Homeখবররাজ্যআমি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই, বললেন রাজ্যপাল, পাল্টা কটাক্ষ কুণালের

আমি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই, বললেন রাজ্যপাল, পাল্টা কটাক্ষ কুণালের

প্রকাশিত

পঞ্চায়েত ভোটের আগে রাজনৈতিক হিংসা নিয়ে কড়া বার্তা দিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁর কথায়. ‘গণতন্ত্রের পাহারাদারের হাতে যেন মৃত্যুঘণ্টা না বাজে। খুনের রাজনীতি, ভয়ের রাজনীতি, হুমকির রাজনীতি দূর হওয়া দরকার। এটা ভারতের সংবিধান, গণতন্ত্রের কাছে বড় চ্যালেঞ্জ। যা ঘটছে তা অত্যন্ত উদ্বেগজনক। হাইকোর্টের নির্দেশেও এই বিষয়গুলি স্পষ্ট হয়ে উঠেছে। রাজ্যের প্রত্যেক নাগরিক প্রত্যেক নাগরিক যেন নির্ভয়ে ভোট দিতে পারেন। যেখানেই হিংসার ঘটনা ঘটবে, আমি সেখানেই আমি যাব। আমি গ্রাউন্ড জিরো গভর্নর হতে চাই।’ এই বক্তব্যেকে কটাক্ষ করে কুণাল ঘোষ বলেন, ‘রাজ্যপাল সম্পূর্ণভাবে রাজধর্ম পালন থেকে বিচ্যুত হয়েছেন। তিনি বিজেপির দলদাসে পরিণত হয়েছেন।’

কপ্টার দুর্ঘটনার পর কেমন আছেন মুখ্যমন্ত্রী?

কপ্টার দুর্ঘটনার পর তিনি কেমন আছেন টুইট করে নিজেই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লিখেছেন, আমার সুস্থতার জন্য সকলের শুভ কামনায় আমি গভীরভাবে মুগ্ধ। মঙ্গলবার যখন হেলিকপ্টারটি সেবক এয়ারবেসে জরুরি অবতরণ করে। তার পর সর্বশক্তিমানের দয়া এবং মেডিকেল টিমের নিবেদিত প্রচেষ্টায়, আমি সুস্থ হয়ে উঠছি এবং বাড়িতে ফিজিওথেরাপি সেশন করছি।

বেপাত্তা সায়নী ঘোষ

ইডির ডাকার পর থেকে বেপাত্তা সায়নী ঘোষ। বুধবার খুঁটিপুজোয় তাঁর দেখা মেলে নি। সকালে বেরিয়ে রাতে আর বাড়ি ফেরেননি তিনি। দলের নেতারাও তাঁর সঙ্গে ফোনে যোগাযোগ করতে পারছেন না। বন্ধ হোয়াটসঅ্যাপ। তাহলে কোথায় সায়নী ঘোষ? এই প্রশ্ন শুনে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বললেন, হয়তো উলটো রথের উপোস করে থাকতে পারে। দুর্বল হয়ে পড়েছে।

মক্কায় বসে মিনাখাঁয় মনোনয়ন বাতিল করল কমিশন

মক্কায় বসে মিনাখাঁয় মনোয়ন পেশ করা তৃণমূল প্রার্থী মহরুদ্দিন গাজির মনোনয়ন বাতিল করল রাজ্য নির্বাচন কমিশন। নিয়ম অনুযায়ী প্রার্থীকে মনোনয়ন পেশ করতে গেলে সশরীরে হাজির থাকতে হয়। কিন্তু তিনি মনোয়ন পেশের সময় হজ করতে মাক্কায় গিয়েছিলেন। সশরীরে হাজির না থাকা সত্ত্বে তাঁর মনোনয়ন গৃহিত হয়। এই নিয়ে মামলা হয় আদালতে। শেষ পর্যন্ত আদালতের নির্দেশ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল কমিশন।

মনোনয়ন প্রত্যাহারের হার কম

২০১৮-র তুলনায় এবার মনোনয়ন প্রত্যাহারের হার কম। আদালতে হলফনামা পেশ করে জানাল রাজ্য নির্বাচন কমিশন। ২০১৮ সালে ১ লক্ষ ৩৩ হাজার ৬৭৩ টি বৈধ মনোনয়নের মধ্যে ২৩ হাজার ৬১৯ টি প্রত্যাহার করা হয়। সেবার প্রত্যাহারের হার ছিল ১৭.৬৬ শতাংশ। এবার পঞ্চায়েত নির্বাচনে ২ লক্ষ ২৮ হাজার ১৫৮ টি বৈধ মনোনয়নের মধ্যে প্রত্যাহার করা হয়েছে ২০ হাজার ৬১২ টি। শতাংশের হিসাবে ৯.০৩ শতাংশ’।

শুক্রবার থেকে আবহাওয়ার ভোলবদল!

শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে। পয়লা জুলাই থেকে বাড়বে তাপমাত্রা। জলীয় বাষ্প থাকায় অস্বস্তি বাড়বে।

সাম্প্রতিকতম

সুচিত্রা-কণিকার জন্মশতবর্ষে ‘বৈতালিক’-এর শ্রদ্ধাঞ্জলি, মন ছুঁয়ে যাওয়া পরিবেশনা ‘দুই কন্যা’  

শম্ভু সেন পিঠোপিঠি দুই কন্যা। বয়সের তফাত এক মাসও নয়। একজনের জন্ম ১৯২৪-এর সেপ্টেম্বরে, অন্যজনের...

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

৬০ বছর বয়সে মাথায় উঠল মিস ইউনিভার্স বুয়েনস আইরেসের মুকুট, জেনে নিন আলেজান্দ্রা মারিসা রদ্রিগেজের সম্পর্কে

এর আগে থেকে ১৮ থেকে ২৮ বছর বয়সি কোনও মহিলা এই প্রতিযোগিতার অংশ নিতে পারতেন। কিন্তু আয়োজক সংস্থার পক্ষ থেকে বয়স সীমা তুলে নেওয়া হয়। তার পরই তাঁর এই জয় আসে।

সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চেই সোমবার চাকরি বাতিল মামলার শুনানি

রাজ্যের পাশাপাশি হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মামলা করেছে এসএসসি এবং মধ্যশিক্ষা পর্ষদ। সেই সব মামলার শুনানি হবে সোমবার।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...