Homeখবরদেশবিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

বিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: এ বছরের শেষ দিকে রাজস্থান বিধানসভার নির্বাচন হওয়ার কথা। আর সেই ভোটের মুখে অন্তর্দ্বন্দ্বে কাবু রাজ্য বিজেপি। মেঘাওয়াল বনাম মেঘাওয়াল বিবাদে জেরবার রাজ্যের প্রধান বিরোধী দল। অশোক গহলৌতের কংগ্রেসি সরকারকে হটিয়ে যারা ফের রাজ্যে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে, তারা রীতিমতো অস্বস্তিতে ভুগছে এই মেঘাওয়াল বনাম মেঘাওয়াল দ্বন্দ্বে। আর এরই জেরে এক মেঘয়ালকে সাসপেন্ড করতে বাধ্য হয়েছে বিজেপি। বিষয়টি দলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠানো হয়েছে।  

এক মেঘাওয়াল হলেন রাজস্থানের বিধায়ক কৈলাশ মেঘাওয়াল আর অন্য মেঘাওয়াল হলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। দীর্ঘদিন অর্জুন মেঘাওয়ালের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আসছেন কৈলাশ মেঘাওয়াল। কিন্তু গত মাসে তা চরমে ওঠে। অর্জুনের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ করেন কৈলাশ। কৈলাশ অভিযোগ করেন, রাজস্থানের চুরু জেলায় অর্জুন কোটি কোটি টাকা ঘুষ নিয়েছেন। এর জন্য তাঁকে ‘এক নম্বরের দুর্নীতিবাজ’ বলে অভিহিত করেন কৈলাশ।

বুধবার রাজ্য দল সম্পর্কে সরব হন কৈলাশ। বলেন, বিজেপির রাজস্থান শাখায় ‘গুটবাজি’ (গোষ্ঠীবাজি) চলছে। তিনি ঘোষণা করেন, “বিজেপি মেঁ উপর সে নীচে গুট (বিজেপিতে উপর থেকে নীচে পর্যন্ত গোষ্ঠীবাজি)।”

দলের রাজ্য শাখাকে অভিযুক্ত করে কৈলাশ মেঘওয়াল আরও বলেন, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ঠ যাঁরা, তাঁদেরই নিশানা করা হচ্ছে। তিনি বলেন, “বিজেপি মেঁ ভি গুট হ্যায়…বসুন্ধরা কে লোগোঁ কো চুন চুন কে খতম কিয়া যা রহা হ্যায় (বিজেপিতেও গোষ্ঠীবাজি আছে…বসুন্ধরার লোকেদের বেছে বেছে ধ্বংস করা হচ্ছে)।”

“আমাকে উপেক্ষা করা হয়েছে। আমি হিরো থেকে জিরো হয়ে গিয়েছি। আমি বিজেপির কোনো যাত্রায় নেই”, বলেন মেঘওয়াল। দলের লাইনের সঙ্গে পায়ে পা মিলিয়ে অনেক সময়েই চলতে পারেন না তিনি। বিশেষ করে, যখন অভিযোগ ওঠে অশোক গহলৌতের সরকারকে হটাতে বিজেপি প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সচিন পায়লট এবং কিছু বিক্ষুব্ধ এমএলএ-র সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করছে, তখন মেঘওয়াল বলেছিলেন, ব্যাপারটা ‘দুর্ভাগ্যজনক’। মেঘওয়ালের মন্তব্যের প্রশংসা করেছিলেন গহলৌত।

তবে শাহপুরার এই বিধায়ক কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা থেকে নিজেকে দূরে রেখেছেন। তিনি বলেন, “মোদীজির (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) উপর আমার কোনো রাগ নেই।” তিনি এ-ও বলেন, তিনি তাঁর মতামত প্রধানমন্ত্রীকে লিখে জানিয়েছেন।

দল সাসপেন্ড করলেও নিজের অবস্থান থেকে বিন্দুমাত্র টলেননি কৈলাশ মেঘওয়াল। প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, জাতীয় বিজেপির সহ-সভাপতি এবং ছ’ বারের বিধায়ক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি একাই এই নির্বাচন লড়বেন।

(সূত্র: NDTV)

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

এগিয়ে আসছে শেষ দিন, কীভাবে বাড়িতে বসে সহজেই অনলাইনে দাখিল করবেন আয়কর রিটার্ন

বেতনভোগী চাকরিজীবী হন কিংবা ব্যবসায়ী, নির্দিষ্ট সময়সীমার মধ্যে আয়কর আইন অনুযায়ী আয়কর রিটার্ন (আইটিআর)...

কাশ্মীর থেকে নিশানা সরিয়ে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর নজরে এখন জম্মু? চাঞ্চল্যকর রিপোর্ট

পীর পাঞ্জাল রেঞ্জের দক্ষিণে জম্মু অঞ্চলে জঙ্গিদের আনাগোনার ঘটনা সাম্প্রতিক সময়ে বৃদ্ধি পেয়েছে। এটাই...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস