Home খবর দেশ মমতার সঙ্গে দারুণ সম্পর্ক, তৃণমূলকে ফের এক বার জোরালো জোটবার্তা রাহুলের

মমতার সঙ্গে দারুণ সম্পর্ক, তৃণমূলকে ফের এক বার জোরালো জোটবার্তা রাহুলের

0

কলকাতা: বাংলায় কংগ্রেস-তৃণমূলের চাপান-উতোরের মাঝে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সম্পর্কের সমীকরণ নিয়ে মুখ খুললেন সাংসদ রাহুল গান্ধী। মঙ্গলবার অসমের রাজধানী গুয়াহাটি থেকে ফের বাংলায় জোট সম্ভাবনায় নতুন করে ‘অক্সিজেন’ দিলেন রাহুল স্বয়ং।

বিজেপি-বিরোধী ‘ইন্ডিয়া’ জোটের সদস্য দলগুলির মধ্যে ঐক্য নিয়ে প্রশ্ন উঠছে এখনও। তবে এ ব্যাপারে রাহুলের সাফ কথা, ইন্ডিয়া জোটে কোনও সমস্যা নেই। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর দলগত এবং ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত ভালো।

জোটের অন্যতম দল কংগ্রেসের ‘মর্জি’ নিয়ে গত সোমবারই ক্ষোভ উগরে দিয়েছিলেন মমতা। মঙ্গলবার রাহুলকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি স্পষ্টতই জানিয়ে দেন, ‘‘আমাদের যে আসন বোঝাপড়ার প্রক্রিয়া রয়েছে, তা চলছে। তার ফলাফল আসবে। ওই বিষয়ে আমি এখানে কোনও মন্তব্য করব না।’’

পাশাপাশি মমতার মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘‘মমতাজির সঙ্গে আমার ব্যক্তিগত ও দলের সম্পর্ক (রিস্তা) খুবই ভালো।’’ দু’দলের নেতৃত্বের একে অপরের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য প্রসঙ্গে কংগ্রেস নেতার বক্তব্য, “কখনও ওদের নেতা কিছু বলছেন, কখনও আমাদের নেতা কিছু বলছেন, এমন হয়েই থাকে। এতে জোটের ওপর কোনও প্রভাব পড়বে বলে মনে হয় না।”

সবমিলিয়ে বাংলায় জোটপ্রক্রিয়ায় নতুন করে গতি এনে দিলেন রাহুল স্বয়ং। কিন্তু এখনও আটকে রয়েছে আসন ভাগাভাগি। এ প্রসঙ্গে তিনি জানান, আলোচনা চলছে। শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ ঘিরে উত্তপ্ত গুয়াহাটি, রাহুলের বিরুদ্ধে এফআইয়ের নির্দেশ হিমন্তর

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version