Homeখবরদেশ'ক্ষমতা থাকলে বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়ুন', মমতাকে সরাসরি চ্যালেঞ্জ বিজেপি নেত্রীর

‘ক্ষমতা থাকলে বারাণসীতে মোদীর বিরুদ্ধে লড়ুন’, মমতাকে সরাসরি চ্যালেঞ্জ বিজেপি নেত্রীর

প্রকাশিত

কলকাতা: সামনে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। বারাণসী কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করার চ্যালেঞ্জ। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি চ্যালেঞ্জ বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের।

বিরোধী জোট ‘ইন্ডিয়া’র চতুর্থ বৈঠকের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বারাণসী সংসদীয় এলাকায় প্রার্থী হিসেবে কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধীর নাম উত্থাপন করেছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। জোটের বৈঠকে মোদীর বিরুদ্ধে জোরদার প্রার্থী দেওয়ার প্রস্তাব দেন মমতা। তখনই মোদীর বিরুদ্ধে প্রার্থী হিসেবে উঠে আসে প্রিয়ঙ্কার নাম।

সেই জল্পনার রেশ ধরেই অগ্নিমিত্রা পাল বলেন,’বারাণসীতে প্রিয়ঙ্কা গান্ধী কেন, ক্ষমতা থাকলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় লড়ুন’। পাশাপাশি তিনি বলেন, ‘আপনি (মমতা) প্রধানমন্ত্রী হতে চান, তাই না? আমরা তো চাইছি আমাদের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করুন। দেখা যাবে তাঁর কতটা সাহস আছে’।

বলে রাখা ভালো, বারাণসী বিজেপির শক্ত ঘাঁটি। বিজেপি ১৯৯১ সাল থেকে প্রায় প্রতিটি নির্বাচনে জিতেছে এখানে (২০০৪ বাদে)। ২০১৪ এবং ২০১৯ সালের লোকসভা ভোটে এখান থেকে নির্বাচিত হয়ে লোকসভায় পৌঁছেছিলেন প্রধানমন্ত্রী মোদী। অন্য দিকে, এর আগে ১৯৫২ থেকে এক দশক ধরে মন্দির শহর বারাণসীতে কংগ্রেসের নিয়ন্ত্রণ ছিল। কিন্তু পরে এই আসনটি কংগ্রেসের হাত থেকে চলে যায়। যা শেষ কয়েক দশক ধরে এখন বিজেপির হাতে।

উল্লেখযোগ্য ভাবে, প্রিয়ঙ্কা গান্ধী বঢরা কখনও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেননি। এর আগেও ২০১৯ সালের লোকসভার আগে জল্পনা ছড়িয়েছিল যে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। কিন্তু, সেই জল্পনা উড়িয়ে সেবার অজয় ​​রাইকে প্রার্থী করেছিল কংগ্রেস।

এ বার ফের তাঁর নাম নিয়ে জল্পনা। এ ব্যাপারে প্রিয়ঙ্কাকে যখন প্রশ্ন করা হয়, তিনি বারাণসী থেকে প্রার্থী হতে চাইবেন কি না, তখন তিনি বলেন, কেন নয়! স্বাভাবিক ভাবে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এ বারের নির্বাচনে তিনি লড়বেন বলেই ধারণা অনেকের।

আরও পড়ুন: তৃণমূলের সঙ্গে ফের আসন ভাগাভাগিতে কংগ্রেস, কার ভাগে ক’টা

সাম্প্রতিকতম

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

নিখোঁজ ‘তারক মেহতা’ খ্যাত গুরুচরণ সিং শীঘ্রই বিয়ে করতেন, অভিনেতা আর্থিক সংকটেও পড়েছিলেন

সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, খুব শীঘ্রই বিয়ে করতে যাচ্ছিলেন অভিনেতা।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...