Homeখবরদেশ'আমাদের দেশ জাহান্নামে যাচ্ছে', জো বাইডেনকে নিশানা ট্রাম্পের

‘আমাদের দেশ জাহান্নামে যাচ্ছে’, জো বাইডেনকে নিশানা ট্রাম্পের

প্রকাশিত

পর্নতারকাকে ঘুষ দেওয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump)। উত্তরসূরি জো বাইডেনকে নিশানা করে তাঁর খেদোক্তি, “দেশ নরকে যাচ্ছে”।

ট্রাম্প বলেন, “আমি কখনোই ভাবিনি যে আমেরিকাতে এ রকম কিছু ঘটতে পারে …সত্যি, কখনো ভাবিনি এটা ঘটতে পারে”। তিনি আরও বলেন, “আমি একটাই অপরাধ করেছি, তা হল নির্ভয়ে আমাদের জাতিকে যারা ধ্বংস করতে চায় তাদের থেকে রক্ষা করতে চেয়েছি”।

ট্রাম্পের বিরুদ্ধে মোট ৩৪টি অপরাধের অভিযোগ আনা হয়েছে। মঙ্গলবার রাতে নিউ ইউর্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তাঁর। গত সপ্তাহেই প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের আইনজাবী জানিয়েছিলেন, “হাস মানি” বা ঘুষ মামলায় মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করবেন ডোনাল্ড ট্রাম্প। কিন্তু আদালতের নির্দেশে আগেই আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টকে হেফাজতে নিল পুলিশ। এর পর শুরু হয়েছে শুনানি। তবে আদালত কক্ষে বসে একটিও অপরাধ স্বীকার করেননি ট্রাম্প, এমনটাই সূত্রের খবর।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, শারীরিক সম্পর্ক নিয়ে মুখ না খুলতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্প ঘুষ দিয়েছিলেন। তবে ট্রাম্পের অনুগামীদের অভিযোগ, পুরোটাই রাজনৈতিক ষড়যন্ত্র।

পাশাপাশি, ট্রাম্পের শাস্তির দাবিতে বিক্ষোভ শুরু করেছেন তাঁর বিরোধীরাও। ক্যাপিটল হিলের মতো পরিস্থিতি যাতে ট্রাম্পের গ্রেফতারি ঘিরেও না তৈরি হয়, তার জন্য গোটা নিউ ইয়র্ক কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়। আদালত চত্বর ও ট্রাম্প টাওয়ারের বাইরে রবিবার থেকেই ধাতব ব্যারিকেড বসানো হয়। প্রায় ৩৫ হাজার পুলিশ মোতায়েন করা হয় নিরাপত্তা বজায় রাখতে। অন্য দিকে, ট্রাম্পের আইনজীবী হাজিরার ভিডিয়ো প্রকাশ্য আনা নিষিদ্ধ করতে আদালতে আবেদন জানিয়েছেন।

প্রসঙ্গত, পর্নতারকা স্টর্মি ড্যানিয়েলসের দাবি, ২০০৬ সালে তিনি এবং ট্রাম্প শারীরিক সম্পর্কে জড়িয়েছিলেন। এর পর ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে তাঁর মুখ বন্ধ রাখতে ১ লক্ষ ৩০ হাজার আমেরিকান ডলার ঘুষ দিয়েছিলেন ট্রাম্প। অভিযোগ,  নির্বাচনী তহবিল থেকে লক্ষাধিক টাকা ঘুষ দিয়েছিলেন যাতে ওই পর্ন তারকা তাঁদের সম্পর্ক নিয়ে মুখ বন্ধ রাখেন। সেই অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে মামলা দায়ের হয়। তবে ডোনাল্ড ট্রাম্পের দাবি, তিনি সম্পূর্ণ নির্দোষ। তাঁর আইনজীবীরাও ট্রাম্পের বিরুদ্ধে আনা যাবতীয় অভিযোগ মিথ্যা ও ষড়যন্ত্র বলেই দাবি করেছেন। 

আরও পড়ুন: পর্ন তারকাকে ঘুষের মামলায় গ্রেফতার ডোনাল্ড ট্রাম্প

সাম্প্রতিকতম

কলকাতার মহাজাতি সদনের সামনে মিনিবাসে আগুন, নামিয়ে দেওয়া হল যাত্রীদের

কলকাতার মহাজাতি সদনের সামনে বৃহস্পতিবার সকাল ৯টা নাগাদ বিরাটি-বিবাদী বাগ রুটের একটি মিনিবাসে হঠাৎ...

আপনার জীবনে টক্সিক বা বিষাক্ত মানুষের সংস্পর্শ এড়িয়ে চলুন, কীভাবে চিনবেন তাদের

জীবনে চলার পথে এমন অনেক মানুষের সংস্পর্শে আমাদের আসতে হয় যাদের দেখলেই মনে হয়...

চিকিৎসকদের চেয়েও ভালো ভাবে প্রস্টেট ক্যানসার চিহ্নিত করল এআই প্রযুক্তি

দিন কে দিন প্রযুক্তির জগতে উন্নতি হচ্ছে। কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি বা এআই প্রযুক্তি এখন...

মহানায়ক উত্তমকুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকী পালিত

খবর অনলাইন ডেস্ক: বুধবার পালিত হল মহানায়ক উত্তমকুমারের ৪৪তম মৃত্যুবার্ষিকী। আজ থেকে ঠিক ৪৪...

আরও পড়ুন

‘বৈষম্যমূলক’ বাজেট! সংসদে বিক্ষোভ বিরোধী জোট ‘ইন্ডিয়া’র

২০২৪ সালের কেন্দ্রীয় বাজেট নিয়ে বিরোধী জোট 'ইন্ডিয়া'র সাংসদরা বুধবার সংসদ প্রাঙ্গণে বিক্ষোভ...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

নির্মলার বাজেটে মন ভরেনি, হোঁচট খেল শেয়ার বাজার

মঙ্গলবার কেন্দ্রীয় বাজেট পেশ করলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বিনিয়োগকারীদের কর সংক্রান্ত বেশ কিছু পরিবর্তনে...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?