Homeখবররাজ্য১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন...

১০ দিনের ইডি হেফাজতে জ্যোতিপ্রিয় মল্লিক, আদালতের নির্দেশ শুনে অসুস্থ হয়ে পড়লেন মন্ত্রী

প্রকাশিত

কলকাতা: রেশন বণ্টনে দুর্নীতি মামলায় বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করা হয় রাজ্যের বনমন্ত্রী তথা প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে। শুক্রবার সকালে স্বাস্থ্যপরীক্ষার পর তাঁকে পেশ করা হয় ব্যাঙ্কশাল আদালতে। সেখানে তাঁকে ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন বিচারক।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল পৌনে সাতটা থেকে ম্যারাথন তল্লাশি চলে জ্যোতিপ্রিয় মল্লিকের বাড়িতে। প্রায় ২০ ঘণ্টা তল্লাশির পর গ্রেফতার করা হয় জ্যোতিপ্রিয়কে। জানা যায়, রাত ২টো ৪০ মিনিট নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। রাতেই তাঁকে তাঁর সল্টলেকের বাড়ি থেকে সিজিও কমপ্লেক্সে নিয়ে আসে ইডি। এর পর শুক্রবার সকাল সাড়ে ৮টা নাগাদ জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় মন্ত্রীকে। তার পরে হাসপাতাল থেকেই সরাসরি নিয়ে আসা হয় ব্যাঙ্কশাল আদালতে।

আদালত কক্ষে প্রবেশ করেই বিচারক বনমন্ত্রীর কাছে জানতে চান, তাঁর উপরে কোনো অত্যাচার করা হয়েছে কি না? কারণ হিসেবে বিচারক উল্লেখ করেন, সংবাদপত্র পড়েই তিনি জানতে পেরেছেন, রাজ্যের অত্যন্ত ক্ষমতাশালী একজন ব্যক্তিত্ব কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অত্যাচার চালানোর অভিযোগ এনেছেন। বিচারকের এই প্রশ্ন শুনে অবশ্য জ্যোতিপ্রিয় মল্লিক জানান, তাঁর সঙ্গে ইডি আধিকারিকরা কোনো দুর্ব্যবহার অথবা অত্যাচার করেননি। তবে বিচারকের কাছে কয়েকটি কথা বলার অনুমতি চান প্রাক্তন খাদ্যমন্ত্রী।

বিচারক অনুমতি দেওয়ায় জ্যোতিপ্রিয় আর্জি জানিয়ে বলেন, তাঁর ব্লাড সুগার রয়েছে। রোজ দশ হাজার স্টেপ হাঁটতে হয়। গতকাল তিনি ইনসুলিনও নিতে পারেননি। সেই কারণে তাঁর বা পা ফুলেও গিয়েছে বলে দাবি করেন জ্যোতিপ্রিয়। একই সঙ্গে তিনি দাবি করেন, তিনি নির্দোষ৷ তাঁর পরিবারের কেউও দুর্নীতির সঙ্গে যুক্ত নন।

বনমন্ত্রীকে ১৪ নিজেদের হেফাজতে চেয়ে আবেদন করেন ইডি-র আইনজীবী ফিরোজ এডুলজি। তিনি অভিযোগ করেন, একা জ্যোতিপ্রিয় নন, তাঁর স্ত্রী এবং মেয়েও এই দুর্নীতির সঙ্গে যুক্ত। অন্য দিকে, মন্ত্রীর জামিনের আর্জি জানান জ্যোতিপ্রিয় মল্লিকের আইনজীবী। দু’পক্ষের বক্তব্য শোনার পর মন্ত্রী জ্যোতিপ্রিয়কে ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত। অর্থাৎ আগামী ১০ দিন তিনি থাকবেন ইডি হেফাজতেই।

আদালত সূত্রে খবর, ১৪ দিনের হেফাজতের নির্দেশ শোনার পরই অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয়। নির্দেশ শুনেই জ্ঞান হারিয়ে ফেলেন মন্ত্রী। জ্ঞান হারিয়ে আদালতের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন। মন্ত্রীর কাছে ছুটে যান মন্ত্রী কন্যা। কয়েক মিনিটের মধ্যে তাঁকে কোর্ট রুমের বাইরে এনে বসানো হয়। তাঁর আইনজীবীর দাবি, মুখ দিয়ে গেঁজা উঠেছে জ্যোতিপ্রিয়র। তিনি বমি করেছেন। সঙ্গে সঙ্গে অ্যাম্বুল্যান্স ডাকাও হয়। তবে সূত্রের খবর, বর্তমানে খানিকটা সুস্থ আছেন তিনি।

আরও পড়ুন: গভীর রাতে জ্যোতিপ্রিয়কে সিজিও-তে নিয়ে গেল ইডি, রেশন দুর্নীতিতে গ্রেফতার মন্ত্রী!

সাম্প্রতিকতম

তপ্ত এই শহরের বুকে আজও জল বয়ে চলে গুটি কয়েক ভিস্তিওয়ালা

চারিদিক জনশূন্য, দুপুরের রোদে খালি মাথায় 'ভিস্তিওয়ালা' চলেছে। এই রোদে মাথা ফেটে যাচ্ছে। তৃষ্ণায় ছাতি ফাটছে। আহার এখনো তার বাকি, তবু এখন জল নিয়ে পৌঁছাবার সময় গন্তব্যে।

‘বেসরকারি সংস্থাগুলি মহাকাশকে আরও সহজলভ্য করে তুলবে’, দাবি ইসরো প্রধানের

বেঙ্গালুরু: ইনস্টাগ্রাম পেজের মাধ্যমে মহাকাশপ্রেমীদের সঙ্গে আড্ডা জমালেন ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ইসরো)-র চেয়ারম্যান...

সামগ্রিক ফলে ওড়িশা এফসিকে ৩-২ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান সুপার জায়েন্ট

মোহনবাগান সুপার জায়েন্ট ২ (কামিংস, সামাদ) (৩) ওড়িশা ০ (২) কলকাতা: কথা রাখলেন আন্তোনিও লোপেজ...

দুর্গাপুর এনআইটি পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, বিক্ষোভ, দায় নিয়ে ডিরেক্টরের পদত্যাগ

পুলিশ সূত্রে জানা গিয়েছে মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র।

আরও পড়ুন

বাংলার ইতিহাসের দীর্ঘতম তাপপ্রবাহ শেষ কবে? বৃষ্টি কবে থেকে?

শ্রয়ণ সেন অতীতে কলকাতা তথা দক্ষিণবঙ্গে গরমের পারদ যে যে রেকর্ড তৈরি করেছে, এখনও পর্যন্ত...

রামকৃষ্ণ মঠ ও মিশনের ১৭তম অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ, জানুন তাঁর বিস্তৃত কর্মকাণ্ডের ইতিহাস

কলকাতা: রামকৃষ্ণ মঠ ও মিশনের অধ্যক্ষ নির্বাচিত হলেন স্বামী গৌতমানন্দ। এর আগে তিনি রামকৃষ্ণ...

অন্তত মঙ্গলবার পর্যন্ত গরমের রুদ্ররূপ, অতীতের সব রেকর্ড অক্ষত থাকবে তো?

শ্রয়ণ সেন কলকাতার ইতিহাসে উষ্ণতম দিন ছিল ১৯৫৮ সালের ২৮ মে। সে দিন পারদ উঠেছিল...