Homeখবররাজ্যকুণাল ঘোষের পুজোয় রাজ্যপাল বোস, কেন আপত্তি শুভেন্দুর

কুণাল ঘোষের পুজোয় রাজ্যপাল বোস, কেন আপত্তি শুভেন্দুর

প্রকাশিত

কলকাতা: রাজ্য বনাম রাজ্যপাল সংঘাত নতুন নয়। এমনকী, রাজ্যপালের সঙ্গে রাজ্যের শাসকদলের নেতাদের সরাসরি বাক্‌যুদ্ধে জড়িয়ে পড়ার নজিরও রয়েছে একাধিক। বিশেষ করে, রাজ্যপালকে নিয়ে এর আগে বিভিন্ন রাজনৈতিক বিষয়ে মন্তব্য করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। সেসব ভুলে রবিবার, অষ্টমীর সকালে সুখিয়া স্ট্রিটে কুণালের পাড়ার পুজোয় হাজির হন রাজ্যপাল সিভি আনন্দ বোস। যা নিয়ে শুরু রাজনৈতিক চাপানউতোর। রাজ্যপালের যে ওই পুজোতে যাওয়া উচিত হয়নি, তেমনটাই দাবি বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর।

মহাষ্টমীর সকালে সুকিয়া স্ট্রিটের রামমোহন সম্মিলনীর পুজোয় অঞ্জলি দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এই পুজো কমিটির চেয়ারম্যান কুণাল ঘোষ। রবিবার সকাল সকাল রামমোহন সম্মিলনীর ঠাকুর দেখতে পৌঁছে যান রাজ্যপাল বোস। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন কুণাল ঘোষও। রাজ্যপাল গাড়ি থেকে নামার পর তাঁকে নিয়ে রামমোহন সম্মিলনীর মণ্ডপের ভিতরে ঢোকেন তৃণমূল মুখপাত্র। মণ্ডপের ভিতরের সাজসজ্জা ঘুরে দেখেন রাজ্যপাল। পুজোর থিম ও ভাবনার কথা রাজ্যপালকে বুঝিয়ে দেন কুণাল। রামমোহন সম্মিলনীর মণ্ডপে অষ্টমীর অঞ্জলিও দেন বোস।

হিন্দুস্তান টাইমস বাংলা-র রিপোর্ট অনুযায়ী, অষ্টমীর বিকালে নন্দীগ্রামে পুরোহিত ও নাপিত সম্প্রদায়ের হাতে সাহায্য প্রদান অনুষ্ঠানে যোগদান করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সুখিয়া স্ট্রিটের রামমোহন সম্মিলনীতে রাজ্যপাল সিভি আনন্দ বসের যাওয়া নিয়ে শুভেন্দু আপত্তি জানান। তিনি বলেন, “উনি ব্যক্তিগতভাবে যেতেই পারেন। কিন্তু, ওঁর একটা পদমর্যাদা রয়েছে। সেটা ভাবা উচিত ছিল।”

এখানেই না থেকে শুভেন্দু আরও জানান, রাজ্যপাল তাঁর কাছে পরামর্শ চাইলে তিনি বেলুড় মঠে গিয়ে পুষ্পাঞ্জলি দিতে বলতেন। কিন্তু, রাজ্যপাল যেখানে গিয়েছেন সেখানে সারদার টাকা জলে গিয়েছে। তাই ওখানে রাজ্যপালের যাওয়া ঠিক হয়নি বলে জানান শুভেন্দু।

প্রসঙ্গত, এর আগে একাধিক রাজনৈতিক বিষয় নিয়ে রাজ্যপালের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করতে শোনা গিয়েছে কুণাল ঘোষকে। একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের পক্ষপাতিত্ব করছেন বলে রাজ্যপালকে আক্রমণ করেছেন বহুবার। তবে, সম্প্রতি দুর্গাপুজোর প্রাক্কালে রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে রাজভবনে গিয়ে দেখা করেন কুণাল। গোটা বিষয়টাই উৎসবের মরশুমে সৌজন্য সাক্ষাৎ মাত্র বলে দাবিও করেন তিনি।

আরও পড়ুন: মহাষ্টমীতে আলো ঝলমলে মহানগর

সাম্প্রতিকতম

টি২০ সিরিজ: অক্ষরের বোলিং আর রিঙ্কুর ব্যাটিং-এ ভর করে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ দখল ভারতের  

ভারত: ১৭৪-৯ (রিঙ্কু সিং ৪৬, যশস্বী জয়সোয়াল ৩৭, বেন ডোয়ারসুইশ ৩-৪০, তনবীর সংঘ ২-৩০) অস্ট্রেলিয়া:...

থমকে আছে শীতের আমেজ, পথের কাঁটা ঘূর্ণিঝড় পরিস্থিতি

কলকাতা: শীত পড়ার মুখে বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে নতুন নিম্নচাপ। আবহাওয়া দফতর জানাচ্ছে, আন্দামান সাগরের...

যুদ্ধবিরতি শেষ হতে না হতেই গাজায় ভারী বোমাবর্ষণ শুরু ইজরায়েলের!

ইজরায়েল-হামাস যুদ্ধে আবারও শুরু বোমাবর্ষণ। শুক্রবার উভয়ের মধ্যে অস্থায়ী যুদ্ধবিরতি শেষ হয়েছে। মধ্যস্থতাকারী কাতার...

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দল: টেস্টে রোহিত, একদিনের ম্যাচে রাহুল, টি২০-তে সূর্যকুমার অধিনায়ক

মুম্বই: দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের পুরুষ ক্রিকেট দল ঘোষণা করল ভারতের ক্রিকেট কন্ট্রোল বোর্ড...

আরও পড়ুন

থমকে আছে শীতের আমেজ, পথের কাঁটা ঘূর্ণিঝড় পরিস্থিতি

কলকাতা: শীত পড়ার মুখে বঙ্গোপসাগরে শক্তি বাড়াচ্ছে নতুন নিম্নচাপ। আবহাওয়া দফতর জানাচ্ছে, আন্দামান সাগরের...

ডুয়ার্সের জঙ্গলে হাতির মৃত্যু, মালগাড়ির ধাক্কায় প্রাণ গেল মা ও দুই শাবকের

নিজস্ব প্রতিনিধি: ডুয়ার্সের জঙ্গল ভেদ করে যাওয়া রেললাইনে মালগাড়ির ধাক্কায় ফের মৃত্যু হল হাতির।...

দার্জিলিঙে গেলে এ বার থেকে দিতে হবে ‘ট্যুরিস্ট ট্যাক্স’, হোটেল ব্যবসায়ীদের আপত্তি

দার্জিলিং: শৈলশহর দার্জিলিং ভ্রমণকারীদের কাছ থেকে ‘ট্যুরিস্ট ট্যাক্স’ আদায়ের সিদ্ধান্ত নিল দার্জিলিং পুরসভা। পুরসভার...