Home খবর দেশ কর্নাটকে একক সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস, জয়ী প্রার্থীদের ‘নিরাপদে’ রাখতে বিশেষ পদক্ষেপ

কর্নাটকে একক সংখ্যাগরিষ্ঠতার পথে কংগ্রেস, জয়ী প্রার্থীদের ‘নিরাপদে’ রাখতে বিশেষ পদক্ষেপ

কর্নাটকে এগিয়ে রয়েছে কংগ্রেস। ২২৪ আসনের কর্নাটক বিধানসভায় সরকার গড়ার জন্য ম্যাজিক ফিগার ১১৩। বেলা সাড়ে ১১টা নাগাদ প্রায় ১২০টি আসনে এগিয়ে রয়েছে কংগ্রেস। যা নিয়ে ব্যাপক উচ্ছ্বাস কংগ্রেস নেতা-কর্মীদের। ভোটের ফলের এই ট্রেন্ড প্রকাশ্যে আসতেই দিল্লিতেও সনিয়া গান্ধী, রাহুল গান্ধীর ছবি হাতে নিয়ে রাস্তায় নেমেছেন তাঁরা। কোথাও কোথাও চলছে মিষ্টি বিতরণ।

এরই মধ্যে দলের সমস্ত বিধায়ককে বেঙ্গালুরুতে পৌঁছতে বলল কংগ্রেস। কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বলেছেন, তিনি নিশ্চিত যে দল ১২০-র সীমা অতিক্রম করবে। শোনা যাচ্ছে, দলের জয়ী প্রার্থীদের ‘নিরাপদে’ বেশ কয়েকটি রিসর্ট বুক করেছে কংগ্রেস। যা নিয়ে বিজেপি-র আগামী কটাক্ষ, “নিজের বিধায়কদের বিশ্বাস করে না কংগ্রেস”।

কংগ্রেস সূত্র জানিয়েছে, নিজের বিধায়কদের তামিলনাড়ুতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে কংগ্রেস। এ বিষয়েও তামিলনাড়ুর ক্ষমতাসীন ডিএমকে নেতৃত্বের সঙ্গে যোগাযোগও করছে। আজ সন্ধ্যার মধ্যে নির্বাচিত কংগ্রেস প্রার্থীদের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা হয়েছে।

কর্নাটক বিজয়ের ইঙ্গিত মিলতেই একটি দুর্দান্ত ক্যাপশন-সহ রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’র একটি ভিডিও পোস্ট করেছে কংগ্রেস। দলের এই পারফরম্যান্সের জন্য রাহুলের নেতৃত্বকেই কুর্নিশ জানিয়েছে কংগ্রেস।

একটি ফায়ার ইমোজি দিয়ে টুইটারে কংগ্রেস লিখেছে, “আমি অজেয়। আমি ভীষণই আত্মবিশ্বাসী। হ্যাঁ, আমি আজ অপ্রতিরোধ্য”।

আরও পড়ুন: কর্নাটকের কুর্সিতে কে? আঁটসাঁট নিরাপত্তায় ২২৪ আসনে ভোটগণনা

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version