Home খবর রাজ্য এগরা বিস্ফোরণে মৃত অন্তত ৭, এনআইএ তদন্তের দাবি বিজেপি-র

এগরা বিস্ফোরণে মৃত অন্তত ৭, এনআইএ তদন্তের দাবি বিজেপি-র

মঙ্গলবার দুপুরে বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল এলাকায়। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, হঠাৎ তীব্র বিস্ফোরণের আওয়াজ শোনা যায় গ্রামে। শেষ পাওয়া খবর অনুযায়ী, এই বিস্ফোরণে এখনও পর্যন্ত অন্তত ৭ জনের মৃত্যু হয়েছে। আহত অনেকে।

ঘটনায় প্রকাশ, এ দিন পূর্ব মেদিনীপুরের এগরার খাদিকুল গ্রামে বাজি কারখানায় বিস্ফোরণ ঘটে। বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে সেখান থেকে রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে পড়ে দেহ।

বিস্ফোরণের পর খাদিকুল গ্রামে গিয়ে বিক্ষোভের মুখে পড়ে পুলিশ। শুধু বিক্ষোভ দেখানোই নয়, পুলিশের উর্দি টেনে ধরে ছিড়ে দেওয়া হয় বলেও অভিযোগ। ধাক্কাধাক্কির মুখে পড়তে হল পুলিশকে। এমনকি পরিস্থিতি এমন উত্তপ্ত হয়ে উঠেছিল যে পুলিশকে লাঠি নিয়ে তাড়াও করেন গ্রামবাসীরা। পুলিশ সুপার জানান, বেআইনি বাজি কারখানা চালানোর অভিযোগে এর আগেও গ্রেফতার হয়েছিল কারখানার মালিক ভানু বাগ।

অন্য দিকে, এগরা বিস্ফোরণ নিয়ে এনআইএ তদন্তের দাবি তুলেছে বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি লিখেছেন বলে জানিয়েছেন। তাঁর অভিযোগ, ‘‘পঞ্চায়েত ভোটের প্রস্তুতি চলছিল। ঘটনার এনআইএ তদন্ত হোক।’’

এর জবাবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জানিয়েছেন, এনআইএ তদন্ত নিয়ে তাঁর কোনো আপত্তি নেই। ওই তদন্তে কেউ বিচার পেলে তাঁর কোনও সমস্যা নেই। তবে কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবি যে বিজেপি নেতাদের একটা ‘ফর্মুলা’, সে কথাও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘‘আমার বন্ধুরা, যারা এনআইএ এনআইএ করে চিৎকার করছে, আমার কোনো আপত্তি নেই। কারণ আমাদের কেউ এ বিষয়ে জড়িত নয়। যদি সত্যিই কেউ এনআইএ তদন্ত করলে বিচার পান, চাক না।’’

আরও পড়ুন:৩৬ হাজার নয়, বাতিল হওয়া চাকরির সংখ্যা সংশোধন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version