Home খবর রাজ্য বাংলার ৪ আসনে প্রার্থী ঘোষণা বাকি, আসানসোল থেকে বিজেপির প্রার্থী হতে পারেন...

বাংলার ৪ আসনে প্রার্থী ঘোষণা বাকি, আসানসোল থেকে বিজেপির প্রার্থী হতে পারেন জিতেন্দ্র তিওয়ারি!

0

আসন্ন লোকসভা ভোটে বাংলার চার আসনে এখনও প্রার্থী ঘোষণা করেনি বিজেপি। ডায়মন্ড হারবার, ঝাড়গ্রাম, আসানসোল এবং বীরভূমে এখনও পর্যন্ত প্রার্থীর নাম ঘোষণা বাকি রয়েছে। তবে সূত্রের খবর, এই আসনগুলিতে প্রার্থীর নাম ঘোষণা না করা হলেও কোথায় কাকে টিকিট দেওয়া হবে, তা চূড়ান্ত করে ফেলেছে গেরুয়া শিবির!

এরই মধ্যে জোর জল্পনা, জিতেন্দ্র তিওয়ারি আসানসোল থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে মেদিনীপুরে প্রার্থী করেছে বিজেপি। এর পরই আসানসোলের জন্য জিতেন্দ্রর নাম নিয়ে গুঞ্জন আরও বেড়েছে। শোনা যাচ্ছে, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের (এএমসি) প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি আসানসোল লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এমনিতে জিতেন্দ্র তিওয়ারি আসানসোলের একজন ‘ভূমিপুত্র’। একই সঙ্গে তিনি একজন অ-বাংলাভাষী, ফলে ‘বিহারিবাবু’তে কঠিন চ্যালেঞ্জ জানাতে পারেন তিনি। এর আগে আসানসোল লোকসভা আসনের জন্য বিজেপি ভোজপুরি গায়ক এবং অভিনেতা পবন সিংকে প্রার্থী করেছিল। কিন্তু নিজের নাম প্রত্যাহার করে নেন পবন।

একাংশের মতে, জিতেন্দ্র তিওয়ারি রাজ্য বিধানসভার বিরোধী দলের নেতা শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত। ২০২১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরে যোগদান করেন আসানসোলের প্রাক্তন মেয়র। ক’দিন আগে নিজের এক্স হ্যান্ডলের একটি পোস্টে জিতেন্দ্র লেখেন, আসানসোল লোকসভা আসনে চমক থাকবে। এক জন স্থানীয় নেতাকেই প্রার্থী হিসাবে বেছে নেওয়া হবে।

বিজেপির স্থানীয় নেতাদের কথায়, আসানসোল কেন্দ্রটি দলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই এই কেন্দ্রে এমন একজনকে প্রার্থী করা হবে, যিনি রাজ্যের শাসক দলের প্রার্থীর সঙ্গে লড়াই করে ২০১৪ ও ২০১৯ সালের মতো যাতে ফল করতে পারেন। খুব শীঘ্রই বাংলার বাকি চারটি আসনে প্রার্থী ঘোষণা করবে বিজেপি। এখন দেখার, শেষ পর্যন্ত বিজেপি নেতৃত্ব আসানসোল কেন্দ্রে কাকে প্রার্থী করেন!

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version