Home খবর রাজ্য সুপ্রিম কোর্টেও ধাক্কা! কেন সিবিআই, ইডি-র জেরা থেকে ‘রক্ষাকবচ’ পেলেন না অভিষেক...

সুপ্রিম কোর্টেও ধাক্কা! কেন সিবিআই, ইডি-র জেরা থেকে ‘রক্ষাকবচ’ পেলেন না অভিষেক বন্দ্যোপাধ্যায়

0

নয়াদিল্লি: সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি! শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ে বিরুদ্ধে তদন্ত চালাতে পারবে কেন্দ্রীয় সংস্থা। তবে কুন্তল ঘোষের চিঠি সংক্রান্ত মামলায় জরিমানা দিতে হবে না তাঁকে। কলকাতা হাইকোর্ট ওই জরিমানার নির্দেশ দিয়েছিল।

হস্তক্ষেপ করবে না সুপ্রিম কোর্ট

সোমবার সুপ্রিম কোর্টে কুন্তলের চিঠি সংক্রান্ত অভিষেকের মামলার শুনানি ছিল। শীর্ষ আদালতের তরফে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কোনো ‘রক্ষাকবচ’ দেওয়া হল না। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের নির্দেশ, এ ব্যাপারে কলকাতা হাইকোর্টের একক বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল, তাতে কোনো রকম হস্তক্ষেপ করবেন না তাঁরা। কারণ, কোনো রকম হস্তক্ষেপ মামলায় বাধা হয়ে দেখা দিতে পারে।

সিবিআই-ইডি তদন্তে বাধা নেই!

অভিষেকের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। কুন্তল ঘোষের মামলায় তাঁকে ইডি, সিবিআই-এর জেরা করার নির্দেশ পুনর্বিবেচনার দাবি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক।

এ দিন শুনানির সময় সুপ্রিম কোর্ট বলেছে, অভিষেক বন্দ্যোপাধ্যায় চাইলে মামলা বাতিলের জন্য হাইকোর্টে আবেদন করতে পারেন। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি পিএস নরসিমহার একটি বেঞ্চ বলে, আবেদনকারী আইনি পথে হাইকোর্টে ওই আবেদন জানাতে পারেন।হাই কোর্টের একক বেঞ্চে আবার যেতে পারেন মামলাকারী। পুনরায় সিদ্ধান্ত নিতে পারে হাইকোর্ট।

২৫ লক্ষ টাকার জরিমানা

পাশাপাশি, কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিংহের বেঞ্চ অভিষেককে ২৫ লক্ষ টাকার জরিমানাও করেছিল। জরিমানার নির্দেশে ইতিমধ্যেই স্থগিতাদেশ দিয়েছিল সুপ্রিম কোর্টের বিচারপতি জেকে মাহেশ্বরী এবং বিচারপতি পিএস নরসিমার অবকাশকালীন বেঞ্চ। এ দিন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি নরসিমহার ডিভিশন বেঞ্চে ওই মামলাটিরও শুনানি হয়। এই বেঞ্চের নির্দেশের জরিমানার অংশটি ডিলিট করা হয়।

আরও পড়ুন: ৩ নতুন মুখ! রাজ্যসভা নির্বাচনে ৬ প্রার্থীর নাম ঘোষণা তৃণমূলের

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version