Homeখবরদেশ'কেরলে কুস্তি ত্রিপুরায় দোস্তি', বাম-কংগ্রেসকে একযোগে কটাক্ষ মোদির

‘কেরলে কুস্তি ত্রিপুরায় দোস্তি’, বাম-কংগ্রেসকে একযোগে কটাক্ষ মোদির

প্রকাশিত

ত্রিপুরা : বেজে গিয়েছে ভোটের বাদ্যি। শেষ মুহূর্তে ভোট প্রচারে কোমড় বেঁধে ময়দানে নেমেছে সব রাজনৈতিক দল। কেউ কাউকে ছাড়তে রাজি নয় এক ইঞ্চি জমি। চলতি বছর বিধানসভা নির্বাচনে জোট বেঁধে লড়াই ময়দানে নামছে বাম-কংগ্রেস। ইতিমধ্যেই সব রাজনৈতিক দলের পক্ষ থেকে প্রকাশিত হয়ে গেছে ইস্তেহার। ইতিমধ্যে সে রাজ্যে প্রচার সেরেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ত্রিপুরায় ভোট প্রচার সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন প্রকাশ্য জনসভা থেকে বাম কংগ্রেসকে এক হাত নিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন,’কেরলে কংগ্রেস ও বামেরা ‘কুস্তি’ লড়ছে এবং ত্রিপুরায় ‘দোস্তি’ করছে’। তাঁর সংযোজন, ‘যখন কেন্দ্রে সিপিএম ও কংগ্রেসের সরকার ছিল, তখন আদিবাসী ক্ষেত্রের বিকাশের জন্য মাত্র ২৫ হাজার কোটি টাকার বাজেট ছিল। এখন বিজেপির যখন এনডিএ সরকার রয়েছে, এই বাজেট বেড়ে ১ লক্ষ কোটি টাকার বেশি হয়ে গিয়েছে। এই টাকা দিয়ে আদিবাসী সমাজের জন্য একাধিক উন্নয়নমূলক কাজ করা হচ্ছে। এই কারণেই দেশের যেখানে যেখানে নির্বাচন হয় বিপুল সংখ্যায় জনজাতি সম্প্রদায় বিজেপিকে সমর্থন জানায়। সম্প্রতি গুজরাট নির্বাচনে আদিবাসী সমাজ বিজেপিকে ১০০ শতাংশ আসনেই জিতিয়ে দিয়েছেন’।

এদিন প্রধানমন্ত্রী আরও বলেন,’বিজেপি সরকারে গরিবদের জন্য কাজ করে। বিজেপি সরকার সামাজিক ভাতা ৫০০ টাকা থেকে বাড়িয়ে ২০০০ টাকা করেছে’।

তিনি বলেন, ‘আমি জীবনের অনেকটা সময় জনজাতিদের সঙ্গে কাটিয়েছি। আমি গরিবদের দুঃখ, জনজাতি পরিবারের চ্যালেঞ্জ বুঝি। সেই কারণে বিজেপি সরকার গরিব মা-বোন, গরিব জনজাতিদের জীবন সহজ করে তোলার জন্য দিন রাত খাটছে দিল্লি ও ত্রিপুরার বিজেপি সরকার’।

খবর অনলাইনে ত্রিপুরা নির্বাচনের সব খবর পড়ুন এখানে ক্লিক করে

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...