Homeখবরদেশ'হাজিরা দিতে কোনো সমস্যা নেই, তবে কিছু সুরক্ষা দরকার…', হাইকোর্টের প্রশ্নের জবাবে...

‘হাজিরা দিতে কোনো সমস্যা নেই, তবে কিছু সুরক্ষা দরকার…’, হাইকোর্টের প্রশ্নের জবাবে কেজরিওয়ালের আইনজীবী

প্রকাশিত

নয়াদিল্লি: গত শনিবার আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছিল আদালত। তার কয়েক ঘণ্টার মধ্যেই ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আবগারি দুর্নীতি মামলায় নবম বার তলব করে আগামী বৃহস্পতিবার (২১ মার্চ) তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

কেন্দ্রীয় তদন্ত সংস্থার জারি করা বেশ কয়েকটি সমনকে চ্যালেঞ্জ করে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দায়ের করা একটি পিটিশনে দুই সপ্তাহের মধ্যে ইডি-র কাছে প্রতিক্রিয়া চেয়েছে দিল্লি হাইকোর্ট। এই বিষয়ে ইডি উত্তর চেয়েছে এবং মামলার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে। সিনিয়র আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এবং বিক্রম চৌধুরী কেজরিওয়ালের পক্ষে হাজির হয়ে আবেদনের বিরোধিতা করেন এবং ইডি-র যুক্তিতে আপত্তি জানান।

কেজরিওয়াল কেন হাজিরা দিচ্ছেন না, সে প্রসঙ্গেও প্রশ্ন তোলে হাইকোর্ট। জবাবে সিঙ্ঘভি বলেন, “কেজরিওয়াল সাধারণ অপরাধী নন… তিনি কোথায় পালিয়ে যেতে পারেন? সমাজে তাঁর মতো প্রতিষ্ঠা আর ক’জনের আছে?” একই সঙ্গে তিনি বলেছিলেন, কেজরিওয়াল হাজিরা দেবে, তবে তাঁর বিরুদ্ধে যাতে কোনো কঠোর পদক্ষেপ নেওয়া না হয়, সেই নিরাপত্তার নির্দেশের দরকার আছে।

এর আগে, গত রবিবার একটি প্রেস কনফারেন্সে দিল্লির মন্ত্রী এবং আপ নেত্রী আতিশি মামলাটিকে ভুয়ো বলে অভিহিত করে বলেন, অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার জন্য এটি একটি পরিকল্পনা। তাঁর কথায়, “দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গতকাল সন্ধ্যায় ইডির আরেকটি সমন পেয়েছেন…তারা তাঁকে দিল্লি জল বোর্ডের সঙ্গে সম্পর্কিত কিছু তদন্তে যোগ দিতে বলেছে…।”

একই সঙ্গে তাঁর সংযোজন, “আমরা এই বিষয়ে ইডিক নথিভুক্ত করা মামলা সম্পর্কে কিছুই জানি না। শুধু এটুকু জেনেছি, এই ভুয়ো মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব করা হয়েছে।” বলে রাখা ভালো, আবগারি দুর্নীতি মামলায় এর আগে আট বার তলব করেছিল ইডি। কিন্তু প্রত্যেক বারই তিনি হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। এখন দেখার নবম সমনে দিল্লির মুখ্যমন্ত্রী সাড়া দেন কি না!

সাম্প্রতিকতম

হাইকোর্টে নিয়োগ দুর্নীতি মামলার রায়, কে কী বললেন?

সোমবার নিয়োগ দুর্নীতি মামলায় রায় প্রকাশের পর মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, তিনি চাকরিহারাদের পাশে আছেন। আদালের এই রায়ের নেপথ্যে তিনি বিজেপির হাত দেখছেন।

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

২০২২ সালে আমেরিকার নাগরিকত্ব পেলেন ৬৬ হাজারেরও বেশি ভারতীয়, বিশ্বের মধ্যে দ্বিতীয়

মার্কিন জনগণনা ব্যুরোর আমেরিকান কমিউনিটি সার্ভের তথ্য অনুযায়ী, ২০২২ সালে আনুমানিক ৪ কোটি ৬০ লক্ষ বিদেশী বংশোদ্ভূত ব্যক্তি সে দেশে বসবাস করেছেন, যা মার্কিন যুক্তরাষ্ট্রের মোট ৩৩ কোটি ৩০ লক্ষ জনসংখ্যার প্রায় ১৫ শতাংশ।

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।