Homeখবরদেশনাগাল্যান্ডে অমিত শাহ, সাধারণ মানুষকে দিলেন একগুচ্ছ প্রতিশ্রুতি

নাগাল্যান্ডে অমিত শাহ, সাধারণ মানুষকে দিলেন একগুচ্ছ প্রতিশ্রুতি

প্রকাশিত

কোহিমা : চলতি মাসের ২৭ তারিখ বিধানসভা নির্বাচন নাগাল্যান্ডে। মোট ৬০ টি বিধানসভা কেন্দ্রে হবে ভোট। আর তার আগেই মঙ্গলবার সে রাজ্যে প্রচার সারলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সাধারণ মানুষকে দিলেন একাধিক প্রতিশ্রুতি। প্রতিশ্রুতি দিলেন সশস্ত্র বাহিনী আইন বা আফস্পা প্রত্যাহার করার।

তবে কেবলমাত্র নাগাল্যান্ডই নয়। উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতেও স্থায়ী শান্তি নিয়ে আসতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যে সকল উদ্যোগ নিয়েছেন সেই সমস্ত উদ্যোগ খুব শীঘ্রই ফলপ্রসূ হবে বলেই আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, বিজেপির আমলে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে কমেছে হিংসার ঘটনা। কমেছে নিরাপত্তা বাহিনী সদস্যদের মৃত্যু। এমনকি অসামরিক নাগরিকদের মৃত্যুর সংখ্যাও অনেকটাই কমেছে এমনটাই দাবি করেন অমিত শাহ।

উল্লেখ্য, উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে আফস্পা প্রত্যাহারের দাবি উঠছে দীর্ঘ দিন ধরেই। প্রধানমন্ত্রী সরকার আসার পর থেকে সেই বিতর্কিত আইন ধাপে ধাপে প্রত্যাহার করা হচ্ছে। জানা যাচ্ছে এর আগে ২০২২ সালে অসম নাগাল্যান্ড এবং মনিপুরের বেশ কয়েকটি জেলা থেকে আফস্পা প্রত্যাহার করার কথা ঘোষণা করেছিলেন অমিত শাহ। আর এবার উত্তর-পূর্ব ভারতের অন্যান্য এলাকা থেকেও আফস্পা প্রত্যাহার করা হবে বলেও জানিয়ে দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সাম্প্রতিকতম

২১-এর ভোটে রাজ্যে পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বে থাকা আইএএস-কেই বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

২০২১ সালের পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের সময় বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসেবে কাজ করেছেন অলোক শর্মা।

Laracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল Think To Share

ফুল-স্ট্যাক ওয়েব এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে Think To Share সবচেয়ে উদ্ভাবনী সংস্থাগুলির মধ্যে একটি।

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

কেজরিওয়াল-কাণ্ডে মন্তব্য নিয়ে কূটনীতিককে তলব ভারতের, ‘স্বচ্ছ’ প্রতিক্রিয়া আমেরিকার

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে ওয়াশিংটনের মন্তব্যের বিরুদ্ধে ভারত বুধবার একজন সিনিয়র...

আরও পড়ুন

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

দেশে কর্মহীনদের বেশির ভাগ শিক্ষিত যুবক-যুবতী, বলছে রিপোর্ট

এই শতাদ্বীর গোড়ার দিকে শিক্ষিত যুবদের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৫.৭ শতাংশ। বর্তমানে দেশে শিক্ষিত বেকার যুবকের সংখ্যা ৭৬.৭ শতাংশ এবং ৬২.২ শতাংশ যুবতী। 

ছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত ৬ মাওবাদী

নয়াদিল্লি: ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও মাওবাদী সংঘর্ষ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুলির লড়াইয়ে...