Homeখবররাজ্যকোথাও ঝিরঝিরে, কোথা ভারী! শীতের বিদায়বেলায় বৃষ্টি জেলায় জেলায়

কোথাও ঝিরঝিরে, কোথা ভারী! শীতের বিদায়বেলায় বৃষ্টি জেলায় জেলায়

প্রকাশিত

কলকাতা: শনিবার সকাল থেকেই মেঘলা আকাশ ছিল কলকাতার একাধিক এলাকায়। বেলার দিক থেকে কোথাও কোথাও হালকা বৃষ্টিও হয়েছে। বৃষ্টি হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু জায়গাতেও। কোথাও ভারী বৃষ্টি, কোথাও আবার ঝিরঝিরে।

শনিবার পরিস্থিতির অনেকটাই বদল হয়েছে সকাল থেকে। শুরু হয় ঝিরিঝিরি বৃষ্টি। দৃশ্যমানতা অনেকটাই কমে যায়। মেঘলা আকাশের প্রভাবে সারাদিনই মেঘের আড়ালে সূর্য। ভোরের দিকে কুয়াশাও ছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলায় জেলায়। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা উধাও হয়েছে। কিন্তু আকাশের মুখ ভার ভাব কাটেনি। এরই মধ্যে ঝিরঝিরে বৃষ্টি হয় উত্তর ২৪ পরগণার বারাসত, মধ্যমগ্রাম এবং দক্ষিণ ২৪ পরগণার জয়নগর, কুলতলি, বাসন্তী, গোসাবা এবং ক্যানিংয়ের মতো বেশ কিছু এলাকায়।

আবহাওয়া বিভাগের তথ্য অনুযায়ী, ছত্তীসগঢ় এবং ওড়িশা উপকূলের কাছাকাছি একটি একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে, যে কারণে রাজ্যে তাপমাত্রা ঊর্ধ্বমুখী। বৃষ্টি, মেঘলা আকাশের জন্যও দায়ী এই ঘূর্ণাবর্ত। এর জন্যই হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে কোথাও কোথাও। কলকাতার ক্ষেত্রে কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টির হয়েছে এ দিন।

হাওয়া অফিস জানিয়েছে, রবিবারও পশ্চিমবঙ্গের উপকূলের জেলা ও উপকূলসংলগ্ন জেলাগুলিতে কুয়াশার দেখা মিলবে। পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা এবং কলকাতাতেও বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। রবিবার থেকেই কলকাতা ও সংলগ্ন এলাকায় শীতের আমেজ উধাও হতে শুরু করবে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি ও সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির উপরে থাকবে।

আগামীকালও কলকাতা এবং সংলগ্ন এলাকায় হালকা বৃষ্টি হতে পারে। দুই ২৪ পরগণায় হালকা বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। তবে আজ এবং আগামীকাল উত্তরবঙ্গে সম্ভাবনা না থাকলেও পরশু থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন: মেঘে ঢাকা আকাশ, ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টির সম্ভাবনা!

সাম্প্রতিকতম

স্থুলতায় সন্তানধারণে কী প্রভাব পড়ছে, কী তথ্য উঠে এল গবেষণায়

সাম্প্রতিক একটি গবেষণায় দেখা গেছে, স্থুলতা বা অতিরিক্ত ওজনের কারণে মস্তিষ্কের হাইপোথ্যালামাস অংশ শুক্রাণুর...

খরচ বেড়েছে মোবাইলের, স্মার্টফোনের ডেটা ব্যবহার কীভাবে নিয়ন্ত্রণে রাখবেন

ভারতের প্রায় সমস্ত টেলিকম অপারেটরই প্রিপেড ও পোস্টপেড মোবাইল কানেকশনের দাম ১৫% পর্যন্ত বাড়িয়েছে।...

২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট ২০২৪ সালের নিট-ইউজি পরীক্ষা বাতিলের আবেদন খারিজ করেছে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন বেঞ্চ জানিয়েছে, পরীক্ষায় সামগ্রিক পদ্ধতিগত লঙ্ঘনের প্রমাণ নেই। তবে কিছু অনিয়ম ঘটেছে মেনে নিয়েছে শীর্ষ আদালত।

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন

দুর্গাপুজো কমিটিগুলির জন্য সরকারি অনুদান বৃদ্ধি, বিদ্যুৎ বিলে বাড়ছে ছাড়ও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুর্গাপুজো কমিটিগুলির জন্য অনুদান বাড়ানোর ঘোষণা করেছেন। চলতি বছর ৪৩ হাজার ক্লাবকে ৮৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে, যা ২০২৫ সালে এক লক্ষ টাকায় পৌঁছাবে। বিদ্যুৎ বিলে ৭৫ শতাংশ ছাড়ের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

বাংলাদেশের কেউ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে না, জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়  

খবর অনলাইন ডেস্ক: বাংলাদেশ থেকে কোনো অসহায় মানুষ পশ্চিমবঙ্গের দরজায় এলে তাকে ফেরানো হবে...

রাজ্যে দারিদ্র্যসীমার নীচে থাকা মানুষের সংখ্যা ৪০ শতাংশ কমে গিয়েছে, দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের  

খবর অনলাইন ডেস্ক: তৃণমূল সরকারের আমলে এই রাজ্যে দারিদ্র্যসীমার নীচে বসবাসকারী মানুষের সংখ্যা ৮...
ইন্টারভিউয়ে কীরকম শরীরী ভঙ্গিমা থাকা উচিত বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী?