Home খবর রাজ্য জেলায় জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া

জেলায় জেলায় দিনভর বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, সঙ্গী ঝোড়ো হাওয়া

0

কলকাতা: বৃহস্পতিবারের পর শুক্রবারও ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের একাধিক জেলায়। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। এ দিনও দিনভর বৃষ্টি হতে পারে বিক্ষিপ্ত ভাবে।

বৃহস্পতিবার সারাদিন ধরেই ছিল অস্বস্তিকর ভ্যাপসা গরম। সন্ধে হতেই বদলাতে শুরু করেছিল আবহাওয়া। আর রাত খানিক বাড়তেই স্বস্তির বৃষ্টিতে ভিজল দক্ষিণবঙ্গ। বেশিরভাগ জায়গাতেই বৃষ্টির সঙ্গে সঙ্গী হয়েছিল দমকা ঝোড়ো হাওয়া। বজ্রবিদ্যুৎ-সহ স্বস্তির বৃষ্টিতে একধাক্কায় বেশ কিছুটা কমেছে তাপমাত্রাও।

দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গা থেকে শিলাবৃষ্টিরও খবরও মিলেছে। আজ এবং কালও বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি এবং ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝড়ের সতর্কতা রয়েছে। আগামী শনিবার পর্যন্ত এরকম আবহাওয়া চলবে বলেই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। তবে শুক্রবার অপেক্ষাকৃত ঝড়বৃষ্টির মাত্রা বেশি হওয়ার পূর্বাভাস থাকায় কমলা সতর্কবার্তা জারি করেছে হাওয়া অফিস।

হাওয়া অফিসের পূর্বাভাস, শুক্রবার বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া জেলায় ঘণ্টায় ৪০-৫০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হতে পারে। শিলাবৃষ্টির সম্ভাবনাও থাকছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে বলেই খবর। পাহাড় লাগোয়া জেলাগুলিতে আরও কিছুটা দাপট বাড়বে ঝোড়ো হাওয়ার। উত্তরবঙ্গ জুড়ে কমলা সতর্কবার্তা জারি করা হয়েছে ওই দিন।

শনিবার দুর্যোগের দাপট কিছুটা কমবে দক্ষিণবঙ্গে। তবে প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে ওই দিনও। কলকাতাতেও বৃষ্টি হতে পারে। শনিবার ঝড়বৃষ্টি হলেও শিলাবৃষ্টির পূর্বাভাস নেই।

হাওয়া অফিসের মতে, একটি ঘূর্ণাবর্ত এবং বঙ্গোপসাগর থেকে আসা জলীয় বাষ্পের জেরে শুক্রবার এবং শনিবার পশ্চিমবঙ্গে বৃষ্টির মাত্রা বাড়বে। তাপমাত্রা কমার তেমন কোনো খবর নেই। বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তিকর গরমই থাকবে। তবে রবিবার থেকে পরিস্থিতি বদলাতে থাকবে।

আরও পড়ুন: রেড রোডে ৩০ ঘণ্টার ধরনা শেষ, এ বার তৃণমূলের লক্ষ্য ‘দিল্লি চলো’

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version