Home খবর রাজ্য ডিএ নিয়ে নবান্নের বৈঠকে অধরা রফাসূত্র, আরও জোরদার আন্দোলনের হুঁশিয়ারি যৌথমঞ্চের

ডিএ নিয়ে নবান্নের বৈঠকে অধরা রফাসূত্র, আরও জোরদার আন্দোলনের হুঁশিয়ারি যৌথমঞ্চের

0

কলকাতা: মহার্ঘ ভাতা (DA) নিয়ে শুক্রবার রাজ্য সরকারের সঙ্গে আন্দোলনরত সরকারি কর্মচারীদের বৈঠকে মিলল না রফাসূত্র। অনশন, আন্দোলন, মামলা-মোকদ্দমার পর এ দিনের বৈঠকের দিকে তাকিয়ে ছিলেন অনেকেই। কিন্তু সেই বৈঠক পুরোপুরি ব্যর্থ বলে দাবি করে আন্দোলনের জোর আরও বাড়াচ্ছে যৌথ মঞ্চ। নবান্নে বৈঠকের পর যৌথমঞ্চের হুঁশিয়ারি, ‘আগামী দিন লাগাতার ধর্মঘট, ৬ মে কলকাতায় হবে মহামিছিল’।

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে অবশেষে ডিএ আন্দোলনকারীদের সঙ্গে বৈঠক করল রাজ্য সরকার। গত ১৭ এপ্রিল হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ১০ দিনের মধ্যে বৈঠক ডাকতে হবে রাজ্যকে। সেই নির্দেশ মেনেই এ দিন নবান্নের বৈঠকে ছিলেন মুখ্যসচিব, অর্থসচিব ও স্বরাষ্ট্র সচিব। বৈঠকে উপস্থিত ছিলেন সংগ্রামী যৌথমঞ্চের ৫ সদস্য, রাজ্য কো-অর্ডিনেশন কমিটির ২ সদস্য। কিন্তু নবান্নে ডিএ-বৈঠকে কাটল না জট।

বৈঠক থেকে বেরিয়ে ডিএ আন্দোলনকারীদের দাবি, ‘বৈঠকের নিটফল শূন্য। রাজ্যের মালকিন যে কথা বলেন, ভৃত্যরা তাই শোনেন। মুখ্যসচিব কোনো সদর্থক জবাব দিতে পারেননি।’ সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, ‘রাজ্যের তরফে সব বিষয়ে কেন্দ্রীয় প্রকল্পে টাকা আটকে রাখার কথা বলা হয়েছে। কিন্তু আমরা তথ্য দিয়ে দেখিয়েছি, রাজ্যে তহবিলের অভাব নেই।’

একই সঙ্গে নবান্নের সামনে দাঁড়িয়েই পরবর্তী আন্দোলনের কর্মসূচি ঘোষণা করে দিলেন যৌথ মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ। শহিদ মিনার তল্লাটে যেমন অবস্থান চলছে তেমন চলবে। আগামী ৬ মে কলকাতার হরিশ চ্যাটার্জি স্ট্রিট থেকে মহামিছিলের ডাক দিয়েছেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন: ‘উন্নয়নযজ্ঞ’ চলছে সর্বত্র, বিপদ ধেয়ে আসছে দ্রুতগতিতে

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version