কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্ক, রায় জানাল সুপ্রিম কোর্ট

0

নয়া দিল্লি : কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্কে জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল সব মহল। পরিচালক লীনা মণিমেলাকাইকে গ্রেফতারের দাবি তুলেছিলেন অনেকেই। সরগরম হয়ে উঠেছিল রাজনৈতিক মহল। এমনকি পরিচালিকার মুণ্ডচ্ছেদের হুমকি দিয়েছিলেন অযোধ্যার হনুমান গরি মন্দিরের মহন্ত রাজু দাস। এমনকি ধর্ষণের হুমকিও পান পরিচালিকা। তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে বলেও অভিযোগ তুলেছিলেন পরিচালিকা। তারপরেই লোহা রড ঢুকিয়ে ধর্ষণের হুমকি পেয়েছিলেন তিনি। দেশের বিভিন্ন প্রান্তে তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ। এরপরে শীর্ষ আদালতে নিজের বয়ান রেকর্ড করান মণিমেলাকাই। শুক্রবার ছিল সেই মামলা শুনানি। এদিন উচ্চ আদালতে তরফে সাফ জানিয়ে দেওয়া হয় তথ্য চিত্রের ঘটনায় গ্রেফতার করা যাবেনা পরিচালিকাকে।

বিচারপতি ধনঞ্জয় রায় চন্দ্রচূড়ে নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়ে দেয়,’কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্কে পরিচালককে গ্রেফতার করা যাবে না। তার বিরুদ্ধে কোন দমনমূলক ব্যবস্থাও নেওয়া যাবে না। এই সিদ্ধান্তে স্বস্তি পেয়েছেন পরিচালক সহ তাঁর অনুরাগীরা।

উল্লেখ্য, ২০২২ সালে প্রকাশ্যে আসে লীনা পরিচালিত কালী তথ্যচিত্রের পোস্টার। এই পোস্টার তোলপাড় ফেলে দেয় গোটা দেশ জুড়ে। নেট নাগরিকদের ক্ষোভের শিকার হন পরিচালিকা। এমনকি রাজনৈতিক মহলেও বাড়ে উত্তাপ। তবে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে খুশি নন অধিকাংশই।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন