Homeখবরদেশফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! আর কতদিন দুর্যোগ, জানাল জাতীয় আবহাওয়া দফতর

ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি! আর কতদিন দুর্যোগ, জানাল জাতীয় আবহাওয়া দফতর

প্রকাশিত

কলকাতা: মঙ্গলবার বেলা গড়াতেই কলকাতা এবং লাগোয়া জেলাগুলিতে নামল বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি। হাওয়া অফিস বলছে, এই বৃষ্টি চলবে কয়েক ঘণ্টা ধরে। সঙ্গে কোথাও কোথাও ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া।

পশ্চিমবঙ্গ-সহ উত্তর এবং পূর্ব ভারতের আরও বেশ কয়েকটি রাজ্যে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে জাতীয় আবহাওয়া দফতর (IMD)। আবহাওয়া অফিস নিজের অফিসিয়াল বিবৃতিতে বলেছে, আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির হবে। তবে বুধবারের মধ্যে উত্তর-পশ্চিম ও পূর্ব ভারতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত, ঝড় এবং শিলাবৃষ্টির হ্রাস পাবে। এর পর বৃহস্পতিবার থেকে উত্তর পশ্চিম ভারতে বৃষ্টিপাত এবং বজ্রপাতের একটি নতুন স্পেল শুরু হতে পারে।

আইএমডি-র তথ্য অনুসারে, পূর্ব এবং উত্তর-পূর্ব ভারতের পশ্চিমবঙ্গ এবং সিকিমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত এবং দমকা বাতাস অব্যাহত থাকবে। বিস্তৃত এলাকা জুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি মুম্বই, থানে, রায়গড়ের মতো জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আইএমডি। বুধবার পর্যন্ত অরুণাচলপ্রদেশ, অসম এবং মেঘালয়ে বিক্ষিপ্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম এবং ত্রিপুরায় দুর্যোগ থাকতে পারে আজও।

রাজধানী দিল্লিতে খুব হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা-সহ সাধারণভাবে মেঘলা আকাশের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ২৬ এবং ১৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ঝড়বৃষ্টি হচ্ছে। যার জেরে তাপমাত্রাও কমে গিয়েছে বেশ কয়েক ডিগ্রি। এ দিন কলকাতার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি কম। সোমবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে আট ডিগ্রি কম।

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।