Homeখবরদেশকালী তথ্যচিত্রের পোস্টার বিতর্ক, রায় জানাল সুপ্রিম কোর্ট

কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্ক, রায় জানাল সুপ্রিম কোর্ট

প্রকাশিত

নয়া দিল্লি : কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্কে জেরে উত্তপ্ত হয়ে উঠেছিল সব মহল। পরিচালক লীনা মণিমেলাকাইকে গ্রেফতারের দাবি তুলেছিলেন অনেকেই। সরগরম হয়ে উঠেছিল রাজনৈতিক মহল। এমনকি পরিচালিকার মুণ্ডচ্ছেদের হুমকি দিয়েছিলেন অযোধ্যার হনুমান গরি মন্দিরের মহন্ত রাজু দাস। এমনকি ধর্ষণের হুমকিও পান পরিচালিকা। তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়েছে বলেও অভিযোগ তুলেছিলেন পরিচালিকা। তারপরেই লোহা রড ঢুকিয়ে ধর্ষণের হুমকি পেয়েছিলেন তিনি। দেশের বিভিন্ন প্রান্তে তাঁর বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ। এরপরে শীর্ষ আদালতে নিজের বয়ান রেকর্ড করান মণিমেলাকাই। শুক্রবার ছিল সেই মামলা শুনানি। এদিন উচ্চ আদালতে তরফে সাফ জানিয়ে দেওয়া হয় তথ্য চিত্রের ঘটনায় গ্রেফতার করা যাবেনা পরিচালিকাকে।

বিচারপতি ধনঞ্জয় রায় চন্দ্রচূড়ে নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়ে দেয়,’কালী তথ্যচিত্রের পোস্টার বিতর্কে পরিচালককে গ্রেফতার করা যাবে না। তার বিরুদ্ধে কোন দমনমূলক ব্যবস্থাও নেওয়া যাবে না। এই সিদ্ধান্তে স্বস্তি পেয়েছেন পরিচালক সহ তাঁর অনুরাগীরা।

উল্লেখ্য, ২০২২ সালে প্রকাশ্যে আসে লীনা পরিচালিত কালী তথ্যচিত্রের পোস্টার। এই পোস্টার তোলপাড় ফেলে দেয় গোটা দেশ জুড়ে। নেট নাগরিকদের ক্ষোভের শিকার হন পরিচালিকা। এমনকি রাজনৈতিক মহলেও বাড়ে উত্তাপ। তবে সুপ্রিম কোর্টের এই সিদ্ধান্তে খুশি নন অধিকাংশই।

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

নির্মলার বাজেটে মন ভরেনি, হোঁচট খেল শেয়ার বাজার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বিনিয়োগকারীদের কর সংক্রান্ত বেশ কিছু পরিবর্তনে...

কেন্দ্রীয় বাজেট ২০২৪: এই ৯টি বিষয়কে অগ্রাধিকারের তালিকায় রাখল মোদী সরকার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট ২০২৪ পেশ করছেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তৃতীয় মোদী সরকারের পূর্ণাঙ্গ বাজেট...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?