৮

0

অমদাবাদ: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে পোস্টার সাঁটানোর অভিযোগের গুজরাতের অমদাবাদে আট জনকে গ্রেফতার করেছে পুলিশ। সংবাদ সংস্থা এএনআই-এর রিপোর্ট বলা হয়েছে, অমদাবাদ শহরের বিভিন্ন জায়গায় ওই পোস্টার লাগানো হয়েছে।

পুলিশ সূত্র উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানিয়েছে, অমদাবাদের বিভিন্ন জায়গায় ‘মোদী হটাও দেশ বাঁচাও’ পোস্টার লাগানোর জন্য আটজনকে গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করে অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখযোগ্য ভাবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দেশব্যাপী পোস্টার প্রচার শুরু করেছে আম আদমি পার্টি (আপ)। অরবিন্দ কেজরিওয়ালের দলের এই কর্মসূচি শুরুর পরপরই গ্রেফতারির ঘটনা।

সারা দেশের ১১টি রাজ্যে শুরু হয়েছে “মোদী হটাও, দেশ বাঁচাও” প্রচারাভিযান। ইংরেজি, হিন্দি ও উর্দু ছাড়াও গুজরাতি, পঞ্জাবি, তেলুগু, বাংলা, ওড়িয়া, কন্নড়, মালয়ালাম এবং মরাঠিতেও পোস্টার প্রকাশ করা হয়েছে।

গত সপ্তাহে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে হাজার হাজার পোস্টার লাগানো হয়েছিল রাজধানী দিল্লিতে। এই ঘটনায় সবমিলিয়ে ৪৯টি এফআইআর নথিভুক্ত করে পুলিশ। গ্রেফতার করা হয় ছ’জনকে। ধৃতদের মধ্যে দু’জনের একটি ছাপাখানা রয়েছে।

ওই গ্রেফতারির প্রতিক্রিয়ায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, “স্বাধীনতা আন্দোলনের সময় ব্রিটিশদের বিরুদ্ধেও পোস্টার লাগানো হতো। কিন্তু তারাও এ ভাবে গ্রেফতার করেনি। ভগত সিংও অনেক পোস্টার সাঁটিয়েছিলেন, তবে তাঁর বিরুদ্ধে একটি এফআইআরও দায়ের করা হয়নি”।

আরও পড়ুন: জেলায় জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version