Homeখবরদেশকেরলে মোদীর জনসভায় আত্মঘাতী বোমা হামলার হুমকি, শুরু তদন্ত

কেরলে মোদীর জনসভায় আত্মঘাতী বোমা হামলার হুমকি, শুরু তদন্ত

প্রকাশিত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনসভায় আত্মঘাতী বোমা হামলার হুমকি। কেরলের বিজেপি প্রধান কে সুরেন্দ্রনের অভিযোগ, তিনি গত সপ্তাহে একটি চিঠি পেয়েছেন, যাতে প্রধানমন্ত্রীকে হত্যার ষড়যন্ত্রের কথা বলা হয়েছে। ঘটনার তদন্তে নেমেছে কেরল পুলিশ ও নিরাপত্তা এজেন্সিগুলি।

সুরেন্দ্রন বলেছেন, মালয়ালম ভাষায় লেখা যে চিঠিটি তিনি পেয়েছেন তা কেরলের ডিজি-র হাতে তুলে দেওয়া হয়েছে। পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে। তাঁর কথায়, “আসলে, আমরা ডিজি, পুলিশ, এসপিজি এবং ইন্টেলিজেন্স ব্যুরোকে (আইবি) চিঠি দিয়েছিলাম। প্রত্যেকেই এর তদন্ত করছে।” অন্য দিকে, প্রধানমন্ত্রী সফরের আগে এভাবে নিরাপত্তা বিঘ্নিত হওয়া নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন বিদেশ মন্ত্রকের রাজ্য প্রতিমন্ত্রী এম মুরলিধরণ। এ ব্যাপারে তিনি দোষারোপ করেছেন রাজ্য পুলিশকেই।

কে পাঠিয়েছে হুমকি চিঠি

বিজেপি নেতা বলেন, “স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি) হল বিশ্বের সবচেয়ে দক্ষ নিরাপত্তা সংস্থা। তারা সবসময় প্রধানমন্ত্রীর জীবন রক্ষা করে। বিভিন্ন চরমপন্থী সংগঠন এবং শহুরে নকশালরা এ ধরনের হুমকি দিতে পারে। মানুষ অবশ্যই প্রধানমন্ত্রী মোদীর সফরের সময় এসপিজি-র নিয়ম মেনে চলবেন।”

তদন্তে নেমে প্রাথমিক ভাবে এনকে জনি নামে এক ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জনি কোচির বাসিন্দা। জানা যায়, চিঠিটির প্রেরকের জায়গায় তাঁরই ঠিকানা রয়েছে। তবে হুমকি চিঠি লেখার বিষয়টি অস্বীকার করেন তিনি। তাঁর অভিযোগ, বিরোধী গোষ্ঠীর কেউ তাঁর বদনাম করার জন্য এই চিঠি বিজেপি দফতরে পাঠিয়েছে।

একাধিক প্রকল্প উদ্বোধন ও শিলান্যাস

আগামী ২৫ এপ্রিল তিরুঅনন্তপুরম এবং কাসারগোড়ের মধ্যে চলা বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। তিরুঅনন্তপুরম সেন্ট্রাল স্টেশনে কেরলের প্রথম বন্দে ভারত এক্সপ্রেসের পতাকা উন্মোচন করবেন তিনি। এই ট্রেনটি তিরুঅনন্তপুরম, কোল্লাম, কোট্টায়ম, এর্নাকুলাম, ত্রিশুর, পলক্কড়, পাঠানামথিট্টা, মলপ্পুরম, কোঝিকোড়, কন্নুর এবং কাসরগোড়-সহ ১১টি জেলাকে কভার করবে।

সবমিলিয়ে ৩,২০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী মোদী। তিনি কোচি ওয়াটার মেট্রো দেশকে উৎসর্গ করবেন। এর মাধ্যমে কোচির আশেপাশের ১০টি দ্বীপকে যুক্ত করা সম্ভব হবে।

কোচি ওয়াটার মেট্রো ছাড়াও, ডিন্ডিগুল-পালানি-পালক্কড় সেকশনের রেল বিদ্যুদয়নও প্রধানমন্ত্রী উৎসর্গ করবেন। অনুষ্ঠান চলাকালীন, তিরুঅনন্তপুরম, কোঝিকোড় এবং ভারকালা শিবগিরি রেলওয়ে স্টেশনগুলির পুনর্নির্মাণ-সহ বিভিন্ন রেল প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: ‘কারও প্ররোচনায় পা দেবেন না’, খুশির ইদে বার্তা মুখ্যমন্ত্রীর

সাম্প্রতিকতম

গাজা ইস্যুতে আমেরিকায় ছাত্র বিক্ষোভ, উদ্বেগ প্রকাশ করে যা বলল ভারত

গাজা যুদ্ধের প্রতিবাদে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ আমেরিকার কলম্বিয়া এবং ইয়েল বিশ্ববিদ্যালয় ছাড়িয়ে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ছড়়িয়ে পড়েছে।

এবার তারকা প্রচার তালিকা থেকেও বাদ, অনুগামীদের দেখে কেঁদে ফেললেন কুণাল

বৃহস্পতিবার যে ৪০ জনের তারকা প্রকাশিত হয়েছে সেই তালিকায় নাম রয়েছে দলের শীর্ষ নেতৃত্ব ছাড়াও দেব, সায়ন্তিকা, সোহম থেকে অদিতি মুন্সির। কিন্তু নাম নেই কুণালের।

সোনার দাম আবারও বাড়ল, জানুন কোথায় কত

গত সপ্তাহে সোনার দাম ক্রমাগত কমার পর এ সপ্তাহে সোনার দাম বাড়তে দেখা যাচ্ছে।...

২০২৫-এর মাধ্যমিক পরীক্ষা কবে থেকে শুরু, ২৪-এর ফল প্রকাশ করে জানিয়ে দিল পর্ষদ

এ বছর মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে ৭,৬৫,২৫২ জন। পাশের হার বৃদ্ধি পেয়ে হয়েছে ৮৬.৩১ শতাংশ।

আরও পড়ুন

ভারতের নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে প্রথম মুখোমুখি হতে পারেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নয়াদিল্লি: জুলাইয়ের প্রথম দিকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফর করবেন বলে আশা করা...

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।