Homeখবরদেশ'পলাতক' হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

‘পলাতক’ হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

প্রকাশিত

ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হতে পারেন হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন! এমনই চাঞ্চল্য়কর দাবি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের। শুধু তাই নয়, বিজেপি সাংসদের জোরালো দাবি, এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে দলের বিধায়কদের নিয়ে একটি বৈঠকও ডেকেছেন হেমন্ত।

সূত্রের খবর, জমি দুর্নীতির সঙ্গে জড়িত তহবিল তছরুপের মামলায় ইডি হানা দিতে পারে আঁচ করে গা ঢাকা দিয়েছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। দিল্লির বাসভবন অভিযান চালিয়েও তাঁর নাগাল পায়নি কেন্দ্রীয় সংস্থাটি। হেমন্তের বিলাসবহুল গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর খোঁজে দিল্লি বিমানবন্দরে সতর্কতা জারি করেছে ইডি।

ইডি সূত্রে খবর, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাড়ি থেকে বহু নথি পাওয়া গিয়েছে। তাঁর বিএমডব্লু গাড়িটি বেআইনি টাকায় কেনা বলে তদন্তকারীদের অভিযোগ। তাই সোমবার রাতেই গাড়িটি বাজেয়াপ্ত করে ইডি। তারপর মধ্যরাত পর্যন্ত মুখ্যমন্ত্রী সোরেনের বাড়ির বাইরে তাঁর জন্য অপেক্ষা করেন তদন্তকারীরা। কিন্তু, সোরেনের দেখা মেলেনি।

যদিও পরে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের অফিসের তরফে ইডি অফিসে ইমেল পাঠানো হয়। ইমেলে ইডি-র কার্যকলাপের তীব্র নিন্দা করে জানানো হয়েছে, আগামী ৩১ জানুয়ারি তাঁর বয়ান রেকর্ড করার জন্য ডাকা হয়েছে। এখনও সেই সময় আসেনি। তার আগে রাজনৈতিক কারণেই ইডি-র এই তল্লাশি অভিযান বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। 

অন্যদিকে, ঝাড়খণ্ডের শাসনভার হেমন্ত সোরেনের স্ত্রী গ্রহণ করবেন বলে ফের দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এক্স (আগের টুইটার)-এর একটি পোস্টে, দুবে প্রশ্ন তুলেছেন, “একজন পলাতক ব্যক্তি কীভাবে রাজ্যের মানুষকে রক্ষা করবেন? মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনজির নির্দেশে যাঁরা ভুল করছেন, তাঁদের জন্য একটি বড় উপদেশ, পালিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেকে প্রমাণ করছেন। তদন্তকারী সংস্থার মুখোমুখি হওয়া থেকে বাঁচতে যে লোকটি সারাদিন ঘরে-বাইরে অপমানের শিকার হচ্ছেন, সেই ব্যক্তি কী করে রাষ্ট্রের কর্মকর্তা বা জনগণকে রক্ষা করবেন”?

একই সঙ্গে তাঁর আরও সংযোজন, “হেমন্ত সোরেনজি তাঁর নিজের দল, জেএমএম, কংগ্রেস এবং সহযোগী দলের বিধায়কদের লটবহর নিয়ে রাঁচিতে পৌঁছানোর জন্য ডেকেছেন। তথ্য অনুসারে, কল্পনা সোরেনজি (হেমন্ত সোরেনের স্ত্রী)-কে মুখ্যমন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন যে ইডি জিজ্ঞাসাবাদের ভয়ে, তাঁরা সড়কপথে রাঁচিতে পৌঁছাবেন এবং তাঁদের আগমনের কথা জানাবেন”।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির বিবাদ! মামলা সরানো হল সুপ্রিম কোর্টে

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

তীব্র জল সংকটের দিকে এগোচ্ছে দক্ষিণ ভারত! জলধারণ ক্ষমতা নেমে ১৭ শতাংশ, কী পরিস্থিতি পশ্চিমবঙ্গে

নয়াদিল্লি: গরমে তীব্র জলসংকট। দুশ্চিন্তার কারণ হয়ে উঠেছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিকে জলসঞ্চয়ের বিষয়টিও। অন্ধ্রপ্রদেশ,...