Home রাজ্য দঃ ২৪ পরগনা বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সুন্দরবন দিবস পালন করা হল সোমবার

বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে সুন্দরবন দিবস পালন করা হল সোমবার

0

উজ্জ্বল বন্দ্যোপাধ্যায়, জয়নগর: সোমবার (১১ ডিসেম্বর) সুন্দরবন দিবস। সুন্দরবনের ১৯টি ব্লকে বিভিন্ন অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই দিনটি পালন করা হয়।

Sundarban2

জয়নগর-১ ব্লকের বহড়ু এলাকায় ও জয়নগর-২ ব্লকের নিমপীঠ এলাকায় এ দিন বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্যে দিয়ে এই দিনটির সূচনা করা হয়। তারপরে জয়নগর-১ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগে সুন্দরবন দিবস পালন করা হয় বিডিও-র মাঠে। উপস্থিত ছিলেন জয়নগর বিধানসভার বিধায়ক বিশ্বনাথ দাস, বারুইপুর পূর্ব বিধানসভার বিধায়ক বিভাস সরদার, জয়নগর-১ ব্লকের জয়েন্ট বিডিও তনয় মুখোপাধ্যায়, মৌমিতা মুখোপাধ্যায়, জয়নগর-১ পঞ্চায়েত সমিতির সভাপতি ঋতুপর্ণা বিশ্বাস, সহকারী সভাপতি সুহানা পারভীন বৈদ্য, জেলা পরিষদ সদস্য তপনকুমার মণ্ডল, বন্দনা লস্কর-সহ একাধিক কর্মাধ্যক্ষ। সুন্দরবন দিবসের গুরত্ব তুলে ধরেন দুই বিধায়ক।

অন্য দিকে. জয়নগর-২ ব্লক প্রশাসন ও পঞ্চায়েত সমিতির উদ্যোগে সুন্দরবন দিবস পালন করা হয় বিডিও অফিসে। উপস্থিত ছিলেন জয়নগর বিধানসভার বিধায়ক বিশ্বনাথ দাস, জয়নগর-২ ব্লকের বিডিও মনোজিত বসু, জেলা পরিষদের শিক্ষা কর্মাধ্যক্ষ হাসনাবানু শেখ, জেলা পরিষদ সদস্য খান জিয়াউল হক, উর্মিলা রায়, জয়নগর-২ পঞ্চায়েত সমিতির সভাপতি প্রিয়াঙ্কা মণ্ডল , সহকারী সভাপতি আনাম আলি খান, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ সেলিম শেখ, ওয়াহিদ মোল্লা, কর্ণকান্তি হালদার-সহ একাধিক কর্মাধ্যক্ষ। সুন্দরবনকে বাঁচাতে আরও বেশি করে গাছ লাগানোর দরকার আছে বলে এ দিন উপস্থিত অতিথিরা তুলে ধরলেন।

আরও পড়ুন: কুলতলির মৈপীঠ ভুবনেশ্বরীতে বাঘের পায়ের ছাপ! এলাকায় আতঙ্ক, ঘটনাস্থলে পুলিশ ও বন দফতর

NO COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Exit mobile version