Homeখবরদেশবিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

বিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: এ বছরের শেষ দিকে রাজস্থান বিধানসভার নির্বাচন হওয়ার কথা। আর সেই ভোটের মুখে অন্তর্দ্বন্দ্বে কাবু রাজ্য বিজেপি। মেঘাওয়াল বনাম মেঘাওয়াল বিবাদে জেরবার রাজ্যের প্রধান বিরোধী দল। অশোক গহলৌতের কংগ্রেসি সরকারকে হটিয়ে যারা ফের রাজ্যে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে, তারা রীতিমতো অস্বস্তিতে ভুগছে এই মেঘাওয়াল বনাম মেঘাওয়াল দ্বন্দ্বে। আর এরই জেরে এক মেঘয়ালকে সাসপেন্ড করতে বাধ্য হয়েছে বিজেপি। বিষয়টি দলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠানো হয়েছে।  

এক মেঘাওয়াল হলেন রাজস্থানের বিধায়ক কৈলাশ মেঘাওয়াল আর অন্য মেঘাওয়াল হলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। দীর্ঘদিন অর্জুন মেঘাওয়ালের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আসছেন কৈলাশ মেঘাওয়াল। কিন্তু গত মাসে তা চরমে ওঠে। অর্জুনের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ করেন কৈলাশ। কৈলাশ অভিযোগ করেন, রাজস্থানের চুরু জেলায় অর্জুন কোটি কোটি টাকা ঘুষ নিয়েছেন। এর জন্য তাঁকে ‘এক নম্বরের দুর্নীতিবাজ’ বলে অভিহিত করেন কৈলাশ।

বুধবার রাজ্য দল সম্পর্কে সরব হন কৈলাশ। বলেন, বিজেপির রাজস্থান শাখায় ‘গুটবাজি’ (গোষ্ঠীবাজি) চলছে। তিনি ঘোষণা করেন, “বিজেপি মেঁ উপর সে নীচে গুট (বিজেপিতে উপর থেকে নীচে পর্যন্ত গোষ্ঠীবাজি)।”

দলের রাজ্য শাখাকে অভিযুক্ত করে কৈলাশ মেঘওয়াল আরও বলেন, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ঠ যাঁরা, তাঁদেরই নিশানা করা হচ্ছে। তিনি বলেন, “বিজেপি মেঁ ভি গুট হ্যায়…বসুন্ধরা কে লোগোঁ কো চুন চুন কে খতম কিয়া যা রহা হ্যায় (বিজেপিতেও গোষ্ঠীবাজি আছে…বসুন্ধরার লোকেদের বেছে বেছে ধ্বংস করা হচ্ছে)।”

“আমাকে উপেক্ষা করা হয়েছে। আমি হিরো থেকে জিরো হয়ে গিয়েছি। আমি বিজেপির কোনো যাত্রায় নেই”, বলেন মেঘওয়াল। দলের লাইনের সঙ্গে পায়ে পা মিলিয়ে অনেক সময়েই চলতে পারেন না তিনি। বিশেষ করে, যখন অভিযোগ ওঠে অশোক গহলৌতের সরকারকে হটাতে বিজেপি প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সচিন পায়লট এবং কিছু বিক্ষুব্ধ এমএলএ-র সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করছে, তখন মেঘওয়াল বলেছিলেন, ব্যাপারটা ‘দুর্ভাগ্যজনক’। মেঘওয়ালের মন্তব্যের প্রশংসা করেছিলেন গহলৌত।

তবে শাহপুরার এই বিধায়ক কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা থেকে নিজেকে দূরে রেখেছেন। তিনি বলেন, “মোদীজির (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) উপর আমার কোনো রাগ নেই।” তিনি এ-ও বলেন, তিনি তাঁর মতামত প্রধানমন্ত্রীকে লিখে জানিয়েছেন।

দল সাসপেন্ড করলেও নিজের অবস্থান থেকে বিন্দুমাত্র টলেননি কৈলাশ মেঘওয়াল। প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, জাতীয় বিজেপির সহ-সভাপতি এবং ছ’ বারের বিধায়ক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি একাই এই নির্বাচন লড়বেন।

(সূত্র: NDTV)

সাম্প্রতিকতম

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

নিখোঁজ ‘তারক মেহতা’ খ্যাত গুরুচরণ সিং শীঘ্রই বিয়ে করতেন, অভিনেতা আর্থিক সংকটেও পড়েছিলেন

সূত্রের খবর, প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, খুব শীঘ্রই বিয়ে করতে যাচ্ছিলেন অভিনেতা।

সুচিত্রা-কণিকার জন্মশতবর্ষে ‘বৈতালিক’-এর শ্রদ্ধাঞ্জলি, মন ছুঁয়ে যাওয়া পরিবেশনা ‘দুই কন্যা’  

শম্ভু সেন পিঠোপিঠি দুই কন্যা। বয়সের তফাত এক মাসও নয়। একজনের জন্ম ১৯২৪-এর সেপ্টেম্বরে, অন্যজনের...

আরও পড়ুন

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...

ভোট দিন আর ডিসকাউন্ট পান! নির্বাচনী মরশুমে অফারের ছড়াছড়ি

দেশে লোকসভা নির্বাচনের উত্তেজনা তুঙ্গে। প্রথম দফার ভোট ইতিমধ্যেই হয়ে গেছে। আজ, শুক্রবার দ্বিতীয়...