Homeখবরদেশ'পলাতক' হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

‘পলাতক’ হেমন্ত সোরেন! ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রীর নাম প্রকাশ্যে আনলেন বিজেপি সাংসদ

প্রকাশিত

ঝাড়খণ্ডের নতুন মুখ্যমন্ত্রী হতে পারেন হেমন্ত সোরেনের স্ত্রী কল্পনা সোরেন! এমনই চাঞ্চল্য়কর দাবি বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের। শুধু তাই নয়, বিজেপি সাংসদের জোরালো দাবি, এ ব্যাপারে সিদ্ধান্ত নিতে দলের বিধায়কদের নিয়ে একটি বৈঠকও ডেকেছেন হেমন্ত।

সূত্রের খবর, জমি দুর্নীতির সঙ্গে জড়িত তহবিল তছরুপের মামলায় ইডি হানা দিতে পারে আঁচ করে গা ঢাকা দিয়েছিলেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। দিল্লির বাসভবন অভিযান চালিয়েও তাঁর নাগাল পায়নি কেন্দ্রীয় সংস্থাটি। হেমন্তের বিলাসবহুল গাড়িটি বাজেয়াপ্ত করা হয়েছে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর খোঁজে দিল্লি বিমানবন্দরে সতর্কতা জারি করেছে ইডি।

ইডি সূত্রে খবর, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বাড়ি থেকে বহু নথি পাওয়া গিয়েছে। তাঁর বিএমডব্লু গাড়িটি বেআইনি টাকায় কেনা বলে তদন্তকারীদের অভিযোগ। তাই সোমবার রাতেই গাড়িটি বাজেয়াপ্ত করে ইডি। তারপর মধ্যরাত পর্যন্ত মুখ্যমন্ত্রী সোরেনের বাড়ির বাইরে তাঁর জন্য অপেক্ষা করেন তদন্তকারীরা। কিন্তু, সোরেনের দেখা মেলেনি।

যদিও পরে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের অফিসের তরফে ইডি অফিসে ইমেল পাঠানো হয়। ইমেলে ইডি-র কার্যকলাপের তীব্র নিন্দা করে জানানো হয়েছে, আগামী ৩১ জানুয়ারি তাঁর বয়ান রেকর্ড করার জন্য ডাকা হয়েছে। এখনও সেই সময় আসেনি। তার আগে রাজনৈতিক কারণেই ইডি-র এই তল্লাশি অভিযান বলে অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। 

অন্যদিকে, ঝাড়খণ্ডের শাসনভার হেমন্ত সোরেনের স্ত্রী গ্রহণ করবেন বলে ফের দাবি জানিয়েছেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। এক্স (আগের টুইটার)-এর একটি পোস্টে, দুবে প্রশ্ন তুলেছেন, “একজন পলাতক ব্যক্তি কীভাবে রাজ্যের মানুষকে রক্ষা করবেন? মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনজির নির্দেশে যাঁরা ভুল করছেন, তাঁদের জন্য একটি বড় উপদেশ, পালিয়ে গিয়ে মুখ্যমন্ত্রী নিজেকে প্রমাণ করছেন। তদন্তকারী সংস্থার মুখোমুখি হওয়া থেকে বাঁচতে যে লোকটি সারাদিন ঘরে-বাইরে অপমানের শিকার হচ্ছেন, সেই ব্যক্তি কী করে রাষ্ট্রের কর্মকর্তা বা জনগণকে রক্ষা করবেন”?

একই সঙ্গে তাঁর আরও সংযোজন, “হেমন্ত সোরেনজি তাঁর নিজের দল, জেএমএম, কংগ্রেস এবং সহযোগী দলের বিধায়কদের লটবহর নিয়ে রাঁচিতে পৌঁছানোর জন্য ডেকেছেন। তথ্য অনুসারে, কল্পনা সোরেনজি (হেমন্ত সোরেনের স্ত্রী)-কে মুখ্যমন্ত্রী করার প্রস্তাব দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন যে ইডি জিজ্ঞাসাবাদের ভয়ে, তাঁরা সড়কপথে রাঁচিতে পৌঁছাবেন এবং তাঁদের আগমনের কথা জানাবেন”।

আরও পড়ুন: কলকাতা হাইকোর্টের দুই বিচারপতির বিবাদ! মামলা সরানো হল সুপ্রিম কোর্টে

সাম্প্রতিকতম

ইউরো কাপ ২০২৪: সমানে সমানে লড়ল দুই দেশ, ৩-১ গোলে জর্জিয়াকে হারাল তুরস্ক

তুরস্ক: ৩ (মার্ত ম্যুলদ্যুর, আর্দা গ্যুলার, কেরেম আকত্যুরকোগলু) ...

স্বামীর ‘বংশরক্ষা’র দাবি, স্ত্রীকে একাধিক পুরুষ দিয়ে ধর্ষণ, হাই কোর্টের দ্বারস্থ নির্যাতিতা

দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর থানা এলাকার এক মহিলার চাঞ্চল্যকর অভিযোগে আলোড়ন সৃষ্টি হয়েছে। থ্যালাসেমিয়ার...

বিধ্বংসী আগুনে ভস্মীভুত হয়ে গেল জলদাপাড়ার হলং বনবাংলো

খবর অনলাইন ডেস্ক: ভয়াবহ আগুনে ভস্মীভুত হয়ে গেল উত্তরবঙ্গের বিখ্যাত হলং বনবাংলো। মঙ্গলবার রাত...

বিমান যাত্রার পর কানে শুনতে পাচ্ছেন না গায়িকা অলকা ইয়াগনিক, কী এই অসুখ? লক্ষণই বা কী?

বিরল স্নায়ুর রোগে আক্রান্ত গায়িকা অলকা ইয়াগনিক। সামজমাধ্যমে নিজেই জানিয়ে সে কথা। ধীরে ধীরে...

আরও পড়ুন

দেখুন ভিডিয়ো: উদ্বোধনের আগেই বিহারে ভেঙে গেল ১২ কোটি টাকার নির্মীয়মাণ সেতু

এই ঘটনায় এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। সেতুটি নির্মাণ করা হয়েছিল আরারিয়া জেলার কুরসাকান্তা এবং সিকটি এলাকার মধ্যে যাতায়াতের সুবিধার জন্য।

কেমন করে করবেন উষ্ট্রাসন? শেখালেন প্রধানমন্ত্রী মোদী

আগামী ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস। এই উপলক্ষে দেশবাসীকে বিশেষ বার্তা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র...

‘০.০০০১ শতাংশ গাফিলতি থাকলেও…’ নিট নিয়ে এনটিএ, কেন্দ্রকে নোটিস সুপ্রিম কোর্টের

নিট-এ অনিয়ম নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে শীর্ষ আদালতে। পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস এবং একাধিক অনিয়মের অভিযোগ তুলে একটি মামলা দায়ের হয় আদালতে। মঙ্গলবার তারই শুনানি ছিল সুপ্রিম কোর্টে।