Homeখবরদেশ৭১ হাজার নিয়োগপত্র বিতরণ! কর্মসংস্থানে বড়ো পদক্ষেপ নরেন্দ্র মোদীর

৭১ হাজার নিয়োগপত্র বিতরণ! কর্মসংস্থানে বড়ো পদক্ষেপ নরেন্দ্র মোদীর

প্রকাশিত

নয়াদিল্লি: বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রায় ৭১ হাজার নতুন নিয়োগপ্রাপ্ত কর্মীর নিয়োগপত্র বিতরণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উপলক্ষে নবনিযুক্ত কর্মীদের উদ্দেশে ভাষণও দেবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, এই ‘রোজগার মেলা’ কর্মসংস্থান সৃষ্টিকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়ার লক্ষ্যে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি পূরণের একটি পদক্ষেপ। চাকরি মেলা আরও কর্মসংস্থান সৃষ্টির জন্য একটি অনুঘটক হিসেবে কাজ করবে। তরুণদের ক্ষমতায়ন ও জাতীয় উন্নয়নে অংশগ্রহণের জন্য অর্থবহ সুযোগ দেবে বলে আশা করা হচ্ছে।

এ দিন মোদী যে ৭১ হাজার জনের হাতে নিয়োগপত্র তুলে দেবেন, তাঁরা কেন্দ্রীয় সরকারের অধীনে বিভিন্ন দফতরে চাকরি পেয়েছেন। কেন্দ্রীয় সরকারের অধীনস্ত বিভিন্ন দফতরে যে সব নিয়োগ প্রক্রিয়া হয়, তার মাধ্যমেই চাকরি পেয়েছেন তাঁরা।

আজ যাঁদের নিয়োগপত্র দেওয়া হচ্ছে, তাঁরা ট্রেন ম্যানেজার, স্টেশন ম্যানেজার, সিনিয়র কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক, ইনস্পেক্টর, সাব ইনস্পেক্টর, কনস্টেবল, স্টেনোগ্রাফার, জুনিয়র অ্যাকাউন্টট্যান্ট, পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, ইনকাম ট্যাক্স ইনস্পেক্টর, জুনিয়র ইঞ্জিনিয়ার, অ্যাসিট্যান্ট প্রফেসর, টিচার, লাইব্রেরিয়ান, নার্স, প্রবেশনারি অফিসার, পার্সনাল অ্যাসিস্ট্যান্ট-সহ অন্যান্য পদে চাকরি পেয়েছেন তাঁরা। এই চাকরি প্রাপকদের কর্মযোগী প্ররাম্ভের মাধ্যমে প্রশিক্ষণও দেওয়া হবে।

গত বছর থেকে বিভিন্ন সরকারি বিভাগ এবং মন্ত্রকে ১০ লক্ষ কর্মী নিয়োগের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। বেকারত্ব ইস্যুতে কেন্দ্রীয় সরকারকে লাগাতার নিশানা করে চলেছে বিরোধী দলগুলি। বিভিন্ন সরকারি ক্ষেত্রে বিপুল সংখ্যক শূন্যপদ থাকলেও নিয়োগের সদিচ্ছা নেই বলে অভিযোগ করছেন বিরোধীরা। এমন পরিস্থিতিতে ১০ লক্ষ কর্মী নিয়োগ করে সেই সমালোচনার জবাব দিতে চান প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: শেষ বল পর্যন্ত গড়াল ম্যাচ, ৩ রানে চেন্নাইকে হারাল রাজস্থান

সাম্প্রতিকতম

২১-এর ভোটে রাজ্যে পুলিশ পর্যবেক্ষকের দায়িত্বে থাকা আইএএস-কেই বিশেষ পর্যবেক্ষক নিয়োগ করল কমিশন

২০২১ সালের পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটের সময় বিশেষ পুলিশ পর্যবেক্ষক হিসেবে কাজ করেছেন অলোক শর্মা।

Laracon 2024 সম্মেলন: কলকাতা থেকে স্পনসর করা একমাত্র সংস্থা হিসেবে দৃষ্টান্ত গড়ল Think To Share

ফুল-স্ট্যাক ওয়েব এবং সফ্টওয়্যার বিকাশের ক্ষেত্রে Think To Share সবচেয়ে উদ্ভাবনী সংস্থাগুলির মধ্যে একটি।

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

কেজরিওয়াল-কাণ্ডে মন্তব্য নিয়ে কূটনীতিককে তলব ভারতের, ‘স্বচ্ছ’ প্রতিক্রিয়া আমেরিকার

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতারি নিয়ে ওয়াশিংটনের মন্তব্যের বিরুদ্ধে ভারত বুধবার একজন সিনিয়র...

আরও পড়ুন

শিন্ডের শিবসেনা শিবিরে যোগ দিলেন গোবিন্দা, লড়বেন লোকসভা ভোটেও

উত্তর পশ্চিম মুম্বই কেন্দ্র থেকে শিবসেনার টিকিটে লোকসভা ভোটে লড়বেন তিনি। ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে লোকসভা ভোটে লড়ে ৫০ হাজার রেকর্ড ব্যবধানে জিতেছিলেন গোবিন্দা।

দেশে কর্মহীনদের বেশির ভাগ শিক্ষিত যুবক-যুবতী, বলছে রিপোর্ট

এই শতাদ্বীর গোড়ার দিকে শিক্ষিত যুবদের সংখ্যা বেড়ে দাঁড়ায় ৬৫.৭ শতাংশ। বর্তমানে দেশে শিক্ষিত বেকার যুবকের সংখ্যা ৭৬.৭ শতাংশ এবং ৬২.২ শতাংশ যুবতী। 

ছত্তীসগঢ়ের বিজাপুরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে মৃত ৬ মাওবাদী

নয়াদিল্লি: ছত্তীসগঢ়ের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী ও মাওবাদী সংঘর্ষ। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গুলির লড়াইয়ে...