Homeখবরদেশবিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

বিধায়ক সাসপেন্ড, ভোটের আগে অন্তর্দ্বন্দ্বে জেরবার রাজস্থান বিজেপি

প্রকাশিত

খবরঅনলাইন ডেস্ক: এ বছরের শেষ দিকে রাজস্থান বিধানসভার নির্বাচন হওয়ার কথা। আর সেই ভোটের মুখে অন্তর্দ্বন্দ্বে কাবু রাজ্য বিজেপি। মেঘাওয়াল বনাম মেঘাওয়াল বিবাদে জেরবার রাজ্যের প্রধান বিরোধী দল। অশোক গহলৌতের কংগ্রেসি সরকারকে হটিয়ে যারা ফের রাজ্যে ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে, তারা রীতিমতো অস্বস্তিতে ভুগছে এই মেঘাওয়াল বনাম মেঘাওয়াল দ্বন্দ্বে। আর এরই জেরে এক মেঘয়ালকে সাসপেন্ড করতে বাধ্য হয়েছে বিজেপি। বিষয়টি দলের শৃঙ্খলারক্ষা কমিটির কাছে পাঠানো হয়েছে।  

এক মেঘাওয়াল হলেন রাজস্থানের বিধায়ক কৈলাশ মেঘাওয়াল আর অন্য মেঘাওয়াল হলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী অর্জুন রাম মেঘাওয়াল। দীর্ঘদিন অর্জুন মেঘাওয়ালের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে আসছেন কৈলাশ মেঘাওয়াল। কিন্তু গত মাসে তা চরমে ওঠে। অর্জুনের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ করেন কৈলাশ। কৈলাশ অভিযোগ করেন, রাজস্থানের চুরু জেলায় অর্জুন কোটি কোটি টাকা ঘুষ নিয়েছেন। এর জন্য তাঁকে ‘এক নম্বরের দুর্নীতিবাজ’ বলে অভিহিত করেন কৈলাশ।

বুধবার রাজ্য দল সম্পর্কে সরব হন কৈলাশ। বলেন, বিজেপির রাজস্থান শাখায় ‘গুটবাজি’ (গোষ্ঠীবাজি) চলছে। তিনি ঘোষণা করেন, “বিজেপি মেঁ উপর সে নীচে গুট (বিজেপিতে উপর থেকে নীচে পর্যন্ত গোষ্ঠীবাজি)।”

দলের রাজ্য শাখাকে অভিযুক্ত করে কৈলাশ মেঘওয়াল আরও বলেন, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার ঘনিষ্ঠ যাঁরা, তাঁদেরই নিশানা করা হচ্ছে। তিনি বলেন, “বিজেপি মেঁ ভি গুট হ্যায়…বসুন্ধরা কে লোগোঁ কো চুন চুন কে খতম কিয়া যা রহা হ্যায় (বিজেপিতেও গোষ্ঠীবাজি আছে…বসুন্ধরার লোকেদের বেছে বেছে ধ্বংস করা হচ্ছে)।”

“আমাকে উপেক্ষা করা হয়েছে। আমি হিরো থেকে জিরো হয়ে গিয়েছি। আমি বিজেপির কোনো যাত্রায় নেই”, বলেন মেঘওয়াল। দলের লাইনের সঙ্গে পায়ে পা মিলিয়ে অনেক সময়েই চলতে পারেন না তিনি। বিশেষ করে, যখন অভিযোগ ওঠে অশোক গহলৌতের সরকারকে হটাতে বিজেপি প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সচিন পায়লট এবং কিছু বিক্ষুব্ধ এমএলএ-র সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করছে, তখন মেঘওয়াল বলেছিলেন, ব্যাপারটা ‘দুর্ভাগ্যজনক’। মেঘওয়ালের মন্তব্যের প্রশংসা করেছিলেন গহলৌত।

তবে শাহপুরার এই বিধায়ক কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা থেকে নিজেকে দূরে রেখেছেন। তিনি বলেন, “মোদীজির (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) উপর আমার কোনো রাগ নেই।” তিনি এ-ও বলেন, তিনি তাঁর মতামত প্রধানমন্ত্রীকে লিখে জানিয়েছেন।

দল সাসপেন্ড করলেও নিজের অবস্থান থেকে বিন্দুমাত্র টলেননি কৈলাশ মেঘওয়াল। প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী, জাতীয় বিজেপির সহ-সভাপতি এবং ছ’ বারের বিধায়ক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তিনি একাই এই নির্বাচন লড়বেন।

(সূত্র: NDTV)

সাম্প্রতিকতম

গরম নিয়ে আতঙ্ক ছড়াবেন না, আতঙ্কিত হবেন না

শ্রয়ণ সেন আতঙ্ক! আতঙ্ক! আতঙ্ক! সমাজমাধ্যমের পাতা ওলটালেই গরম নিয়ে চূড়ান্ত আতঙ্কজনক খবর! মানুষ গরম অনুভব...

প্রথম দফায়  গডকরী, রিজিজু-সহ মোদী সরকারের ৮ মন্ত্রী, বিজেপির ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী লড়ছেন ভোটে

লোকসভার পাশাপাশি   অরুণাচল প্রদেশের ৬০ এবং সিকিমের ৩২টি বিধানসভা আসনেও ভোট হবে শুক্রবার।

লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ ১০২টি কেন্দ্রে ভোট

খবর অনলাইন ডেস্ক: আজ শুক্রবার শুরু হচ্ছে ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচন। দেশ জুড়ে প্রায়...

আগামী কয়েক দিন গরম আরও বাড়তে পারে, কিন্তু গরম পড়াও দরকার

শ্রয়ণ সেন যতই হাহাকার করুন না কেন, গরমকালে গরমই পড়া দরকার। এ বছর মার্চ মাস...

আরও পড়ুন

প্রথম দফায়  গডকরী, রিজিজু-সহ মোদী সরকারের ৮ মন্ত্রী, বিজেপির ২ প্রাক্তন মুখ্যমন্ত্রী লড়ছেন ভোটে

লোকসভার পাশাপাশি   অরুণাচল প্রদেশের ৬০ এবং সিকিমের ৩২টি বিধানসভা আসনেও ভোট হবে শুক্রবার।

লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ ১০২টি কেন্দ্রে ভোট

খবর অনলাইন ডেস্ক: আজ শুক্রবার শুরু হচ্ছে ভারতের অষ্টাদশ লোকসভা নির্বাচন। দেশ জুড়ে প্রায়...

৫০ বছরে একজনও ডিঙোতে পারেননি লোকসভার চৌকাঠ, এই প্রথম একসঙ্গে ভোটে লড়ছেন জেএনইউ-এর ৩ ছাত্রনেতা

ছাত্র রাজনীতির কি কোনো প্রয়োজন আছে? এমন প্রশ্নের উত্তর খুঁজতে অব্যাহত তর্ক-বিতর্ক। তবে দেশের...