Home খবর দেশ ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ফের নোটিশ, দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল...

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ফের নোটিশ, দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাল ইডি

0

মাত্র দিনকয়েকের ব্যবধান। আবারও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ইডি-র নোটিশ। দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদের জন্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে ডেকে পাঠাল কেন্দ্রীয় এজেন্সি।

এর আগে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তাঁর সরকারি বাসভবনে প্রায় আট ঘণ্টা জেরা করা হয়। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম)-র কার্যকরী সভাপতি সোরেন দাবি করেছিলেন যে এটি তাঁর বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার সময় প্রচুর সংখ্যক নিরাপত্তা বাহিনী মোতায়েন করায় পুরো এলাকা দুর্গে পরিণত হয়েছিল। এর আগে, ইডি সাতবার তলব করার পরে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসাবাদের জন্য সংস্থার সামনে হাজির হননি। ইডি তাঁকে অষ্টমবারের জন্য সমন জারি করলে অবশেষে তিনি সম্মতি দেন।

প্রসঙ্গত, অর্থ পাচার মামলায় বারবার সমন এড়িয়ে যাওয়ার পর ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে ইডি গ্রেফতার করতে পারে বলে শুরু হয় জল্পনা। গত ২০ জানুয়ারিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। একাধিক সমন এড়িয়ে যাওয়ার পর ইডি আধিকারিকরা ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে বাড়িতে গিয়ে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নিয়েছিলেন বলে সূত্রের খবর। 

ইডি সূত্রে খবর, জমি কেলেঙ্কারি সংক্রান্ত অর্থ পাচারের মামলায় মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ইডি জিজ্ঞাসাবাদের আগে, শনিবার মুখ্যমন্ত্রীর বাসভবনের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়। ইডি আধিকারিক আসার আগেই ইডি অফিস এবং মুখ্যমন্ত্রীর বাসভবনের বাইরে ব্যারিকেড লাগানো হয়।

আরও পড়ুন: ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাসভবনে ইডি, অর্থ পাচার মামলায় জিজ্ঞাসাবাদ

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version