Homeখবরদেশআম আদমি সরকারের উপমুখ্যমন্ত্রীর দফতরে CBI হানা

আম আদমি সরকারের উপমুখ্যমন্ত্রীর দফতরে CBI হানা

প্রকাশিত

নয়া দিল্লি : দিল্লির আম আদমি পার্টির সরকারের উপ মুখ্যমন্ত্রীর দফতরে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। এই ঘটনা নিজেই সোশ্যাল মিডিয়ায় ফাঁস করলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার। শনিবার সকালে দিল্লির উপমুখ্যমন্ত্রীর দফতরে যখন তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই, ঠিক তখনই সেই ঘটনার কথা টুইট করে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার।

সোশ্যাল মিডিয়ায় টুইট করে রাজ্যবাসীর কাছে সেই বার্তা পৌঁছে দিতে নিজের করা টুইটে তিনি লেখেন, ” আজ আবার সিবিআই আমার অফিসে গিয়ে তল্লাশি চালাচ্ছে। তারা এর আগে আমার বাড়িতে অভিযান চালিয়েছিল। অভিযান চালিয়েছে আমার অফিসেও। এমনকী আমার গ্রামে গিয়েও তদন্ত চালিয়েছে। আমার বিরুদ্ধে কিছুই পাওয়া যায়নি এবং কিছু পাওয়া যাবে না। কারণ আমি কিছু করিনি।”

যদিও এই ঘটনায় রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করার জন্য কেন্দ্রীয় সংস্থা দিয়ে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে অভিযান চালানোর অভিযোগ তুলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি জানান, ” দিল্লির শিক্ষা ও স্বাস্থ্য মডেল নিয়ে সারা বিশ্বে আলোচনা চলছে। সেজন্যই শিক্ষামন্ত্রীর বাড়িতে সিবিআই পাঠানো হচ্ছে।”

প্রসঙ্গত, আর্থিক মামলায় ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি গ্রেফতার করেছে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে। এরপর রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিতভাবে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে গ্রেফতার করা হবে এমনটাই আশঙ্কা প্রকাশ করছে আম আদমি পার্টি।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই দিল্লির সরকার এবং রাজ্যপালের মধ্যে সংঘাত রয়েছে আর্থিক দুর্নীতিকে কেন্দ্র করে। এদিন প্রায় ১২ ঘন্টা ধরে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয়েছে বলেই জানা যাচ্ছে। সম্প্রতি দিল্লির উপরাজ্যপাল বিকে সাক্সেনার নির্দেশে দিল্লির সরকারের নীতি নিয়ে তদন্ত চালাচ্ছে সিবিআই। পরে সেই একই মামলায় তদন্ত শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। অভিযোগ উঠছে, অরবিন্দ কেজরিওয়ালের সরকার আবগারি নীতির মাধ্যমে মদ ব্যবসায়ীদের বাড়তি রোজগারের ব্যবস্থা করে দিয়ে কোষাগারের ক্ষতি করছে। সিবিআই-এর করা সেই এফআইআরে রয়েছে আবগারি মন্ত্রী তথা দিল্লির সরকারের উপমুখ্যমন্ত্রী‌ মণীশের নাম এবং ইতিমধ্যেই এই মামলায় বেশ কয়েকজন মদ ব্যবসায়ী সহ কর্পোরেট কনসালট্যান্টকে গ্রেফতার করেছে সিবিআই এবং ইডি।

সাম্প্রতিকতম

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

আইপিএল ২০২৪: প্লে-অফে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম চারে থাকার লড়াই এখন চেন্নাই আর বেঙ্গালুরুর মধ্যে

খবর অনলাইন ডেস্ক: বৃহস্পতিবার হায়দরাবাদে অবিরাম বৃষ্টি পড়ার ফলে সানরাইজার্স হায়দরাবাদ (এসআরএইচ) বনাম গুজরাত...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

আরও পড়ুন

কানহাইয়া কুমারের উপর হামলা, ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর দাবি হামলাকারীর

নয়াদিল্লি: শুক্রবার উত্তর-পূর্ব দিল্লিতে নির্বাচনী প্রচারের সময় 'ইন্ডিয়া' জোট প্রার্থী কানহাইয়া কুমারের ওপর হামলা...

বাংলাদেশি অনুপ্রবেশ: অসমের মুখ্যমন্ত্রীর দাবি নিয়ে উঠছে প্রশ্ন, এত দিন ক্ষমতায় থেকে তিনি কী করলেন

খবর অনলাইন ডেস্ক: ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে গিয়ে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেছেন, গত...

জুলাইয়ের মধ্যে প্রথম এলসিএ মার্ক-১এ যুদ্ধবিমান পাবে ভারতীয় বায়ুসেনা, আরও অর্ডার পাচ্ছে হ্যাল

নয়াদিল্লি: ভারতীয় বায়ুসেনা এই বছরের জুলাইয়ের মধ্যে দেশের প্রথম এলসিএ মার্ক ১এ যুদ্ধবিমান পাবে...