Home খবর দেশ ভোট দিন আর ডিসকাউন্ট পান! নির্বাচনী মরশুমে অফারের ছড়াছড়ি

ভোট দিন আর ডিসকাউন্ট পান! নির্বাচনী মরশুমে অফারের ছড়াছড়ি

0

দেশে লোকসভা নির্বাচনের উত্তেজনা তুঙ্গে। প্রথম দফার ভোট ইতিমধ্যেই হয়ে গেছে। আজ, শুক্রবার দ্বিতীয় দফার ভোট হচ্ছে দেশের ৮০টিরও বেশি আসনে। এরপর আরও পাঁচ দফায় ভোট হবে। ভোটারদের ভোট দিতে উৎসাহ জোগানোর জন্য নির্বাচন কমিশন-সহ বিভিন্ন সরকারি সংস্থা একাধিক পদক্ষেপ নিয়েছে। পাশাপাশি, বেসরকারি সংস্থা এবং ব্যবসায়িক জগতও এই প্রচেষ্টায় পিছিয়ে নেই।

সাধারণ মানুষকে ভোট দিতে উৎসাহিত করতে অনেক কোম্পানি অথবা ব্যবসায়িক প্রতিষ্ঠান বিশেষ প্রচার চালাচ্ছে। এ জন্য ভোটারদের বিভিন্ন পণ্য ও পরিষেবায় ছাড় দেওয়াও হচ্ছে। ভোটারদের জন্য এই ছাড়ের পরিসর খুবই বিস্তৃত এবং এর পরিধি বিমান চলাচল থেকে রেস্তোঁরা পর্যন্ত ছড়িয়ে রয়েছে।

পরিচিত উড়ান সংস্থা এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ভোট দেওয়ার জন্য যাত্রীদের ভাড়ায় বিশেষ ছাড় দিচ্ছে। তবে, এর জন্য কয়েকটি শর্তও রয়েছে। যেগুলির মধ্যে উল্লেখযোগ্য, ১৮ থেকে ২২ বছর বয়সি ভোটার, যাঁরা প্রথম বার ভোট দেবেন, তাঁরা এই সুবিধা পাবেন। এ ধরনের কোনো ভোটার যদি নিজের সংসদীয় এলাকায় ভোট দিতে যেতে চান, তাহলে তিনি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস ফ্লাইটের ভাড়ায় ১৯ শতাংশ বিশেষ ছাড়ের সুবিধা নিতে পারবেন। ঘরোয়া উড়ানের পাশাপাশি আন্তর্জাতিক ফ্লাইটেও এই ছাড় পাওয়া যাচ্ছে।

এ ছাড়া, ব্লস্মার্ট নামে একটি কোম্পানিও বিশেষ অফার দিচ্ছে। এই সংস্থা বৈদ্যুতিক যানবাহন রাইড হাইলিং পরিষেবা দিয়ে থাকে। ভোটারদের জন্য যাতায়াত ভাড়ায় ছাড় ঘোষণা করেছে সংস্থা। সংস্থাটি দিল্লি এবং বেঙ্গালুরুতে ভোটারদের ভোট কেন্দ্রে এবং সেখান থেকে ফিরে আসার জন্য ভাড়ায় ছাড় দিচ্ছে। বেঙ্গালুরুর ভোটাররা বিনোদন পার্ক চেইন ওয়ান্ডারলার টিকিটে ১৫ শতাংশ ছাড় পাচ্ছেন।

ভোটের মরশুমে ছাড় পাওয়া যাচ্ছে সেলুনেও। এনরিচ নামে একটি সংস্থা ভোটারদের জন্য ৫০ শতাংশ অতিরিক্ত ডিসকাউন্ট বা রিওয়ার্ড দিচ্ছে। এই অফারটি অমদাবাদ, বেঙ্গালুরু, মুম্বই, ইনদওর, পুনের মতো শহরের জন্য। অফারটি ভোটের দিন থেকে পরবর্তী এক সপ্তাহের জন্য বৈধ। নয়ডার ভোটাররা ক্যাফে দিল্লি হাইটস, এফ বার, আই সেড নিউটন, নয়ডা সোশ্যাল, দ্য বিয়ার ক্যাফে ইত্যাদিতে বিশেষ ছাড় পেতে পারেন।

আরও পড়ুন: লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় আজ ভোট ৮৯ আসনে, রাজ্যের দার্জিলিং, রায়গঞ্জ ও বালুরঘাট কেন্দ্রে

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version