Homeখবরদেশএথিক্স কমিটির এক্তিয়ার নিয়ে প্রশ্ন, হাজিরার তারিখ জানালেন মহুয়া মৈত্র

এথিক্স কমিটির এক্তিয়ার নিয়ে প্রশ্ন, হাজিরার তারিখ জানালেন মহুয়া মৈত্র

প্রকাশিত

নয়াদিল্লি: লোকসভার এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। আগামী ২ নভেম্বর হাজিরা দেওয়ার কথা জানিয়ে কমিটির চেয়ারম্যান বিনোদ সোনকরকে চিঠি দিয়েছেন তিনি।

কৃষ্ণনগরের সাংসদের বিরুদ্ধে সংসদে যে ঘুষের বিনিময়ে প্রশ্ন করার অভিযোগ উঠেছে, সেই বিষয়ে তাঁর বয়ান নথিবুক্ত করার জন্য ৩১ অক্টোবর তাঁকে তলব করেছিল এথিক্স কমিটি। ব্যস্ততার কারণে ওই দিন হাজিরা দিতে পারবেন না বলে জানিয়েছিলেন তিনি। তবে, একই সঙ্গে বলেছিলেন, ৫ নভেম্বর এথিক্স কমিটির সামনে হাজিরা দেবেন। মঙ্গলবার সিদ্ধান্ত বদল করে তিনি জানালেন, ২ নভেম্বর এথিক্স কমিটির সামনে উপস্থিত হবেন তিনি।

মহুয়া চিঠিতে লিখেছেন, তিনি এথিক্স কমিটির ‘সম্মানার্থে’ ওই দিন সকাল ১১টায় হাজিরা দেবেন। কিন্তু সেই সঙ্গে তীব্র প্রতিবাদও জানিয়েছেন। তিনি জানিয়েছেন, এটা দেখে তিনি বিস্মিত হচ্ছেন যে, তাঁর অনুরোধ সত্ত্বেও কমিটি কার্যত তাঁর উপর চাপ সৃষ্টি করে তাঁকে ডেকে পাঠিয়েছে। তিনি সমনের সম্মানার্থে ওই দিন হাজিরা দেবেন। কিন্তু ওই ধরনের মনোভাবের তীব্র প্রতিবাদও জানিয়ে রাখছেন।

একই সঙ্গে এদিন তিনি প্রশ্ন তুলেছেন, তাঁর বিরুদ্ধে যে অভিযোগগুলি উঠেছে, তা যাচাই করার জন্য এথিক্স কমিটি কি আদৌ উপযুক্ত ফোরাম? তাঁর দাবি, সংসদীয় কমিটিগুলির কোনও ফৌজদারি এক্তিয়ার নেই। তাই, এই মামলার তদন্তের দায়িত্ব, কোনও আইন রক্ষাকারী সংস্থাকে দেওয়া উচিত বলে জানিয়েছেন তিনি।

ঘুষের অভিযোগ প্রসঙ্গে তৃণমূল সাংসদের চ্যালেঞ্জ, “একটা পয়সা নিয়েছি প্রমাণ করতে পারবে না। ওরা যে কোনও মূল্যে মুখ বন্ধ করতে চায়। তাই যা তা একটা অভিযোগ দিয়ে দিয়েছে। কোনও প্রমাণ আছে? এক পয়সা নিয়েছি প্রমাণ থাকলে এথিক্স কমিটিতে ডাকত না। এফআইআর করে সোজা জেলে ঢুকিয়ে দিত। কিছু প্রমাণ করতে পারবে। এথিক্স কমিটিতে গিয়ে সব অভিযোগ খণ্ডন করব”।

আরও পড়ুন: মহুয়া মৈত্রের আইফোনে ‘রাষ্ট্রীয় মদতে’ হ্যাকের সতর্কবার্তা, আপনি পেলে কী করবেন

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

টাকা নিয়ে যোগশিক্ষা, দেননি পরিষেবা কর, অবিলম্বে মিটিয়ে দিতে রামদেবের সংস্থাকে নির্দেশ সুপ্রিম কোর্টের

সময়টা ভাল যাচ্ছে না যোগগুরুর। আগে বিভ্রান্তি কর বিজ্ঞাপন দেওয়া জন্য সুপ্রিম কোর্টের রোষে...

দূরদর্শনের লোগো হল গেরুয়া, প্রতিবাদ মমতার, ভোটের সময় কেন? কমিশনের হস্তক্ষেপ দাবি

শনিবার সমাজ মাধ্যমে মমতা লিখেছেন, 'নির্বাচনের সময় হঠাৎ লোগোর গেরুয়াকরণে আমি স্তম্ভিত।

জার্মানি, সুইৎজারল্যান্ডে নেই, ভারতের সেরেল্যাকে অত্যধিক চিনি, তদন্তের নির্দেশ

এ নিয়ে একটি আন্তর্জাতিক রিপোর্ট সামনে আসার সঙ্গে  তৎপর হল কেন্দ্র। ইতিমধ্যে নেসলে কোম্পানির শিশুখাদ্য নিয়ে তদন্ত শুরু করছে  স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীন খাদ্য সুরক্ষা নিয়ন্ত্রক (এফএসএসএআই)।