Home খবর রাজ্য একুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে মমতা, ‘জয় ইন্ডিয়া’ স্লোগানও তুললেন তৃণমূলনেত্রী

একুশে জুলাইয়ের মঞ্চ পরিদর্শনে মমতা, ‘জয় ইন্ডিয়া’ স্লোগানও তুললেন তৃণমূলনেত্রী

0
ধর্মতলায় মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: একুশের জুলাইয়ের মেগা সমাবেশের আগে ধর্মতলায় প্রস্তুতি পর্ব সরেজমিনে পর্যালোচনা করলেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একুশে জুলাইয়ের মঞ্চের প্রস্তুতি সরেজমিনে খতিয়ে দেখলেন তিনি। মূল মঞ্চের নীচে রাস্তার ধারে চেয়ারে বসে দলীয় কর্মীদের সঙ্গে সময় কাটাতেও দেখা যায় তাঁকে।

একুশে জুলাইয়ের সমাবেশ নিয়ে মমতা জানান, “কাল আমাদের শহিদ দিবস। শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার দিন। যাঁরা দেশের জন্য শহিদ হয়েছেন, দলের জন্য শহিদ হয়েছেন… প্রত্যেক শহিদকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করার জন্য আমাদের একুশে জুলাই পালন”। মন্তব্যের মাঝে ‘জয় হিন্দ… জয় ইন্ডিয়া…জয় বাংলা’ স্লোগান তুলতেও শোনা যায় মমতাকে।

একই সঙ্গে তাঁর সংযোজন, “আগামীকাল আমাদের সকলের জন্য এক বিশেষ গুরুত্বপূর্ণ দিন। আমি সকল মা-মাটি-মানুষকে কালকের জন্য হৃদয়ের অন্তস্তল থেকে সবিনয় আমন্ত্রণ জানাচ্ছি। আসুন, সভাস্থল ভরিয়ে তুলুন, গণতন্ত্রকে সমুন্নত রাখতে একজোট হন”।

মণিপুরে ঘটে চলা হিংসার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “মণিপুরের যে ভিডিয়ো ভাইরাল হয়েছে, তা দেখা যায় না। কিন্তু প্রশ্ন ওঠে এ কোন দেশ! যে দেশে মা-বোনের সম্মান নিয়ে খেলা হয়… আমাদের হৃদয় পুড়ে যাচ্ছে, হৃদয় কাঁদছে”।

তাঁর ফেসবুক পোস্টে লেখা হয়েছে, “মণিপুরে আজ যে হৃদয়বিদারক দৃশ্যের সাক্ষী থাকল গোটা দেশবাসী, তা আজকের দিনে দেশের নারী সুরক্ষার দিকে আঙুল তুলতে বাধ্য করছে। বিজেপির নৃশংস শাসনকালে নারীদের প্রতি ঘটে চলেছে একের পর এক হিংসাত্মক ঘটনা। কিন্তু আজকের ঘটনা হিংস্রতার চরম সীমাকে ছুঁয়ে ফেলল। আমরা সকলে একসঙ্গে, মেরুদণ্ড সোজা রেখে এই স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করব এবং কালকের এই বিশেষ দিনে আমরা দেশের নতুন ভোরের সূচনার জন্য শপথ গ্রহণ করব”।

আরও পড়ুন: ‘সরকার ব্যবস্থা না নিলে আমরা নেব’, মণিপুরে ২ মহিলাকে নগ্ন করে ঘোরানোর ঘটনায় সুপ্রিম কোর্ট

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version