Homeখবররাজ্যরাম নবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন

রাম নবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন

প্রকাশিত

রাম নবমী আগামী ১৭ এপ্রিল। রামনবমী উদযাপন নিয়ে সতর্ক পুলিশ-প্রশাসন। ওইদিন পুজো ও পরের দিন মিছিল বেরোনোর সময় যাতে আইনশৃঙ্খলা ঠিক থাকে, সেসব নিয়েই আগাম প্রস্তুতি চলছে।

শনিবার হিরাপুর থানার পক্ষ থেকে একটি পিস মিটিং বা শান্তি বৈঠক করা হয়। বার্নপুরের প্রান্তিক ক্লাব সংলগ্ন মোনালিসা ব্যাঙ্কোয়েট হল-এ হওয়া এই বৈঠকে ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) আশিস মৌর্য। এ ছাড়াও ছিলেন এসিপি ( হিরাপুর) ঈপ্সিতা দত্ত, সিআই ( হিরাপুর) অশোক সিনহা মহাপাত্র, হিরাপুর থানার ওসি সৌমেন্দ্রনাথ সিংহ ঠাকুর এবং হিরাপুর ট্রাফিক গার্ডের ওসি প্রসেনজিৎ মাজি।

এই বৈঠকে আসানসোল পুরনিগমের বার্নপুরের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, রক্তদান আন্দোলনের নেতা প্রবীর ধর ও বার্নপুরে যে ১৮টি রামনবমী পুজোর উদ্যোক্তা ও আখড়া কমিটি আছে, তার কমিটির সদস্যদের ডাকা হয়েছিল। কী করা যাবে আর কী করা যাবে না, তা সব কিছুই বৈঠকে জানিয়ে দেওয়া হয়েছে।

এর আগে, আসানসোল দক্ষিণ থানার পক্ষ থেকে গত শুক্রবার সন্ধ্যায় আসানসোলের বিভিন্ন আখড়া এবং রামনবমী শোভাযাত্রার জন্য রাম নবমী আয়োজক কমিটিগুলিকে নিয়ে একটি বৈঠক করা হয়। ওই বৈঠকে রামনবমী উপলক্ষে মিছিল বার করার রুট ও সময় নিয়ে আলোচনা করা হয়। পাশাপাশি প্রয়োজনীয় নির্দেশিকাও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়।

বৈঠকে আসানসোল দক্ষিণ থানার আইসি কৌশিক কুন্ডু পুলিশ প্রশাসনের নির্দেশিকা অনুসরণ করে নির্দেশ জারির কথা বলেন। সেই নির্দেশিকায় বলা হয়েছে, রাম নবমীর সময় কোন অস্ত্র ব্যবহার করা যাবে না। শিশুদেরও এই সমস্ত কিছু থেকে দূরে রাখতে হবে। নিষিদ্ধ অস্ত্র সঙ্গে নিয়ে কেউ বের হলে, তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ডিজে নিষিদ্ধ থাকবে। কেউ যাতে নিষিদ্ধ গান না বাজায় সেদিকে নজর রাখতে প্রতিটি কমিটির কাউকে ।

রামনবমীর পুজো ও শোভাযাত্রায় কোনও প্রকার নেশাজাতীয় দ্রব্য খাওয়া যাবে না। পুলিশ প্রশাসনের পক্ষ আরও বলা হয়, আপত্তিকর ভিডিও শেয়ার করবেন না বা গুজবে কান দেবেন না।

এই বৈঠকে আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায় ছাড়াও আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) ধ্রুব সাহা, এডিসিপি ( ট্রাফিক) প্রদীপ মণ্ডল, দুই এসিপি বিশ্বজিৎ নস্কর (সেন্ট্রাল) ও ঈপ্সিতা দত্ত ( হিরাপুর), আসানসোল দক্ষিণ ট্রাফিক গার্ড ওসি চিন্ময় মন্ডল, আসানসোল চেম্বার অফ কমার্সের নরেশ আগরওয়াল, আনন্দ পারিক, অভিষেক কেদিয়া, সুদীপ আগরওয়াল, শাকিল আহমেদ, প্রাক্তন কাউন্সিলর সইফুদ্দিন আনসারি প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: 

রাম নবমী কী? পালন করা হয় কী ভাবে

রাম নবমী উদযাপনের সাক্ষী হতে ভারতের অন্যতম ৫টি গন্তব্য

রাম নবমী ২০২৪: জানুন তিথি, শুভ সময় ও উপবাসের নিয়ম

সাম্প্রতিকতম

জেনারেটিভ এআই প্রযুক্তিযুক্ত নয়া মডেলের স্মার্টফোন আনল রিয়েলমি

অত্যাধুনিক প্রযুক্তির নয়া মডেলের স্মার্টফোন কেনার পরিকল্পনা করছেন? আপনি কিনতেই পারেন রিয়েলমি সংস্থার নয়া...

আটকে একাধিক বিল, রাজভবনকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

কলকাতা: রাজ্যের একাধিক বিল রাজভবনে আটকে আছে। রাজ্যপাল সিভি আনন্দ বোস সই করছেন না,...

‘পূর্ণ শক্তি দিয়ে সন্ত্রাস দমন’, কার্গিল দিবসে পাকিস্তানকে কড়া হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর

নয়াদিল্লি: সম্প্রতি জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা ক্রমশ বাড়ছে। শুক্রবার কার্গিল বিজয় দিবসের...

নিট-এ শীর্ষ স্থানাধিকারীর সংখ্যা এক ধাক্কায় ৬১ থেকে নেমে আসবে ১৭-য়, সংশোধিত মেধা তালিকা সম্ভবত আজই

নয়াদিল্লি: স্নাতক স্তরের ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট (NEET-UG)-এর সংশোধিত মেধা তালিকা ঘোষণা করা হতে...

আরও পড়ুন

আটকে একাধিক বিল, রাজভবনকে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট

কলকাতা: রাজ্যের একাধিক বিল রাজভবনে আটকে আছে। রাজ্যপাল সিভি আনন্দ বোস সই করছেন না,...

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?