Home খবর দেশ করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার ‘মূল কারণ’ চিহ্নিত হয়েছে, জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার ‘মূল কারণ’ চিহ্নিত হয়েছে, জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

...এটা ঘটেছে ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের পরিবর্তনের জন্য।

‘করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার মূল কারণ খুঁজে বের করা হয়েছে এবং এর জন্য দায়ী ব্যক্তিদেরও চিহ্নিত করা হয়েছে…’— রবিবার এ কথা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। শীঘ্রই এ ব্যাপারে একটি রিপোর্ট প্রকাশ করা হবে।

করমণ্ডল এক্সপ্রেস, যশবন্তপুর হামসফর এক্সপ্রেস এবং একটি মালগাড়ির সংঘর্ষে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২৮৮। শুক্রবার সন্ধ্যার ওই ভয়াবহ দুর্ঘটনায় আহতের সংখ্যাও হাজার ছুঁইছুঁই। সাম্প্রতিককালে সবচেয়ে বিধ্বংসী ট্রেন দুর্ঘটনাগুলির মধ্যে একটি এই দুর্ঘটনা। বালেশ্বর জেলার বাহানাগা বাজার স্টেশনের এই সংঘর্ষে দুই যাত্রীবাহী ট্রেনের ১৭টি কামরা লাইনচ্যুত হয় এবং ক্ষয়ক্ষতি, প্রাণহানির বহরও ব্যাপক।

এ দিন সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলার সময় রেলমন্ত্রী বলেন, “এই দুর্ঘটনার মূল কারণ চিহ্নিত করা হয়েছে। গতকাল ঘটনাস্থল পরিদর্শন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আমরা আজ ট্র্যাক মেরামত করার চেষ্টা করব। সমস্ত মৃতদেহ সরিয়ে ফেলা হয়েছে। আমাদের লক্ষ্য হল বুধবার সকালের মধ্যে মেরামতের কাজ শেষ করা, যাতে এই ট্র্যাকে ফের ট্রেন চলাচল শুরু করতে পারে।”

রেলমন্ত্রী আরও জানান,”রেলওয়ে সুরক্ষা কমিশন এ নিয়ে তদন্ত করছে। তদন্ত রিপোর্ট আসুক। …এটা ঘটেছে ইলেকট্রনিক ইন্টারলকিংয়ের পরিবর্তনের জন্য। আপাতত লাইন সারানোটাই আমাদের ফোকাস।”

রবিবারও ঘটনাস্থল পরিদর্শন করেন রেলমন্ত্রী। মেরামতের কাজ খতিয়ে দেখেন তিনি। দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ কর্মকর্তা (সিপিআরও) আদিত্য কুমার জানান, উল্টে যাওয়া কামরাগুলো সরিয়ে ফেলা হয়েছে এবং একপাশ থেকে ট্র্যাক সংযোগের কাজ চলছে।

ওড়িশার দুর্ঘটনা সম্পর্কিত আরও খবর পড়ুন:

করমণ্ডল এক্সপ্রেস মূল লাইনের পরিবর্তে ঢুকে পড়ে লুপ লাইনে! প্রাথমিক তদন্ত রিপোর্টে চাঞ্চল্যকর তথ্য

ওড়িশার ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ জয়নগরের যুবক, উদ্বিগ্ন পরিবার

ওড়িশার দুর্ঘটনাস্থলে মমতা, এই রাজ্যের ক্ষতিগ্রস্তদের জন্য ঘোষণা করলেন আর্থিক সাহায্য

হতাহতের সংখ্যা ক্রমশ বাড়ছে, কী ভাবে এত বড়ো দুর্ঘটনার কবলে করমণ্ডল এক্সপ্রেস

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে অন্তত ২৮০, আহত ৬৫০

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version