Homeখবরদেশবিজেপি-কংগ্রেস-আপ, তিন দলের মুখেই শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির প্রশংসা  

বিজেপি-কংগ্রেস-আপ, তিন দলের মুখেই শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির প্রশংসা  

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: একটা সময়ে মনে প্রশ্ন জেগেছিল, শাহরুখ খানের ‘জওয়ান’ ছবিতে যে ভাবে রাজনৈতিক বক্তব্য রাখা হয়েছে, যে ভাবে শাসককুলের সমালোচনা করা হয়েছে, তাতে এই ছবিকে চলতে দেওয়া হবে তো? এখন তো মনে হচ্ছে শাহরুখ খানের পোয়া বারো।

যাদের সবচেয়ে বেশি ক্ষুব্ধ হওয়ার কথা, সেই বিজেপি তো ‘জওয়ান’ ছবির প্রশংসায় পঞ্চমুখ। বিজেপি বলেছে, কংগ্রেসি আমলের দুর্নীতি আর নীতি-পঙ্গুতার কথাই বলা হয়েছে ‘জওয়ান’ ছবিতে। ‘আপ’ বলেছে, ‘জওয়ান’ ছবিতে যে কথা বলা হয়েছে, সে কথা একমাত্র ‘আপ’ই বলে। আর কংগ্রেস প্রশ্ন তুলেছে, সরকারের সাহস আছে কি নতুন সংসদ ভবনে ‘জওয়ান’ ছবি দেখানোর।

‘জওয়ান’ ছবিতে ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত কংগ্রেসি আমলের দুর্নীতি আর নীতি-পঙ্গুতা খোলাখুলি তুলে ধরার জন্য শাহরুখ খানকে ধন্যবাদ জানিয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র গৌরব ভাটিয়া। তিনি টুইট করে (এখন ‘X’ নামে পরিচিত) বলেছেন, অ্যাটলি পরিচালিত ছবিটি ‘ইউপিএ সরকারের আমলে মর্মান্তিক রাজনৈতিক অতীত’ দর্শকদের স্মরণ করিয়ে দেয়।

“ওই যে শাহরুখ খান বলছেন, হম জওয়ান হ্যাঁয়, অপনি জান হজার বার দাঁও পর লগা সকতে হ্যাঁয়, লেকিন সির্ফ দেশ কে লিয়ে; তুমহারে জ্যায়সে দেশ বেচনে ওয়ালো কে লিয়ে হরগিজ নহি’, এ কথা তো গান্ধী পরিবারের জন্যই উপযুক্ত”, বলেছেন গৌরব ভাটিয়া।

‘জওয়ান’ চলচ্চিত্র নিয়ে তিন রাজনৈতিক দলের মধ্যে যখন ঠান্ডা যুদ্ধ চলছে, ঠিক সেই মুহূর্তে বিজেপি নেতার এই দীর্ঘ টুইট খুবই গুরুত্বপূর্ণ। ওই দীর্ঘ টুইটে কংগ্রেসি আমলে কত কৃষক আত্মহত্যা করেছে, নরেন্দ্র মোদী কৃষকদের জন্য কী করেছেন, তার ফিরিস্তি দিয়েছেন ওই নেতা। এর পাশাপাশি তিনি টেনে এনেছেন মুম্বইয়ে ২৬/১১ সন্ত্রাসের পর কংগ্রেস সরকার কী করেনি এবং পুলওয়ামা হামলার পর বিজেপি সরকার কী করেছে তার প্রসঙ্গ।

আপ কী বলছে

‘জওয়ান’ মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গে ‘আপ’ বলেছিল, শাহরুখ খানের জওয়ান ভোটারদের প্রশ্ন তুলতে বলছে; কেজরিওয়াল তো সেটাই করে চলেছেন।

বুধবার অরবিন্দ কেজরিওয়াল নিজে ‘জওয়ান’ প্রসঙ্গ টেনে আনেন। তিনি বলেন, “‘জওয়ান’ ছবিতে শাহরুখ রান বলেছেন ধর্ম ও জাতের ভিত্তিতে ভোট না দিতে। বরং ভোটারদের প্রার্থীকে প্রশ্ন করা উচিত তিনি ভালো শিক্ষা এবং চিকিৎসা সংক্রান্ত সাহায্যের ব্যবস্থা করতে পারবেন কিনা। আজ, একটাই দল আছে – আপ, যারা শিশুদের জন্য শিক্ষার প্রতিশ্রুতি দিয়ে ভোট চায়।”

কংগ্রেস কী বলছে

বিষয়বস্তুর জন্য বহু কংগ্রেস নেতা ‘জওয়ান’ ছবিটির প্রশংসা করেছেন। কংগ্রেস নেতা জয়রাম রমেশ জানতে চেয়েছেন, নতুন সংসদ ভবনে সরকার ‘জওয়ান’ ছবিটি দেখাতে পারবে তো, যেমন দেখানো হয়েছিল ‘গদর’?

“কিছু দিন আগেই নতুন সংসদ ভবনে ‘গদর-২’ দেখানো হয়। এ ভাবেই ‘জওয়ান’ ছবি দেখানোর সাহস মোদী সরকারের আছে তো”, প্রশ্ন তুলেছেন জয়রাম রমেশ।

সাম্প্রতিকতম

তিরন্দাজি বিশ্বকাপ স্টেজ টু: ভারতীয় ত্রয়ী জ্যোতি-পরণীত-অদিতির সোনা জয়

খবর অনলাইন ডেস্ক: তিরন্দাজি বিশ্বকাপে সোনা জয়ের হ্যাটট্রিক। পরপর তিনবার সোনা জিতলেন ভারতীয় ত্রয়ী...

সাজছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, সাগরদ্বীপ থেকে ৩৮০ কিমি দূরে, অভিঘাত সহ্য করতে হবে সুন্দরবনকে   

শ্রয়ণ সেন উপকূল থেকে ক্রমশ দূরত্ব কমছে ঘূর্ণিঝড় ‘রেমাল’-এর। শনিবার দুপুর ১২টা নাগাদ এটি অতি...

চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ পর্ব, নজর কোন কোন প্রার্থীর দিকে

খবর অনলাইন ডেস্ক: শনিবার লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ পর্ব চলছে। ৬টি রাজ্য ও...

‘৪০০-র অঙ্ক ছাড়ুন…’, ফলাফলের আগে যোগেন্দ্র যাদবের ভবিষ্যদ্বাণী, চাপ বাড়বে বিজেপির!

নয়াদিল্লি: শনিবার চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। বাকি এখনও এক দফা। তার আগেই বড়সড় ভবিষ্যদ্বাণী...

আরও পড়ুন

চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ পর্ব, নজর কোন কোন প্রার্থীর দিকে

খবর অনলাইন ডেস্ক: শনিবার লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোটগ্রহণ পর্ব চলছে। ৬টি রাজ্য ও...

‘৪০০-র অঙ্ক ছাড়ুন…’, ফলাফলের আগে যোগেন্দ্র যাদবের ভবিষ্যদ্বাণী, চাপ বাড়বে বিজেপির!

নয়াদিল্লি: শনিবার চলছে ষষ্ঠ দফার ভোটগ্রহণ। বাকি এখনও এক দফা। তার আগেই বড়সড় ভবিষ্যদ্বাণী...

লোকসভা নির্বাচনে ষষ্ঠ দফায় শনিবার পশ্চিমবঙ্গের ৮টি-সহ ৫৮ আসনে ভোট

খবর অনলাইন ডেস্ক: লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফায় ভোট নেওয়া হবে শনিবার ২৫ মে। এ দিন...