Homeখবররাজ্যহাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস সোমবার বাতিল, কেন এমন সিদ্ধান্ত?

হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস সোমবার বাতিল, কেন এমন সিদ্ধান্ত?

প্রকাশিত

কলকাতা: সোমবার (২২ মে) বাতিল করা হয়েছে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। আপ ও ডাউন- উভয় রুটেই ট্রেন বাতিল করা হয়েছে। রবিবার সন্ধ্যায় ওডিশার জাজপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে বন্দে ভারত এক্সপ্রেস। সে কারণেই এই ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রেলসূত্রে খবর, ২২ মে হাওড়া-পুরী ও পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রীদের টিকিটের পুরো টাকা ফেরত দেওয়া হবে বলে রবিবারই ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। শীঘ্রই ট্রেনের সম্পূর্ণ টাকা ফেরত দেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

শনিবারই বাণিজ্যিক ভাবে যাত্রা শুরু হয় হাওড়া-পুরী বন্দে ভারতের। রবিবার হাওড়াগামী সেই ট্রেন দুর্ঘটনাগ্রস্ত হয়। তিন ঘণ্টারও বেশি সময় ধরে যাত্রীরা আটকে পড়েন। প্রবল ঝড়ের দাপটে গাছের সঙ্গে ধাক্কা লাগে বন্দে ভারতের। ভেঙে যায় প্যান্টোগ্রাফ। বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায় ট্রেনটিতে। ইঞ্জিন বিকল হয়ে দাঁড়িয়ে যায় বন্দে ভারত। বিদ্যুত্ বিচ্ছিন্ন হয়ে যাওয়া বহুক্ষণ অন্ধকারেই থাকতে হয় যাত্রীদের। শেষপর্যন্ত ডিজেল ইঞ্জিন এনে রাত ৮টা ২০ নাগাদ দুর্ঘটনাস্থল থেকে ট্রেনটি হাওড়ার উদ্দেশ্যে রওনা দেয়। 

রেলের তরফে জানানো হয়েছে, রবিবার ঝড়-বৃষ্টিতে ট্রেনের যা ক্ষতি হয়েছে, তা সারাতেই সোমবার বন্দে ভারত বাতিল থাকবে। ক্ষতিগ্রস্ত রেকটি মেরামতির জন্য সেটি ইন্টিগ্রেটেড কোচ ফ্যাক্টরিতে পাঠানো হচ্ছে। সেজন্যই সোমবার ট্রেনটির পরিষেবা বাতিল করা হল বলে ইস্ট-কোস্ট রেলের তরফে জানানো হয়।

গত বৃহস্পতিবার ভার্চুয়াল মাধ্যমে ওড়িশায় এই বন্দে ভারতের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার থেকে যাত্রী সাধারণের জন্য চালু হয়েছে এই ট্রেনটি। যাত্রা শুরুর দ্বিতীয় দিনেই প্রাকৃতিক দুর্যোগের কারণে বিপত্তির মুখে পড়ে বন্দে ভারত। তারই জেরে সোমবার বাতিল থাকছে এই সেমি-হাইস্পিড ট্রেন।

সাম্প্রতিকতম

বাম হাতে ভাই ফোঁটা দিয়ে ডান হাতে মুছে দিতেন, ছোটবেলার সেই প্রেমের গল্প বললেন ইন্দ্রানী হালদার

অভিনেত্রী একাধিক প্রেমের সম্পর্কে জড়িয়েছেন। পেতেন প্রচুর প্রেমপত্রও। ছোটবেলায় বন্ধু-বান্ধবীদের দাদা-ভাইদের থেকেও নাকি প্রচুর প্রেমপত্র পেয়েছিলেন অভিনেত্রী।

অক্ষয় তৃতীয়ার আগে ১০ দিনে সোনার দাম কমল প্রায় ৩ হাজার টাকা

শেষ ১০ দিনে প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ২,৯০০ টাকা। বর্তমানে সোনার দাম...

চাঁদিফাটা রোদে ত্বকের জেল্লা গায়েব, নিমেষে ফিরবে জেল্লা যদি করেন এই ৪ কাজ

এই দাবদহে বাড়ি থেকে বেরোতে হচ্ছে অনেককেই। আর তাতেই চেহারার হাল হচ্ছে যাতা। ঝলসে যাচ্ছে ত্বক।

সি বিচে প্লাষ্টিক কুড়াচ্ছেন মিমি চক্রবর্তী, দেখে হতবাক নেটবাসি, হঠাৎ কী হল অভিনেত্রীর?

এভাবেই একের পর এক আবর্জনা তুলে যাচ্ছেন সমুদ্রতট থেকে। এরপর জমা করছেন একটি বাস্কেটে। কিন্তু কেন এমন হাল অভিনেত্রীর? হঠাৎ আবর্জনা তুলছেন কেন?

আরও পড়ুন

২০১৬-র নিয়োগ প্রক্রিয়া বাতিল, হাইকোর্টের নির্দেশে চাকরি গেল প্রায় ২৬ হাজারের

কলকাতা: রাজ্য সরকার পোষিত ও সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে ২০১৬ সালে রাজ্যস্তরের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা...

তাপপ্রবাহের শেষে কালবৈশাখী, কিন্তু কলকাতা, হাওড়া, দক্ষিণ ২৪ পরগণা আদৌ বৃষ্টি পাবে তো?

শ্রয়ণ সেন পূর্ব ভারতের ইতিহাস বিশেষ করে পশ্চিমবঙ্গের ইতিহাস বলে টানা কুড়ি দিন কখনো তাপপ্রবাহ...

শহরে অত্যধিক গরমের অনুভূতির কারণ ‘আরবান হিট আইল্যান্ড’

শ্রয়ণ সেন তাপপ্রবাহের কবলে দক্ষিণবঙ্গ। এই অঞ্চলের ১৫টি জেলার মধ্যে দক্ষিণ ২৪ পরগণা এবং পূর্ব...