Homeখবররাজ্য১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন...

১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন মন্ত্রী

প্রকাশিত

কলকাতা: রেশন বণ্টনে দুর্নীতি মামলায় বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করা হয় রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। শুক্রবার সকালে স্বাস্থ্যপরীক্ষার পর তাঁকে পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে। সেখানে তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল পৌনে সাতটা থেকে ম্যারাথন তল্লাশি চলে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে। প্রায় ২০ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয়কে। জানা যায়, রাত ২টো ৪০ মিনিট নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। রাতেই তাঁকে তাঁর সল্টলেকের বাড়ি থেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে আসে ইডি। এর পর শুক্রবার সকাল সাড়ে ৮টা নাগাদ জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় মন্ত্রীকে। তার পরে হাসপাতাল থেকেই সরাসরি নিয়ে আসা হয় ব্যাঙ্কশাল আদালতে।

আদালত কক্ষে প্রবেশ করেই বিচারক বনমন্ত্রীর কাছে জানতে চান, তাঁর উপরে কোনো অত্যাচার করা হয়েছে কি না? কারণ হিসেবে বিচারক উল্লেখ করেন, সংবাদপত্র পড়েই তিনি জানতে পেরেছেন, রাজ্যের অত্যন্ত ক্ষমতাশালী একজন ব্যক্তিত্ব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অত্যাচার চালানোর অভিযোগ এনেছেন। বিচারকের এই প্রশ্ন শুনে অবশ্য জ্যোতিপ্রিয় মল্লিক জানান, তাঁর সঙ্গে ইডি আধিকারিকরা কোনো দুর্ব্যবহার অথবা অত্যাচার করেননি। তবে বিচারকের কাছে কয়েকটি কথা বলার অনুমতি চান প্রাক্তন খাদ্যমন্ত্রী।

বিচারক অনুমতি দেওয়ায় জ্যোতিপ্রিয় আর্জি জানিয়ে বলেন, তাঁর ব্লাড সুগার রয়েছে। রোজ দশ হাজার স্টেপ হাঁটতে হয়। গতকাল তিনি ইনসুলিনও নিতে পারেননি। সেই কারণে তাঁর বা পা ফুলেও গিয়েছে বলে দাবি করেন জ্যোতিপ্রিয়। একই সঙ্গে তিনি দাবি করেন, তিনি নির্দোষ৷ তাঁর পরিবারের কেউও দুর্নীতির সঙ্গে যুক্ত নন।

বনমন্ত্রীকে ১৪ নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেন ইডি-র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি অভিযোগ করেন, একা জ্যোতিপ্রিয় নন, তাঁর স্ত্রী এবং মেয়েও এই দুর্নীতির সঙ্গে যুক্ত। অন্য দিকে, মন্ত্রীর জামিনের আর্জি জানান জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী। দু’পক্ষের বক্তব্য শোনার পর মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। অর্থাৎ আগামী ১০ দিন তিনি থাকবেন ইডি হেফাজতেই।

আদালত সূত্রে খবর, ১৪ দিনের হেফাজতের নির্দেশ শোনার পরই অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়। নির্দেশ শুনেই জ্ঞান হারিয়ে ফেলেন মন্ত্রী। জ্ঞান হারিয়ে আদালতের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন। মন্ত্রীর কাছে ছুটে যান মন্ত্রী কন্যা। কয়েক মিনিটের মধ্যে তাঁকে কোর্ট রুমের বাইরে এনে বসানো হয়। তাঁর আইনজীবীর দাবি, মুখ দিয়ে গেঁজা উঠেছে জ্যোতিপ্রিয়র। তিনি বমি করেছেন। সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্স ডাকাও হয়। তবে সূত্রের খবর, বর্তমানে খানিকটা সুস্থ আছেন তিনি।

আরও পড়ুন: গভীর রাতে জ্যোতিপ্রিয়কে সিজিও-তে নিয়ে গেল ইডি, রেশন দুর্নীতিতে গ্রেফতার মন্ত্রী!

সাম্প্রতিকতম

২৫ দিন পর বাড়ি ফিরে এলেন ‘তারক মেহতা…’র ‘নিখোঁজ’ অভিনেতা গুরুচরণ সিং  

খবর অনলাইন ডেস্ক: দিনপঁচিশেক ‘বেপাত্তা’ পর বাড়ি ফিরে এলেন হিন্দি সিরিয়ালের অভিনেতা গুরুচরণ সিং।...

মৃণাল সেনের ‘কোরাস’ এবং কিছু কথা

পঙ্কজ চট্টোপাধ্যায় না, তখনও তার গ্র‍্যাজুয়েশন শেষ হয়নি। নামমাত্র বোধহয় দুটো টিউশনি করে সে, মানে...

বিজেপিতে বড় ভাঙন! বিদায়ী সাংসদ যোগ দিলেন তৃণমূলে

ঝাড়গ্রাম: রবিবার আনুষ্ঠানিক ভাবে তৃণমূলে যোগ দিলেন ঝাড়গ্রামের বিদায়ী সাংসদ কুনার হেমব্রম। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের...

রাহুল, রাজনাথ, স্মৃতি ইরানির ভাগ্য নির্ধারিত হবে পঞ্চম দফার ভোটে, নজর আর কোন কোন কেন্দ্রের দিকে  

খবর অনলাইন ডেস্ক: সোমবার ২০ মে লোকসভা নির্বাচনের পঞ্চম দফায় যাঁদের ভাগ্য নির্ধারিত হচ্ছে...

আরও পড়ুন

বর্ষাকে ভারতীয় ভূখণ্ডে নিয়ে আসার জন্য চলতি গরম খুব গুরুত্বপূর্ণ, সোমবার থেকে ফের ঝড়বৃষ্টির সম্ভাবনা

শ্রয়ণ সেন বর্ষার দামামা বেজে গিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে ১৯ মে, রবিবার বর্ষা প্রবেশ করে...

সন্দেশখালির মাম্পি দাসের জামিন মঞ্জুর, হাইকোর্টে ধাক্কা রাজ্য পুলিশের

কলকাতা: সন্দেশখালির বিজেপি নেত্রী মাম্পি দাসকে ব্যক্তিগত বন্ডে জামিন দিল কলকাতা হাইকোর্ট। শুক্রবার এই...

দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে শনিবার সন্ধে থেকে মদ বিক্রি বন্ধ

খবর অনলাইন ডেস্ক: শনিবার সন্ধে ৬টা থেকে দক্ষিণ ও উত্তর কলকাতার বেশ কিছু অংশে...